নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

শাহ সাহেবের ডায়রি ।। ------ এবং চঞ্চল চৌধুরী

১৮ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:২৯





গত কদিন ধরে হাওয়া সিনেমাখ্যাত চিত্রশিল্পী , অনুজ চঞ্চল চৌধুরীর একটি ছবি বিবিধ মিডিয়ায় ঘুরছে । ছবিতে চঞ্চলের পাশে অমিতাভ বচ্চন , শাহরুখ খানকে দেখা যাচ্ছে । এরা কলকাতায় একটি অনুষ্ঠানে একত্রিত হয়েছিলেন । ওই দিন চঞ্চল অভিনীত হাওয়া ছবি কলকাতায় মুক্তি পেয়েছে । এ যাবত কালে বাংলাদেশের কোন অভিনেতাকে ভারতের খ্যাতনামা কোন সিনে আইকনকে এক মঞ্চে দেখা যায় নি । জমকালো এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বলিউডের জয়া বচ্চন, শত্রুঘ্ন সিনহা, রানী মুখার্জী, সংগীতশিল্পী কুমার শানু, ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলি, অরিজিৎ সিং, মহেশ ভাট, রঞ্জিত মল্লিক, রাজ চক্রবর্তী, রুক্মিণী মৈত্রসহ আরও অনেকে। চঞ্চলের জন্য এটা বেশ অনুপ্রেরনা দায়ক হবে । এফ ডি সির শিল্পী সমিতি বলছে এটা সমিতির বড় অর্জন কিন্তু চঞ্চল এই সমিতির কেউ না এবং এফ ডি সি র টাইকুনদের কোন ছবিতে কস্মিন কালেও অভিনয় করেনি । যাইহোক আমরা বেশ পুলকিত এবং গর্বিত চঞ্চলের এই অভিযাত্রায় । চঞ্চল বেড়ে উঠুক নিরাপদে ।

মন্তব্য ১৯ টি রেটিং +১/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৫০

শেরজা তপন বলেছেন: অনুষ্ঠানের
কিছু অংশ আমি দেখেছি।

১৮ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৪৬

শাহ আজিজ বলেছেন: আমিও , বেশ ভাল লাগলো । চঞ্চলের পথ এখন মসৃণ ।

২| ১৮ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৫:০০

সোনাগাজী বলেছেন:



বাংগালীরা নতুন কারো সাফল্য সহজে মেনে নেয় না।

১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১৪

শাহ আজিজ বলেছেন: হুম , সেই খেলা ঢাকায় শুরু হয়ে গেছে ।

৩| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমাদের হীনমন্যতা হলো - আমরা আলোচনা বা সমালোচনা করছি শাহরুখ, অমিতাভের সাথে একই ফ্রেমে চঞ্চল চৌধুরীর ছবি থাকাটাকে - যেটাকে কেউ চঞ্চল চৌধুরীর সাফল্য, কেউ বা নেগেটিভ কিছু ভাবছনে।

আমাদের আলোচনা বা সমালোচনার বিষয় হওয়া উচিত ছিল - চঞ্চল চৌধুরীর একটা ছবি কলকাতায় মুক্তি পেয়েছে, সেটা কলকাতায় কতখানি গৃহীত বা সমালোচিত হয়েছে তা নিয়ে। উক্ত অনুষ্ঠানে তাকে কোনো পুরস্কার দিয়ে সম্মানিত করা হয়েছে কিনা, পুরস্কারটা তার প্রাপ্য কিনা, বা এর গুরুত্ব কতখানি, ইত্যাদি।

এফ ডি সি কীভাবে বলে ঐ ছবি তোলা একটা বিরাট অর্জন? আমি যদি অ্যাঞ্জেলিনা জোলি বা জো বাইডেনের সাথে একটা সেলফি তুলি, সেটা কি আমার অর্জন হবে? বা দেশের রাষ্ট্র প্রধান বা সরকার প্রধানের সাথে ছবি তুললে, তা আমার অর্জন হবে কোন হিসাবে? চারদিকে খালি বেক্কলামি।


১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৬

শাহ আজিজ বলেছেন: হুম সোনা , সত্যি কথা । ওর ছবি কলকাতায় মুক্তি পাচ্ছে এটা আগেই জানি । ওর প্রথম ছবি দেখে আমি মুগ্ধ হয়েছিলাম । সেই যে ঝুকিপূর্ণ চরিত্রে ভাড়া খাটা এবং বুদ্ধির জোরে ফাসি এড়িয়ে জেল থেকে পলায়ন ।


ধন্যবাদ সোনা ।

৪| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: চঞ্চলকে যত বড় মাপের অভিনেতা বলে মান্য করা হয় তার সিকিভাগও তিনি নন । মিডিয়া জগতটাও কর্পোরেট জগতের মত এখানে মেধার চাইতে অন্যকিছুর প্রভাব বেশি !!

১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৩২

শাহ আজিজ বলেছেন: কিন্তু চঞ্চল যে ছবিগুলোয় অভিনয় করেছে তা ফেলে দিতে পারি না । চঞ্চল আরও ভাল করবে । অভিনয় কুশলতাকে আমি দাঁড়িপাল্লাতে মাপতে রাজি নই । চঞ্চলের অভিনয় গুন এসব মাপামাপির কাঠামো পেরিয়ে গেছে । আমাদের সিনে ইন্ডাস্ট্রির বিপ্লবী গ্রুপ এরা ।

৫| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৪৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: অগ্রজ , আপনি যদি অভিনয়ের কুশলতাকে দাঁড়িপাল্লায় মাপতে না চান ও না মাপেন তো কী করে বুঝলেন যে তার অভিনয় ফেলনা নয় ? আমাদের সিনে ইন্ডাস্ট্রিজে এখনও কোন বিপ্লব ঘটেনি । এতদিন যা হয়ে এসেছে তার কেবল পোশাকি নামের পরিবর্তন হয়েছে বাকিটুকু আগের মতই আছে । এটাকে বিপ্লব বলা যায় না , বিপ্লব বলতে যা বোঝায় তার ধারে কাছেও নেই । চঞ্চল এখনও মাপকাঠির অধীনেই আছে , কেউ মাপকাঠির উর্ধ্বে নয় । পছন্দের মানুষের প্রতি আমাদের এমন আবেগ থাকতেই পারে তাই বলে সে সবার উর্ধ্বে চলে যায় না অগ্রজ !!

৬| ১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:১৭

কামাল১৮ বলেছেন: চঞ্চল আগের থেকে অনেক সমৃদ্ধ।হাওয়া ছিবিটি আমি হলে দেখেছি।কাহিনীতে কিছু কুসংস্কারের প্রচার আছে।চঞ্চলের দারুণ অভিনয় আছে।কাহিনীটা একটু ভালো হলে একটা ভালো ছবি হতে পারতো।

১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:৪৩

শাহ আজিজ বলেছেন: আমি এখনও দেখতে পারিনি পায়ের জটিলতার জন্য ।

৭| ১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:৩৫

বাকপ্রবাস বলেছেন: চঞ্চল ভাল অভিনেতা। তার অভিনয় আমার খুব ভাল লাগে। তবে তাকে আমি অন্য চোখেও দেখি। শাহবাগের ফাঁসি চাই মঞ্চেরও একজন অভিনেতা সে। সে সূত্রে সে আমার কাছে সাম্প্রদায়িকও। তবে তার অভিনয় আমার ভাল লাগে তাতে কোন সন্দেহ নাই। এবং দেশের অন্য দশজনের চাইতে সে অনেক ভাল রুচিশিল অভিনেতা।

১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:৪১

শাহ আজিজ বলেছেন: বাংলাদেশে আমরা কে না সাম্প্রদায়িক ? আমিও একদিকে , আপনিও অন্যদিকে , চঞ্চল আরেক দিকে । ধর্মীয় , ইজম , অবিশ্বাসী সবাই একধরনের সম্প্রদায়গত অবস্থানে থেকে যার যার বুলি আওড়ায় । কলকাতা কেন চঞ্চলকে বুকে টেনে নিল তাও বুঝি । যা হোক চঞ্চল আরও ভাল সিনেমায় আসুক এবং আমরা সুস্থ ধারার সিনেমা দেখতে পারি সেই প্রত্যাশা ।

৮| ১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ১:৫২

নেওয়াজ আলি বলেছেন: অভিনয় ভালো লাগে তবে মাঝে মাঝে রাজনীতি করতে চায় তাই বিরক্ত লাগে।

১৯ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:২০

শাহ আজিজ বলেছেন: একটু বিশদ বললে বুঝতে পারব রাজনীতিটা কোথায় ।

৯| ১৯ শে ডিসেম্বর, ২০২২ ভোর ৬:৪২

অগ্নিবেশ বলেছেন: কমেন্টকারী শ্রদ্ধেয় ব্লগারগনের অনেক সময় সহজ কথা সহজ করে বলা কঠিন হয়ে দাড়ায়।
ত্যানা না পেঁচিয়ে সহজ করে দিই। তারা বলতে চান যে বাংলাদেশের হিন্দু শিল্পীকে ভারতের
হিন্দুরা বাহবা দিচ্ছে, এতে অবাক হওয়ার কি? এতো হওয়ারই কথা।

১৯ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:১৮

শাহ আজিজ বলেছেন: হুম , এই সাম্প্রদায়িকতা আমাদের অলংকার । কলকাতার মানুষেরা কাকে পছন্দ করবে বা করবে না তাদের ব্যাপার । শাহরুখ খানের জনপ্রিয়তা ভারতে বিশাল কিন্তু সে মুসলিম ।

১০| ১৯ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ১:২৭

রাজীব নুর বলেছেন: এভাবেই এগিয়ে যাক আমাদের চলচিত্র।

১৯ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ২:০৫

শাহ আজিজ বলেছেন: তাই হোক রাজীব ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.