নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হইলাম মামা :)

তাহসিন মামা

ঘুরে বেড়াতে ভালবাসি। সৌন্দর্য উপভোগ করতে চাই, সুন্দরের মাঝে বেঁচে থাকতে চাই।

তাহসিন মামা › বিস্তারিত পোস্টঃ

ফ্রি কিক এর সময় গার্ড পরা বাধ্যতামূলক !!!

১১ ই জুলাই, ২০১৪ সকাল ১০:৪২



মানুষের সবচেয়ে বড় গুণ হল মানুষ অদ্ভুত ভাবে ভাবতে পারে। বৈচিত্র্যতা মানুষের জীবনের অন্যতম চারিত্রিক বৈশিষ্ট। ফিফা ওয়ার্ল্ড কাপ ২০১৪ শুরু হয়েছে প্রায় মাস খানেক হয়ে গেল। এর শেষ ম্যাচটি দেখতে মারাকানা যাচ্ছি সপরিবারে। জি, সত্যি বলছি। মারাকানাতেই যাচ্ছি। তবে, স্ব-শরীরে নয়  । ঐ যে বলে না, চলুন আপনাদের নিয়ে যাই গ্যালারিতে। ঐ রকম আর কি ! টিভির মাধ্যমে ঘুরে আসা আর কি :ঃ)। দেখা যাক কাপটা কোনভাবে ঘরে তুলতে পারি কি না। যাক, আসল কথায় আসি। ঐ যে প্রথমেই বললাম মানুষের অদ্ভুত ভাবনার কথা। ফুটবল খেলায় এমন হলে কেমন হয় !!!



১। প্রতিটা দল ৯০ মিনিটের মধ্যে ৩ মিনিট করে পাওয়ার প্লে টাইপ কিছু একটা পাবে, যেখানে বিপক্ষ দলের গোলকিপার হাত দিয়ে কোন বল ধরতে পারবে না। দুই দল এই সুবিধা একই সময় নিতে পারে আবার চাইলে ভিন্ন ভিন্ন সময় ও নিতে পারে।



২। মাঠের যেখানেই হ্যান্ড বল হোক, কোন কথা নাই সরাসরি পেনাল্টি।



৩। এমন ২ মিনিট দেয়া হোক যেখানে ফাউল করলেই গোল। মানে ঐ ২ মিনিটে কেউ ৩ টা ফাউল করলে বিপক্ষ দল ৩ গোল পাবে।



৪। নিদ্রিট ৫ মিনিট কোন প্লেয়ার ডি-বক্স এর ভিতরে ঢুকতে পারবে না। ঢুকলে বিপক্ষ দলের পেনাল্টি।



৫। গোল শব্দটার অন্য কোন নাম দেয়া হোক। বাচ্চা- কাচ্চাদের কাছে বসে খেলা দেখলে গোল কি জিনিস এইটা বুঝাতে বুঝাতেই খেলা শেষ হয়ে যায়। বলটা তো এমনিই গোল, এটাকে আবার গোল করে কি করে??? বুঝ ঠ্যালা !!



৬। ফ্রি কিক এর সময় বিপক্ষ দলে যারা ফ্রি কিক ঠেকাতে যায়, তাদের গার্ড (ক্রিকেটের গার্ড এর মতো আর কি) পরা বাধ্যতামূলক !!! খেলার চেয়ে আরও অনেক মূল্যবান জিনিস আছে রে ভাই 



৭। পেনাল্টি শুট সেন্টার পয়েন্ট থেকে মারা হোক এবং গোল পোস্ট ফাঁকা রাখা হোক। এতে বেচারা গোলকিপারের এতো লাফঝাঁপ দেয়া লাগে না। ঐ বেচারাও তো একটা খেলোয়াড়, ক্যাঙ্গারু না।





পরিশেষে বলতে চাই ফুটবল যেহেতু গোলের খেলা তাই গোল কি করে বেশি হয় সে ব্যাপারে চিন্তা ভাবনা করা আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য। আসুন আমরা ফুটবলকে আরও গোল বানানোর কাজে ঝাঁপিয়ে পরি।





ছবি গুগল মামা :)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৪ দুপুর ১:২৮

মামুন রশিদ বলেছেন: দি আইডিয়া ;) :D :P

১১ ই জুলাই, ২০১৪ দুপুর ১:৪৭

তাহসিন মামা বলেছেন: গোল শূন্য ড্র অতঃপর পেনাল্টি সুট আর ভাল লাগে না। :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.