নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

সিরিয়ায় নো ফ্লাই জোন প্রতিষ্ঠায় তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের আহ্বান ও উদ্দেশ্য নিয়ে সংশয়??

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৩৯

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান সিরিয়ায় একটি নো ফ্লাই জোন প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন। তিনি দাবি করেছেন, সিরিয় বিমান বাহিনীর হামলা থেকে দেশটির অংশ বিশেষ রক্ষার জন্য এ ধরনের নো ফ্লাই জোন প্রতিষ্ঠা করা জরুরি। এরদোগান জোর দিয়ে বলেছেন, সিরিয়ায় অবশ্যই নো ফ্লাই জোন প্রতিষ্ঠা করতে হবে এবং তার নিরাপত্তাও দিতে হবে। তুর্কি প্রেসিডেন্ট জানান, বিষয়টি নিয়ে তিনি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনা করেছেন।
নো ফ্লাই জোন ও লিবিয়ায় হামলার কথা কি আপনারা ভুলে গেছেন? এখন কি লিবিয়া স্থিতিশীল নাকি গাদ্দাফির সময় ভালো ছিল আপনাদের জন্য আমার খোলা প্রশ্ন। দয়া করে জবাব দিতে চেষ্টা করবেন। সেখানে এখন কি জঙ্গিদের আস্থানা প্রতিষ্ঠিত হয়েছে নাকি সুদৃঢ় জনগনের সরকার স্থাপিত হয়েছে?
আবার নতুন কোন কৌশল নিচ্ছে জঙ্গিদের সহযোগীরা চিন্তার বিষয়। সম্প্রতি কাতার বলেছে যে- “মূল সমস্যা আইএসআইএল নয় আসল সমস্যা হলেন প্রেসিডেন্ট বাশার আসাদ।” কাতারের এ বক্তব্য থেকেই বোঝা যাচ্ছে- চলমান বিমান হামলার মূল লক্ষ্য আইএসআইএল নয় বরং মূল এজেন্ডা হচ্ছে প্রেসিডেন্ট বাশার আসাদকে ক্ষমতাচ্যুত করা। সম্ভবত এখন লক্ষ্য কিভাবে আসাদ সরকারের পতন ঘটানো যায়! ভাল বুদ্ধি আইএস এর থেকে সিরিয়াকে বাঁচানোর কথা বলে এসে এখন আবার সরকার পতন করিয়ে নিজেদের তাবেদের সরকার প্রতিষ্ঠা করার মাধ্যমে বিশেষ/অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.