নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

প্রকৃত জঙ্গিবাদের ধারক ও বাহক কারা?

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৪১

সিরিয়ার ১৫,০০০ জঙ্গিকে সামরিক প্রশিক্ষণ দেবে আমেরিকা
উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলকে নির্মূলের নামে সিরিয়ার কথিত হাজার হাজার মধ্যপন্থি জঙ্গিকে সামরিক প্রশিক্ষণ দেবে আমেরিকা। মার্কিন সেনাবাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্টিন ডেম্পসি একথা জানিয়েছেন। তিনি বলেছেন, আইএসআইএলকে প্রতিরোধ করতে সিরিয়ার ১৫,০০০ মধ্যপন্থি বিদ্রোহীকে সামরিক প্রশিক্ষণ ও অস্ত্র দেয়া প্রয়োজন।
সিরিয়ার সরকার ও আইএসআইএলকে প্রতিরোধ করতে মার্কিন কংগ্রেস সিরিয়ায় ৫,০০০ কথিত মধ্যপন্থি সন্ত্রাসীকে অস্ত্র ও সামরিক প্রশিক্ষণ দেয়ার একটি বিলে অনুমোদন দেয়ার এক সপ্তাহ পর জেনারেল ডেম্পসি এ কথা জানালেন।

সুতরাং প্রকৃত জঙ্গি বাদ দমন আদৌ সম্ভব হবে কি ?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: যেদিন আমেরিকার স্বার্থ শেষ হবে, সেদিন জঙ্গি বাদ শেষ হবে!!

অথবা আমেরিকা ধ্বংস হলে জঙ্গী জঙ্গী অজুহাতে দেশ দখলের খেলা বন্ধ হবে...

ওরা তাদের সংষদের আর একটা সার্বভৌম দেশের উপর হামলা বা তার বিরুদ্ধে জঙ্গি প্রশিক্ষনের বিল অনুমোদন করেও দাবী করে তারা ভদ্র!!! সুশীল!!!

হিপোক্রেট আমেরিকান লিডারশিপ!!!! সেইম।।।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৪৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: কিন্তু তাদের বিকল্প তো কেউ নেই। সর্বময় ক্ষমতা শুধুই তাদের। জাতিসঙ্ঘ তাদের, ইউরোপীয় ইউনিয়ন তাদের নিরাপত্তা পরিষদ তাদের, আন্তর্জাতিক অপরাধ আদালত তাদের সুতরাং কেউ তাদের কিছুই করতে পারবে না অসহায় আত্মসমর্পণ করা ছাড়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.