নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আয়েশা ফয়েজের মৃত্যু শোক জ্ঞাপন বনাম নাস্তিকতাকে সমর্থন

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৩১

হুমায়ুন, জাফরদের মা আয়েশা ফয়েজ গতকাল মারা গেছেন। এ নিয়ে শাহবাগিরা কেঁদে কেটে ফেসবুকের নিউজফিড ভাসিয়ে দিয়েছে।
এটা অত্যন্ত স্বাভাবিক। "শাহবাগ" ধর্মের পুরোহিতের মা মারা গেছে, তো এই ধর্মের অনুসারীরা তো কাঁদবেই। কিন্তু কিছু সংখ্যক ইসলামপন্থীকেও দেখলাম, এই নাস্তিক মহিলার মৃত্যুতে শোক প্রকাশ করেছে। অথচ এই মহিলা ইসলাম বিদ্বেষের ক্ষেত্রে তার ছেলেদের চেয়েও এক ধাপ এগিয়ে। এটা কী আপনারা জানেন?
এই মহিলা আমাদের সম্মানিত মা উম্মুল মু'মীনীন আয়েশা রাদিআল্লাহু আনহা কে নিয়ে বিদ্রুপ করেছে। বিদ্রুপাত্বক বেয়াদবী করেছে প্রাণাধিক প্রিয় আমার নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়েও।
একজন ভাইয়ের পোস্ট দেখে, গতকাল রাত ১২ টায় আয়েশা ফয়েজের বই "জীবন যে রকম" পড়লাম। অত্যন্ত সুকৌশলে এই নাস্স্তিকটা ইসলামবিদ্বেষী মনোভাব প্রকাশ করেছে।
সে লিখেছে, আয়েশা নামের মেয়েদের নাকি বাচ্চা হয় না।( আয়েশা রাদিআল্লাহু আনহার বাচ্চা হয়নি। এজন্যই বিদ্রুপ করে এই লেখা লিখেছে।) -- পৃষ্ঠা ১১
তারপর ১৮ পৃষ্ঠায় লিখেছে, সে নাকি সন্তান জন্ম দিয়ে " আয়েশা" নামের বন্ধ্যাত্ব ঘুচিয়েছে!(নাউযুবিল্লাহ)
তারপর ৪৩ নং পৃষ্ঠায় এসে আবারও থমকে গেলাম। অপ্রাসঙ্গিকভাবে একটা গল্প নিয়ে আসছে। রাসুল(স) এর পবিত্র নামকে ব্যাঙ্গ করে, একটা চরিত্র নিয়ে আসছে, যার নাম "মুতু মুহাম্মদ" (নাউযুবিল্লাহ)।
এক লোক নাকি বিছানায় প্রস্রাব করে দিতো। তাই তার নাম রাখা হয় "মুতু"। তারপর সে মুসলিম না হিন্দু তা বুঝার জন্য তার নামের সাথে "মুহাম্মদ" জুড়ে দেওয়া হয়েছে। নাম হয়েছে, "মুতু মুহাম্মদ"।(নাউযুবিল্লাহি মিন জালিক)
-পৃষ্ঠা ৪৩
গত রাতে যখন বইটি পড়ছিলাম, মনের অজান্তেই চোখের কোণ ভিজে গেছিলো! আমার নবীকে(স) এরা এইভাবে বিদ্রুপ করে অথচ, নিজেদের "মুসলিম" দাবি করা কিছু তরুনো এদেরকে আদর্শ মানে!
আল্লাহ ও তাঁর রাসূলের(স) প্রতি যাদের এক বিন্দু ভালোবাসা আছে, তারা এই কুলাঙ্গার মহিলার প্রতি কখনোই সহানুভুতি প্রকাশ করতে পারে না। যারা এই মহিলা কিংবা তার নাস্তিক সন্তানের প্রতি চুল পরিমাণ শ্রদ্ধা দেখাবে, তাদের প্রতি আল্লাহর লানত!
curtsy: কাউসার আলম
অনুরোধ রইলো বইটি না পড়ে আন্দাজে কেউ মন্তব্য করবেন না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৩

আিম আকাশ হবো বলেছেন: অ......... বুঝলাম..

ভাই খুলনায় আপনার বাড়ি কোতায়? একটু জ্ঞান নিব।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: নুরনগর আপনাকে স্বাগতম। জ্ঞানের দুনিয়ায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.