নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আইএসআইএলকে সহায়তার কথা স্বীকার করল ইসরাইল

১৬ ই অক্টোবর, ২০১৪ বিকাল ৫:৪৫

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী বলেছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল ইসরাইলের জন্য হুমকি নয় এবং তেলআবিবের সঙ্গে তাদের সহযোগিতা বজায় রয়েছে। যুদ্ধমন্ত্রী মুশে ইয়ালুন একটি সামরিক ঘাঁটি পরিদর্শনকালে এ কথা বলেছেন।

মার্কিন নেতৃত্বে তথাকথিত আন্তর্জাতিক জোট যখন আইএসআইএল’র অবস্থানের ওপর হামলা চালাচ্ছে বলে খবর আসছে ঠিক তখন ইসরাইলের যুদ্ধমন্ত্রী আইএসআইএল’র সঙ্গে তাদের সহযোগিতার কথা ফাঁস করলেন। ইসরাইলের যুদ্ধমন্ত্রী স্বীকার করেছেন, তার ভাষায় সিরিয়া সীমান্তে অবস্থিত মধ্যপন্থী সশস্ত্র গ্রুপ ‘ফ্রি সিরিয়ান আর্মিকে’ তারা সহযোগিতা করছে। তিনি এও বলেছেন, যুদ্ধে আহত বিদ্রোহীদেরকে ইসরাইলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিরিয়া সংকটের শুরু থেকেই ইসরাইল প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পতন ঘটানোর জন্য পশ্চিমা ও আরব জোট এবং তাদের নিয়ন্ত্রিত সন্ত্রাসীদেরকে সর্বাত্মক সাহায্য সহযোগিতা দিয় আসছে। প্রথম পদক্ষেপ হিসেবে ইসরাইল সিরিয়া বিরোধী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর হাতে অস্ত্র তুলে দিয়েছে। পরবর্তী পদক্ষেপ হিসেবে ইসরাইলের সেনা কর্মকর্তারা সিরিয়ার সন্ত্রাসীদের অস্ত্র প্রশিক্ষণ দেয়ার কাজ শুরু করে। সিরিয়ায় সংকট তৈরি এবং ইসলামের নামে সন্ত্রাসী গোষ্ঠী গড়ে তোলার উদ্দেশ্যের বিষয়টি ফাঁস হয়ে পড়ার পর মধ্যপ্রাচ্য সংকটে ইসরাইলের ভূমিকা ও ইন্ধন যোগানোর বিষয়টি আগের চেয়ে আরো বেশি স্পষ্ট হয়ে পড়েছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০১৪ রাত ৮:৪৩

মোহাম্মাদ শফিক বলেছেন: ভাই আপনের এই অসাধারণ বানানো গল্পের উৎস কি?????

১৬ ই অক্টোবর, ২০১৪ রাত ১০:৫০

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভাই আপনি রেফারেন্স চাইলে আমি লিংক দিতাম কিন্তু। যেহেতু আপনি গল্প পরতে ভালো বাসেন সুতরাং আপনি গল্প চাচ্ছেন। কিন্তু দুখের বিষয় আমার আবার গল্পের প্রতি এলারজি আছে তাই গল্প হিসাবে কিছু সেয়ার করতে ইচ্ছা করে না। তবে আপনার মতন একজন মহৎ গল্পের পাঠকের মন্তব্বে আমি গর্ব অনুভব করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.