নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

সারদার অর্থ কেলেঙ্কারি ও কথিত জঙ্গি কানেকশন ও বাংলাদেশ !!!!!!

১৭ ই অক্টোবর, ২০১৪ সন্ধ্যা ৭:৫২

ভারতের বহুল আলোচিত সারদা চিট ফান্ডের অর্থ বাংলাদেশের জঙ্গি গোষ্ঠীগুলোর কাছে পাচারের পক্ষে কোন প্রমাণ পায় নি ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সিবিআই। তারা প্রয়োজনীয় তদন্ত শেষে এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে রিপোর্ট জমা দিয়েছে।

বেশ কিছুদিন ধরে কোলকাতার একটি বিখ্যাত বাংলা দৈনিকসহ ভারতের বহু গণমাধ্যম ওই ফান্ডের অর্থ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে অস্থিতিশীল করতে সেদেশের জামায়াতে ইসলামীর কাছে পাঠানো হয়েছে বলে অভিযোগ করে যাচ্ছিল। তৃণমূল কংগ্রেস দলীয় নেতা ও রাজ্যসভার সদস্য আহমদ হাসান ইমরানের মাধ্যমে এ অর্থ স্থানান্তর হয় বলে অভিযোগ করা হয়। এ অভিযোগের জের ধরে সিবিআই এ বিষয়ে তদন্ত করে। এরপর তারা ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে, সারদা গ্রুপের অর্থ বাংলাদেশে কোন সন্ত্রাসী গ্রুপের কাছে স্থানান্তরের কোন ইঙ্গিত পায় নি তারা। সিবিআই সূত্রগুলো বলেছে, তারা এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি রিপোর্ট জমা দিয়েছেন। তাতে পরিষ্কার বলা হয়েছে, তারা বাংলাদেশে অর্থ স্থানান্তরের কোন প্রমাণ পান নি।
ভারতের কেন্দ্রীয় সরকারের নির্দেশে এ তদন্ত করে সিবিআই। এতে সংস্থাটি বলেছে, জামায়াতে ইসলামীসহ যে কোন সন্ত্রাসী জঙ্গি গোষ্ঠীর কাছে অর্থ যাওয়ার কোন ঘটনা তাদের চোখে পড়ে নি। তবে এখনও তদন্ত চলছে। এ বিষয়ে এখনও চূড়ান্ত কিছু বলা যাবে না। এক কর্মকর্তা বলেছেন, 'আন্তর্জাতিক সন্ত্রাসী যোগাযোগের সব বিষয়ে আমরা অবগত নই। আমাদের তদন্তে যা এখন পর্যন্ত পাওয়া গেছে তার সারসংক্ষেপ হলো এটা। আমরা যদি সন্দেহজনক কিছু পাই তাহলে তা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাবো।'

ভাবতেই অবাক লাগে যেখানে ভারতীয় তদন্ত সংস্থা বলছে সারদার টাকা বাংলাদেশে পাচার হয় নাই সেখানে কিছু পাগল-ছাগল সারা নিউজ ফিডে এই নিয়ে এত বেশি বাড়াবাড়ি করেছে ভাবতেই জানি কেমন লাগে!!!!!!!!!!!
হায়রে চেতনা ব্যাবসা!!!!!! জয় বাংলা চেতনা সামলা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.