নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

পূর্ব পাকিস্তান+ মুক্তিযুদ্ধ+ ভারতীয় সহযোগিতা = বাংলাদেশ/ ভারত!!!!!!!!!!

০২ রা নভেম্বর, ২০১৪ সকাল ১১:২৪

না সমীকরণ টি আমার তৈরিকৃত নয় বরং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছ থেকে ধার নেওয়া।



>>>বাংলাদেশ-ভারত সম্পর্ক ও সংস্কৃতির বিষয়ে কথা বলতে গিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা অভিন্ন দেশ, আমরা কথা বলি এক ভাষায়, আমাদের খাদ্য একই। আমাদের দুই দেশের নাম ভিন্ন হতে পারে কিন্তু আমরা তো এক।’

>>>একাত্তরে মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা স্মরণ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘ভারত সরকার আমাদের অস্ত্র, খাদ্য, থাকার জায়গা এবং ট্রেনিং দিয়ে যেভাবে যুদ্ধের জন্য তৈরি করে দিয়েছিল তা কখনও ভুলবার নয়। আমি যতদিন বেচে থাকবো ততদিন মনে রাখবো।’প্রতিমন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশ-ভারতের মধ্যে একটা আত্মার সম্পর্ক রয়েছে। সুখে-দুঃখে আমরা পাশে থাকবো।

>>>ভারত আমাদের বিদ্যুৎ দিচ্ছে, রেলওয়ের ব্যবস্থা করে দিয়েছে এবং ভবিষ্যতে তারা আরো সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেবে’ বলেও মন্তব্য করেন তিনি।



লক্ষ্য করুনঃ

### ভারতের ভাষা সংস্কৃতি আর আমাদের ভাষা সংস্কৃতি কি একই!!! (হয়ত কোলকাতার সাথে কিছুটা মিল থাকতে পারে!!!)



### "আমাদের দুই দেশের নাম ভিন্ন হতে পারে কিন্তু আমরা তো এক।" বাক্যটি লক্ষ্য করুন এখানে কেমন যেন মনে হচ্ছে যাহা ইন্ডিয়া তাহাই ভারত!!!



### অবশ্যই ভারত মুক্তিযুদ্ধের সময় আমাদের সহায়তা করেছে নিজ স্বার্থেই, কিন্তু তার অর্থ কিন্তু এ হলে চলবে না যে আমরা পাকিস্তানের কবল থেকে মুক্ত হয়ে ভারতের কবলে বিলীন হয়ে যাব!!!!



### মন্ত্রী মুক্তিযুদ্ধের কথা বললেন অথচ মুক্তিযদ্ধাদের নাম নিলেন না , ব্যাপারটি রহস্যজনক নয় কি!!!!



### দুইটি স্বাধীন সার্বভৌম রাস্ট কি কখন একই হওয়া সম্ভব!!!



### আমাদের রেল ও বিদ্যুৎ বাবস্থা কি ভারতের হাতে তুলে দেওয়া হয়েছে!!!



### ভারতের বিদ্যুৎ আমাদের জন্য আশীর্বাদ নাকি অভিশাপ তা তো কালকেই প্রমান পেয়েছেন!!!!



মাননীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কি ভারতের অঙ্গরাজ্য হিসাবে আমাদের দেশকে পরিচিত করতে চেষ্টা চালাচ্ছেন??? যদি তিনি তাই করে থাকেন তাহলে সরকার পক্ষ থেকে কেন প্রতিবাদ জানান হল না!!! নাকি তার এই বক্তব্য সরকার সমর্থিত!!!

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৪ দুপুর ১:৪৬

হরিপদ কেরাণী বলেছেন: ভাই ভারতের ব্যাপারে লেইখেন না। আইসিটি আইনে ধরা খাইবেন। ইনু ভাই কড়া মাইর দিবো। গত রাইতে যদি ভারত আমাদের অন্ধকার কইরা দিয়া থাকে তাহলে নিশ্চয়ই এটা আমাদের উপকারের জন্যই করছে। কারণ ভারত আমাদের কখনই ক্ষতি করার কথা না! এই বিশ্বাস আমার আছে!!

তবে বঙ্গাকাশে এরকম আঁধার আরও আসিতে পারে। কে বা কাহারা আমাদিগকে "পুটু মারা" দিয়া যাইতে পারে। এমতাবস্থায় আমাদিগকে কনডম সাথে রাখিতে হইবে। কারন পুটু মারা খাওয়ার মধ্যমে আমরা যেন এইডস আক্রান্ত না হই। ইহাই হউক আমাদের পরবর্তী দিনগুলোর জন্য সতর্কতা।

বি:দ্র: উপরোক্ত পুটু মারার প্রক্রিয়ার সাথে ভারত কোনও ভাবেই জরীত নয়। এই ব্যাপারে আইসিটি, তথ্য এবং বিদ্যুৎ মন্ত্রণালয়কে আমি আশ্বস্ত করিতেছি।

০২ রা নভেম্বর, ২০১৪ দুপুর ২:২১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: এত বড় বড় অনলাইন এক্তিভিস্ট থাকতে আমার ওপর নজর পড়বার কথা না!!

২| ০২ রা নভেম্বর, ২০১৪ দুপুর ২:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: মাননীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কি ভারতের অঙ্গরাজ্য হিসাবে আমাদের দেশকে পরিচিত করতে চেষ্টা চালাচ্ছেন??? যদি তিনি তাই করে থাকেন তাহলে সরকার পক্ষ থেকে কেন প্রতিবাদ জানান হল না!!! নাকি তার এই বক্তব্য সরকার সমর্থিত!!!

বার্নিং কুশ্চেন!!!

উত্তর দিবে কেঠায়????

মুগরের কুকুর কথায় সরে না X(( X(( X(( X((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.