নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

এদের জন্যইতো বিশ্ববিদ্যালয় গুলোতে এতো দুর্নীতি আর অনিয়ম।

১৯ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ৯:০৬



জনাব শিক্ষামন্ত্রী প্রতিদিন বলে বেড়ান বিশ্ববিদ্যালয়গুলতে অনিয়ম হচ্ছে কিন্তু মজার বিষয় হল বিশ্ববিদ্যালয়গুলোর অভিভাবক ইউজিসির অনিয়ম তার চোখে পড়ে না।



জনাব আতফুল হাই শিবলী দুই মেয়াদে টানা ৬ বছর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ছিলেন। দ্বিতীয়বারের মতো ইউজিসিতে তার মেয়াদ শেষ হওয়ার পর এখন তৃতীয়বারের মতো আবারও তাকে সদস্য নিয়োগ দেওয়ার সুপারিশ করেছেন ইউজিসি চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরী।



ইউজিসি সূত্রে জানা গেছে, আতফুল হাই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ভগ্নিপতি হওয়ায় প্রতিষ্ঠানটিতে আলাদা প্রভাব তৈরি করতে সক্ষম হন। ইউজিসিতে দায়িত্ব পালনের সময় তার বিরুদ্ধে প্রভাব-বলয় তৈরি করে দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের প্রশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে।



শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আতফুল হাইকে তৃতীয়বারের মতো নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সবুজ সংকেত পাওয়া যাচ্ছে না। কিন্তু তারপরও আতফুল হাইয়ের পক্ষ নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইউজিসি চেয়ারম্যান।



কারণ হিসেবে জানা গেছে, আগামী বছরের জুন মাসে এ কে আজাদের মেয়াদ শেষ হতে যাচ্ছে। তিনি নিজেও দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেতে এবং প্রভাব ধরে রাখতে আতফুল হাইয়ের মতো ক্ষমতাধরকে পাশে রাখতে চান।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ১০:২৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: বড়ই সৌন্দর্য !!!

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ১১:৪১

ঢাকাবাসী বলেছেন: পুরো দেশটাই দুর্ণীতিতে ভরে গেসে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.