নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

তহবিল সংগ্রহের নতুন কৌশল মানব-অঙ্গ পাচারে আইএস

২১ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২০

আল-মনিটর নামক ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুসারে অর্থের তহবিল সংগ্রহের জন্য মানব-অঙ্গ পাচারের চেষ্টা করছে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল।

আল-মনিটর জানায় সিরুওয়ান আল-মসুলি নামে এক বিশেষজ্ঞ ডাক্তার বলেছেন, সম্প্রতি তিনি ইরাকের মসুল শহরের হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্র গুলোতে ইসলামের নাম ব্যবহারকারী সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র অস্বাভাবিক তৎপরতা লক্ষ্য করেছেন।

এসব হাসপাতালে আরব ও বিদেশি ডাক্তারদেরকে ভাড়া করা হয়েছে কিন্তু স্থানীয় ডাক্তারদেরকে তাদের সঙ্গে মিশতে দেয়া হয় নি। এরপর তথ্য ফাঁস হয়ে গেছে যে, তারা মানব-অঙ্গ বিক্রির চেষ্টা করছে। মসুলেরই একটি হাসপাতালে সার্জারির কাজ হয়েছে এবং দ্রুত সেখান থেকে পেশাদার পাচারকারী চক্রের মাধ্যমে এসব অঙ্গ-প্রত্যঙ্গ পরিবহন করা হয়েছে।

সিরুওয়ান আল-মসুলি জানিয়েছেন- যুদ্ধবন্দি, আহত সেনা ও অপহৃত ব্যক্তিদের অঙ্গ-প্রত্যঙ্গ পাচারের জন্য সংগ্রহ করা হয়েছে। আর এসব কাজের জন্য জন্য মসুলে একটি বিশেষায়িত মেডিক্যাল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে।

এই সন্ত্রাসী এই গোষ্ঠী বর্তমানে ইরাক ও সিরিয়ার বিরাট একটা অংশজুড়ে তৎপর রয়েছে নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। আর দুঃখজনক হলেও তাদেরকে সহায়তা দিচ্ছে সৌদি আরব, কাতার এবং তুরস্কের মতন কিছু মুসলিম দেশসহ আমেরিকা ও তার পশ্চিমা মিত্ররা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.