নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

হায়রে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিদ্যাপাঠ!!!!

১৮ ই জানুয়ারি, ২০১৫ রাত ২:০৪

পড়ার জন্য এসো, লাশ হয়ে বেরিয়ে যাওঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গত ১৪ ডিসেম্বর ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে খুন হন সংস্কৃত বিভাগের শিক্ষার্থী তাপস সরকার। এক মাস পেরিয়ে গেলেও গ্রেপ্তার হয়নি খুনের মামলার এক নম্বর আসামি। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা আবারও জড়ো হয়েছিলেন তাপস হত্যার বিচারের দাবিতে। মানববন্ধনে প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র মো. হাসান উদ্দীন বলেন,‘তাপস হত্যাকারীদের বিচার করুন, না হলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে লিখে দিন, “পড়ার জন্য এসো, লাশ হয়ে বেরিয়ে যাও”।



শাহজালাল বিশ্ববিদ্যালয়ের হল থেকে অস্ত্র উদ্ধারঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের তিনটি আবাসিক হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযানে শাহপরান হল থেকে ২১টি রামদা, সাতটি ছুরি, ৪৩টি লোহার পাইপ ও ৪৪টি রড উদ্ধার করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধু হল থেকে ৩৪টি রামদা, একটি চাইনিজ কুড়াল, তিনটি ছুরি, ৩৭টি লোহার পাইপ ও ৮১টি রড এবং সৈয়দ মুজতবা আলী হল থেকে চারটি লোহার রড উদ্ধার করা হয়। হলগুলোর প্রাধ্যক্ষরা অস্ত্র উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।



দুই বিশ্ববিদ্যালয়ের ২টি ঘটনা উল্লেখ করলাম যা আজ পেপারে পেয়েছি কিন্তু মজার ব্যাপার হল একটি ঘটনা অন্যটির অপর নির্ভরশীল। কেননা যদি বিশ্ববিদ্যালয় গুলো অস্ত্রের গুদাম না হয়ে বিদ্যাপাঠের স্থানে পরিণত হত তবে তাপস সরকারদের পড়ার জন্য এসে, লাশ হয়ে বেরিয়ে যেতে হত না। জনগনের টাকায় সন্ত্রাসী লালন নয় বরং জ্ঞান পিপাসুদের আখড়া হোক পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো । এক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য প্রকৃত স্বায়ত্ত শাসনের সুযোগ নিশ্চিত করতে হবে।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪১

ভরকেন্দ্র বলেছেন: ভালো রে ভাই......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.