নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

ব্লগার হত্যা যা না বললেই নয়!!!

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৯

আজ একজন ব্লগারকে হত্যা করা হয়েছে। যিনি নিহত হয়েছেন তিনি হলেন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়। ঘটনার একজন প্রত্যক্ষদর্শী জানায়, রাত সোয়া ৯টার দিকে ধারালো অস্ত্রধারী দু-তিনজন সন্ত্রাসী অভিজিৎ​ ও তাঁর স্ত্রীকে কুপিয়ে জখম করে। পরবর্তীতে ঢাকা মেডিকেলে নিলে তাকে মৃত বলে জানানো হয়।



এখানে কিছু বিষয় না বললেই নয় হত্যাকাণ্ড ঘটার স্থান ছিল টিএসসি এর কাছেই সেহরাওয়ার্দী উদ্যানের পাশে যেখানে বইমেলা হচ্ছে যথারীতি ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এমন একটি স্থানে এভাবে প্রকাশ্য ভাবে হত্যা করে পালিয়ে যাওয়া সম্ভব কি না?অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে এর নিরাপত্তা ঘেরা । চারিদিকে র‍্যাব , পুলিশ ও বিজিবির আনাগোনা । সাথে আছে সিভিল পোষাকে গোয়েন্দা কর্মকর্তা । শাহাবাগ থেকে প্রথম চেকিং শুরু , দ্বিতীয় চেকিং হয় টি এস সির মোরে , তৃতীয় চেকিং বইমেলার গেইটে । অন্যদিকে জাতীয় ঈদগাহের সামনে প্রথম চেকিং , দ্বিতীয়টা দোয়েল চত্তরের মোরে তৃতীয় চেকিং বইমেলার গেইটে । এই রাস্তা গুলাতে প্রতি ১০ হাত অন্তর অন্তর প্রায় ১০-১২ জন করে পুলিশ , র‍্যাব ও বিজিবির সদস্য মোতায়েন করা । সাধারনত হাতে বেগ থাকলেই সেই ব্যাগ চেকিং হয় মিনিমাম দুই জায়গায় । আর সাথে অস্ত্র নেওয়া তো দুরের কথা । এমন একটি স্থানে এভাবে প্রকাশ্য ভাবে হত্যা করে পালিয়ে যাওয়া সম্ভব কি না? হত্যার সময় পুলিশ কোথায় ছিল? এমন একটি জনবহুল স্থানে এভাবে একজনকে হত্যা করা হয়েছে আর একজনকে জখম করা হয়েছে অথচ কেউ তাদের উদ্ধারের জন্য এগিয়ে আসেনাই ব্যাপারটি সত্যিই পীড়াদায়ক। একজন ব্লগারের লেখার সাথে অন্যদের মতপার্থক্য থাকা স্বাভাবিক বলেই মনে করি। যদি তিনি তার ব্লগে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে থাকেন তবে সাইবার আইনে তার বিচার করা উচিৎ ছিল। কিন্তু এভাবে হত্যা মেনে নেওয়া সম্ভব নয়। এই ঘটনা প্রমান করে জনগনের জান-মালের নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বার্থ্য। সকল অপরাধের বিচার চাই। শুধু অপরাধী নয় বরং অপরাধীদের আশ্রয়-প্রশ্রয়দাতাদেরও বিচারের আওতায় আনা প্রয়োজন।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৪৯

চাঁদগাজী বলেছেন:


সন্ত্রাসীরা দেশ দখল করে নিয়েছে।

খালেদা জিয়া বসে বসে সন্ত্রাস লালন করছে; কেহ কিছু করছে না; এগুলো উৎসাহের কারণ।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:১৩

সচেতনহ্যাপী বলেছেন: আমাদের অসহিষ্ণুতাই আমাদের খুনী বানিয়েছে।।
আর জবাব পাবেন না প্রশ্নগুলির।।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:৩১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.