নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

##একটি ম্যাচ অনেকগুলো প্রশ্নের উত্তর##

০৯ ই মার্চ, ২০১৫ রাত ৯:৫৮

আজকের ম্যাচ সম্পর্কে বলবো মাহমুদুল্লাহর রেকর্ড সেঞ্চুরি, মুসফিক, সৌম্যের ব্যাটিং, মাসরাফির ক্যাপ্টেনসি আর রুবেলের ৪ উইকেট অতঃপর ইংলিশদের অসহায় আত্মসমর্পণ।
‘ ২০০০ সালে টেস্ট খেলার সময় যেমন ছিল, বাংলাদেশ দল তার চেয়ে ভালো করছে না। বরং খারাপই করছে আমার মনে হয়’-গত বছর মার্চে এমন মন্তব্য করেছিলেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস নিয়েও প্রশ্ন তুলেছিলেন জিওফ বয়কট, মাইক আথারটনের মতো সাবেক ইংলিশ তারকারা।

ভাগ্যের কি নির্মম পরিহাস ক্রিকেটের আবিষ্কর্তা সেই ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বাজিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের নকআউট পর্বে জায়গা করে নিল বাংলাদেশ।

হুট করেই নয় অসাধারণ পারফরম্যান্সই করেই কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ।আফগানিস্তানের বিপক্ষে ১০৫ রানের জয়ের পর শ্রীলঙ্কার বিপক্ষে হারলেও সেটা মোটেও অসহায় আত্মসমর্পণ ছিল না। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ রানের পাহাড়-লক্ষ্য অনায়াসে জয়। আর আজ ইংল্যান্ডের বিপক্ষে...সে তো ইতিহাস!

সর্বশেষ দশ ওয়ানডেতে বাংলাদেশের পরিসংখ্যান দেখুন, জিতেছে আটটিতেই, হার মাত্র একটিতে। অথচ অন্য অনেক দলের পরিসংখ্যান এত ভালো নয়। ইংল্যান্ড সর্বশেষ নয় ওয়ানডের হেরেছে সাতটিতে। কেবল ইংল্যান্ড নয়, পাকিস্তান, শ্রীলঙ্কার সর্বশেষ নয় ওয়ানডের রেকর্ডও ভালো নয়। পাকিস্তান হেরেছে ছয়টিতে আর শ্রীলঙ্কা পাঁচটিতে। ভারত সমান সংখ্যক ম্যাচে হেরেছে তিনটিতে। ওয়েস্ট ইন্ডিজ সমান সংখ্যক ম্যাচে হেরেছে ছয়টিতে।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.