নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

ধর্ষণ ও হত্যার শান্তি মৃত্যুদণ্ড দেওয়া যখন অসাংবিধানিক

০৯ ই মে, ২০১৫ রাত ৮:২১

কিছু দিন পূর্বে একটি পোস্ট দিয়েছিলাম ***আদালত একটি রায় ও কিছু কথা *** শিরোনামে।

আজ একটি নিউজ দেখলাম কিশোরীকে "ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা"

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের ঠ্যাংঝাড়া এলাকায় রিনা আক্তার নামে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

ছবিটি দেওয়া ঠিক হয়েছে কি না জানিনা। কিন্তু দিতে বাধ্য হলাম।

মাত্র ৩ বছর বয়সে মাতা-পিতা হারানো মেয়েটি ওই এলাকার একটি পরিবারে পালিত কন্যা হিসাবে বেড়ে ওঠে আর ওই পরিবারেই ঝি'য়ের কাজ করত।

কিন্তু অত্তান্ত পরিতাপের বিষয় হল একটি এতিম ১৩ বছরের মেয়েও আমাদের দেশের ধর্ষক ও হত্যাকারীদের হাত থেকে রেহাই পায় না।

এরপর আবার আমাদের আদালত বলে ওই ধর্ষক ও হত্যাকারীদেরকে মৃত্যুদণ্ড দেওয়া অসাংবিধানিক। আরে আমি তো ভুলেই গিয়েছিলাম আইন আদালত রায়তো অনেক পরের বিষয় আমাদের দেশের পুলিশতো ওই ধর্ষক ও হত্যাকারীদেরকে গ্রেফতারই করতে পারবে না, যদিও পারে হয়ত বছরের পর বছর চলে যাবে আর বার বার করে রায়ের দিন পরিবর্তন করা হবে, আবার আপিল, জামিন, প্রাণভিক্ষা কত সব সভ্য নিয়ম কিন্তু অসভ্যদের রক্ষার জন্য!!!!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৫ রাত ৮:৩১

আব্দুল্লাহ্ আল মোন্তাজীর বলেছেন: প্রকৃতপক্ষে ধর্মী মূল্যবোধই পারে এই সব অপকর্ম থেকে মানুষকে ফিরিয়ে আনতে। আর এই ক্ষেত্রে ইসলামের বিধান গুলো খুবই কার্যকর। যদিও অনেকেই আজ এই বিধানগুলোর ব্যাপারে বিরূপ মন্তব্য করে, তবুও তারা যদি বিষয়টির প্রতি একটু তীক্ষ্ণ নজর দিতেন তাহলে তারা নিজে থেকেই এর সমালোচনা থেকে বেড়িয়ে আসতে পারতেন।

আমরা চাই মানুষ তার যথাযথ সম্মান পাক। সমাজ সচেতনতা মূলক এ রকম একটি পোস্টের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা অনন্ত।

০৯ ই মে, ২০১৫ রাত ৮:৩৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ধন্যবাদ আপনার সচেতন মন্তব্বের জন্য। কিন্তু ঘটনা টি জানার পর থেকে খুব খারাপ লাগছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.