নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

পাকশী রেলওয়েতে এক অর্থ বছরে ২০০ কোটিরও বেশি টাকা আয়

২৮ শে মে, ২০১৫ রাত ৮:৫৫

রেলের নাম শুনলেই আমাদের মনে যে ভাবনার উদয় হয় সেটি হল অনেক লোকের ভীর প্যাঁপু, সীট না পাবার শঙ্কা। কিন্তু তা সত্ত্বেও রেল খাতে কেন সরকারের বার-বার লস হয়!! সত্যি আশ্চর্য জনক প্রশ্ন। আমরা যখন রেলে লসের হিসাব শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গিয়েছি, তখন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগে গত এক বছরে যাত্রী ও পার্সেল সহ বিভিন্ন খাত থেকে ২২৬ কোটি ৩৩ লাখ টাকা আয় করেছে।

রেলওয়ে পাকশী বিভাগীয় কমার্শিয়াল অফিসার আহসান উল্লাহ্ বুধবার জানান, ২০১৪ সালের মে মাস থেকে ২০১৫ সালের এপ্রিল মাস পর্যন্ত পাকশী বিভাগের সকল রুটের বিভিন্ন ট্রেন ১ কোটি ৩৮ লাখ ৮৭ হাজার যাত্রী বহন করে ১শ ৪৯ কোটি ৮১ লাখ টাকা, পার্সেল বগিতে ৭ কোটি ৪৩ লাখ কুইন্টাল মালামাল বহন করে ৫ কোটি ৫৯ লাখ টাকা, মালবাহি ট্রেনে ১১ লাখ ৮৮ হাজার মেঃ টন মালামাল বহন করে ৯৫ কোটি ৭৫ লাখ টাকা এবং অন্যান্য খাত থেকে ৪ কোটি ২৪ লাখ টাকা সহ মোট ২শ ২৬ কোটি ৩৩ লাখ টাকা আয় করেছে।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক আফজাল হোসেন জানান, রেলওয়ের পাকশী বিভাগে স্টেশন মাস্টার সহ প্রায় সকল প্রকার জনবল ও কোচ সংকট থাকার পর ও সকল বিভাগে কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের সঠিক ভাবে দায়িত্ব পালন করার কারণে রেলওয়ের পাকশী বিভাগে উল্লেখিত পরিমান আয় করা সম্ভব হয়েছে।

সত্যি এটি একটি ভালো নজির হয়ে থাকবে। অনেক খারাপ খবরের মধ্যে এমন সংবাদ আমাদের জন্য উৎসাহ বাঞ্ছক। ধন্যবাদ জানাই রেলওয়ের পাকশীর সকল কর্মকর্তা-কর্মচারীকে যাদের দায়িত্বশীলতার জন্য এই অর্জন সম্ভব হয়েছে। আশা করবো অন্য রেল কর্মকর্তা-কর্মচারীরাও তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করে রেল খাতকে লাভের মুখ দেখাতে সক্ষম হবে।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৫ রাত ৮:৫৯

প্রামানিক বলেছেন: তথ্যটির জন্য ধন্যবাদ।

২| ২৮ শে মে, ২০১৫ রাত ১০:১৮

ঢাকাবাসী বলেছেন: ভাল তথ্য, জেনে ভাল লাগল্। মুশকিল হলো এই টাকাটা সরকার পায়না, রেলের আমলারা নেতারা বিভিন্ন প্রশিক্ষনের নামে কেনাকাটার নামে হজম করে ফেলে বলে শোনা য়ায়!

২৯ শে মে, ২০১৫ সকাল ১০:১৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: যদি রেলের ইনকাম রেলের জন্য খরচ হয় আর ভর্তুকি না দিতে হয় তবে আমাদের কোন আপত্তি নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.