নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

এক মসজিদে শিয়া-সুন্নির নামাজ সুন্দর দৃষ্টান্ত হয়ে থাকবে।

০৪ ঠা জুলাই, ২০১৫ রাত ৯:৪৪

কুয়েতে জাতীয় ঐক্য ধরে রাখতে শিয়া ও সুন্নি সম্প্রদায়ের কয়েকশ’ মুসল্লি গতকাল (শুক্রবার) এক মসজিদে জুমার নামাজ আদায় করেছেন। এ সময় তারা দেশটিতে যেকোনো ধরনের সাম্প্রদায়িক বিভাজনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

গত ২৬ জুন কুয়েত সিটির একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৭ জন নিহত ও ২০০’র বেশি মুসল্লি আহত হওয়ার পর দেশটির দুই সম্প্রদায়ের লোকজন এক মসিজেদ নামাজ আদায় করে ঐক্য ধরে রাখার অঙ্গীকার ব্যক্ত করলেন। ভয়াবহ রক্তক্ষয়ী ওই হামলার দায় স্বীকার করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল। ২৬ জুনের হামলাকারী একজন সৌদি নাগরিক বলে পরে তার পরিচয় প্রকাশ হয়েছে।

গতকাল জুমা নামাজের পর শিয়া সম্প্রদায়ের এক সংসদ সদস্য বলেছেন, কুয়েতকে অস্থিতিশীল করার জন্য আইএসআইএল যে চিন্তা করছে তা নিতান্তই বোকামি বরং তাদের হামলা কুয়েতের জাতীয় ঐক্যকেই কেবল জোরদার করবে। তিনি বলেন, “আজকের নামাজ ছিল ঐক্যের জন্য নামাজ।”

সত্যি যদি মসুলমানদের ভেতরে ঐক্য গড়ে তোলা সম্ভব হয় তবে সমস্ত সন্ত্রাসবাদ জঙ্গিবাদের ৯০ শতাংশ নির্মূল হয়ে যাবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০১৫ রাত ১১:৫৯

হারুনর রশিদ কায়সার বলেছেন:
শ্রদ্ধেয়
এই পোষ্টটি অনেক ভালো লেগেছে । অনেক ধন্যবাদ । আশা করি এই রকম পোস্ট আপনার কাছ থেকে আরো পাবো । জনপ্রিয় নিউজ সাইট http://www.onn24.com এ আমি চিফ রিপোর্টার হিসেবে দায়িত্বরত । আমাকে আপনার লিখাগুলো নিয়মিত পাঠাবেন । আমি তা প্রকাশনার ব্যাবস্থা করবো । আমার ইমেইলঃ- [email protected]

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১২:৩২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.