নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

********************* অদ্ভুত এই দেশে নষ্ট এ সময়ে ********************

১৩ ই জুলাই, ২০১৫ দুপুর ১:০৬

অনেক দিন হয়েগেল লেখালেখি এক ধরনের ছেড়েই দিয়েছি। সত্যি বলতে কি আগের মতন উৎসাহ পাইনা লিখতে। মনে হয় লিখলে কি লাভ হবে! হয়ত কয়টা প্রিয়, কমেন্ট, ফলোয়ার পাবো। কিন্তু আমার লেখা পড়ে একজনও যদি সচেতন হয় সেটাই হবে লেখার সার্থকতা।

এই সময়ের হটকেক রাজন হত্যা। অনেকেই রাজন হত্যাকাণ্ডের বিচার চাচ্ছেন, রাজনকে হত্যা করার ভিডিও ধারন করবার জন্য হত্যাকারীদেরকে নিষ্ঠুর বলছেন।কিন্তু একটি বিষয় হল প্রতি বছরই রাজনের মতন অনেককে পিটিয়ে হত্যা করা হয় সামান্য ছোট-খাট চুরির মতন অপরাধে অথবা সন্দেহে। কিন্তু যারা শত থেকে হাজার লোকের হত্যার জন্য দায়ী এমনকি কোটি কোটি জনগনের সম্পদ লুণ্ঠন করে চলেছে প্রতিনিয়ত তাদের স্পর্শ করবার সামর্থ্যও নাই কারও।

কিছু দিন পূর্বে আমাদের অর্থ মন্ত্রী বললেন শেয়ার বাজার লুটপাটের হোতারা নাকি বিদেশে পালিয়ে গিয়েছে।
কয়েক দিন আগের ঘটনা আমরা মধ্যম আয়ের দেশের স্বীকৃতি পেয়েছি কিন্তু মজার বিষয় এখন পর্যন্ত এই দেশের মানুষ ২০০ টাকা দামের যাকাতের কাপড়ের লোভে পরে ঠেলা-ঠেলি করে মৃত্যুকে আপন করে নেয়।

এবারের বাজেটে বেসরকারি ভার্সিটির শিক্ষার্থীদের ওপর ৭.৫% ভ্যাট আরোপ করা হয়েছে বাজেট ঘাটতি ঠেকাতে, অথচ ৫০০০ কোটি টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে ঋণখেলাপিদের জন্য। কিছুদিন পূর্বে এক দরবেশ সাহেবের কয়েক শত কোটি টাকার ঋণ মউকুফ করে দেওয়া হয়েছে কাউকে কিছু না জানিয়েই। নতুন করে হাঁসপাতালে দর্শনার্থীদের জন্য প্রবেশ ফি আর টয়লেট ব্যাবহার বাবদ ফি নেওয়ার কথা চিন্তা করছে জনাব মাল সাহেব কেননা বাজেট ঘাটতি বলে কথা!!

কাল চ্যানেল ২৪ এর একটি প্রতিবেদন দেখলাম প্রায় সহস্রাধিক কারা বন্দিকে জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে বিচারকের স্বাক্ষর জাল করে। এসব অপরাধীদের মধ্যে মাদক ব্যাবসায়ি ছাড়াও অনেক হত্যা মামলার আসামি পর্যন্ত ছিল। হ্যাঁ ভুল হতেই পারে কিন্তু তাই বলে হাজারের বেশি!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০১৫ দুপুর ১:১৬

মাঘের নীল আকাশ বলেছেন: নষ্ট সমাজের নষ্ট জীব হয়ে গেছি আমরা...

১৩ ই জুলাই, ২০১৫ দুপুর ১:২৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হ্যাঁ তেমনটাই বোধ হচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.