নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আই এস এর ওপর রাশিয়ান হামলা যখন পশ্চিমাদের মাথা ব্যাথার কারন!!!!!!!!!

০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

তুরস্ক যখন কারনে অকারণে আশেপাশের দেশগুলোর কুর্দি বেসামরিক জনগনের ওপর হামলা চালিয়ে আসে তখন কিছুই হয় না। কিন্তু রাশিয়া যখন আইএস জঙ্গিদের ওপর হামলা চালাতে যেয়ে খারাপ আবহাওয়ার জন্য তুরস্কের আকাশে ঢুকে পরে তখন তাদের হুঁশ থাকে না। তারন তারা তো জানেই যে তারা নিজেরাই আইএসদের আশ্রয়-প্রশ্রয় দাতা। যদি কখনো রুশ বিমান আইএসের সঙ্গি হিসাবে এরদগানের ওপর হামলা চালায় তাহলে কি হবে!! বাহরাইনে যখন আরব দেশ গুলোমিলে সেখানে সংখ্যা গরিষ্ঠ জনমত দমনের জন্য নিরস্ত্র মানুষদের ওপর হামলা চালাল তখন ন্যাটো পতিবাদ করেনাই। আফগানস্থানের হাসপাতালে যখন অ্যামেরিকার বিমান বোমা বর্ষণ করে তখন ন্যাটো কি নাক ডেকে ঘুমায়!! সৌদি আরব প্রতিদিন যখন ইয়েমেনের জনগনের ওপর বিমান হামলা চালাচ্ছে তখন অ্যামেরিকার প্রতিবাদ কোথায় যায়??

আমেরিকা তথা পশ্চীমা এবং সৌদি তুর্কি ইত্যাদি জোট এতোদিন বলে এসেছে, তাঁরা সিরিয়ায় আই এস আই এল এর বিরুদ্ধে যুদ্ধ করছে। কিনুত, আমরা দেখেছি, ইনাদের কথিত 'সন্ত্রাশবিরোধী যুদ্ধের' মধ্যেই ই আই এস আই এল নিজেদের কে প্রতিষ্ঠিত করেছে এ অঞ্চলে।বর্তমানে, রাশিয়া আমেরিকান পন্থা থেকে বেড়িয়ে আই এস এর উপর চরম হামলা চালাচ্ছে ফলতঃ এরা প্রায় ই ধ্বংসের মুখে পড়েছে।
এমতাবস্থায়, আমেরিকা সহ তুর্কি, সৌদি এমনকি সাউদির ১০-১১ জন 'মুফতি' সহ রাশিয়ার এই হামলার বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিদিন বিবৃতি দিচ্ছে!

ব্রিটেনের ডেইলি এক্সপ্রেস খবর দিচ্ছে- স্থল অভিযান চালানোর জন্য রাশিয়া ১৫,০০০ সেনা পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। আশা করা যায়-সে অভিযানে সব সন্ত্রাসবাদ নির্মূল হবে আর সিরিয়ায় আগের শান্তি ফিরে আসবে। কাউকে হতে হবে না শরণার্থী অথবা ইউরোপে আশ্রয় নিতে গিয়ে লাশ হতে হবে না সাগরে ডুবে।

এখন আইএসের ওপর রাশিয়ার হামলায় তারা সকলে চিন্তিত কারন এতো সাধ করে আইএস গঠন করেছে তারা, বিলিয়ন বিলিয়ন অর্থ খরচ করেছে এই জঙ্গি সংগঠনের পিছনে। আর এখন এদের উদ্দেশ্য হাসিল হবার পূর্বেই যদি তাদের এসব জঙ্গিরা নিশ্চিহ্ন হয়ে যায় তবে তাদের এতো ইনভেস্টমেন্টের কি হবে?

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩২

বিদ্রোহী ভৃগু বলেছেন: তারা সকলে চিন্তিত কারন এতো সাধ করে আইএস গঠন করেছে তারা, বিলিয়ন বিলিয়ন অর্থ খরচ করেছে এই জঙ্গি সংগঠনের পিছনে। আর এখন এদের উদ্দেশ্য হাসিল হবার পূর্বেই যদি তাদের এসব জঙ্গিরা নিশ্চিহ্ন হয়ে যায় তবে তাদের এতো ইনভেস্টমেন্টের কি হবে?? হা হা হা

আর আমেরিকার মূখে মূখে হামলার খবরে মানুষ হাসবে না কাঁদবে?
তারা এত এত হামলা করে মরার কথা হাজারে হাজার
বিজ্ঞজনে গুনিয়া দেখে লোক বার কি তের! ;)

তাদের নাটক স্পষ্ট হয়ে গেছে। সউদদের দিনও শেষের পথে!

সত্য সুন্দর আর ণ্যায়ের দিকে বদলে যাক বিশ্ব।

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ব্রিটেনের ডেইলি এক্সপ্রেস খবর দিচ্ছে- স্থল অভিযান চালানোর জন্য রাশিয়া ১৫,০০০ সেনা পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। আশা করা যায়-সে অভিযানে সব সন্ত্রাসবাদ নির্মূল হবে আর সিরিয়ায় আগের শান্তি ফিরে আসবে। কাউকে হতে হবে না শরণার্থী অথবা ইউরোপে আশ্রয় নিতে গিয়ে লাশ হতে হবে না সাগরে ডুবে।

২| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৩

নতুন বলেছেন: একটা ভিডিও দেখলাম কয়েক দিন আগে যে আমেরিকার কতা`রা বলছে যে পুতিনের বোমায় নিরাপরাধ মানুষ মারা যাচ্ছে। আইএইএস এর কিছু হচ্ছে না।

ঠাকুর ঘরে কে আর কে কলা খায় এটা জনগন এখন বুঝতে পারবে।

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত।

৩| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৩২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: নতুন বলেছেন: একটা ভিডিও দেখলাম কয়েক দিন আগে যে আমেরিকার কতা`রা বলছে যে পুতিনের বোমায় নিরাপরাধ মানুষ মারা যাচ্ছে। আইএইএস এর কিছু হচ্ছে না।

ঠাকুর ঘরে কে আর কে কলা খায় এটা জনগন এখন বুঝতে পারবে।
হা হা হা,,,চমৎকার বলেছেন
লেখকে ধন্যবাদ।

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:২৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ধন্যবাদ

৪| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:১৯

অগ্নিবীণা! বলেছেন: ব্যাপার খানা নিয়ে যথেষ্ট কনফিউজে আছি! যত সম্ভব, তথ্য বাবা জয় কিছু বলতে পারবে......

০৭ ই অক্টোবর, ২০১৫ সকাল ১১:৩০

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সম্ভাবত ৫৭ ধারা!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.