নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

পরীক্ষায় তো ফেল করলাম চল ল্যাব ভাঙ্গি!!!!!

২৪ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:০২

আজ বৃহস্পতিবার দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পরীক্ষায় অকৃতকার্য হওয়া এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অ্যানাটমি বিভাগের প্যাথলজি ল্যাবে ব্যাপক ভাঙচুর করেছে। যথারীতি অভিযোগ উঠেছে, এতে ক্ষমতাসীন দলের ছাত্র সংঘটনের ওপর।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে মেডিকেল কলেজের ছাত্র হোস্টেল থেকে লাঠিসোঁটা ও হকিস্টিক নিয়ে একদল শিক্ষার্থী কলেজের প্রশাসনিক ভবনের ওপরের তলায় গিয়ে অ্যানাটমি বিভাগের প্যাথলজি ল্যাবে ব্যাপক ভাঙচুর চালান। হামলায় কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা নেতৃত্ব দেন।কলেজ ছাত্রলীগের সভাপতি অভিযোগ অস্বীকার করেছেন ও বলেন, তাদের কারও সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

কলেজ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেন, ভাঙচুরে ল্যাবের মাইক্রোসকোপ, রেফ্রিজারেটর, টেবিলসহ মূল্যবান কয়েক লাখ টাকার যন্ত্রপাতির ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছার আগেই শিক্ষার্থীরা সটকে পড়েন।

কলেজের অধ্যক্ষ এ কে এম আহসান হাবিব বলেন, পরীক্ষায় পাস-ফেল থাকবেই। এটা নতুন কিছু নয়। তা ছাড়া কাউকে ইচ্ছে করে অকৃতকার্য করা হয়নি। পরীক্ষায় অকৃতকার্য হয়ে কলেজে হামলা-ভাঙচুরের ঘটনা আগে কখনো ঘটেনি। শিক্ষার্থীদের মধ্যে সহনশীলতা না থাকার কারণেই এটা ঘটেছে। এ ঘটনায় অ্যানাটমি বিভাগের অধ্যাপক অলি আহমেদকে প্রধান করে গঠিত সাত সদস্যের তদন্ত কমিটিকে ক্ষয়ক্ষতির কারণ নিরূপণ এবং জড়িত ছাত্রদের চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া শনিবার কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডাকা হয়েছে।

ছোট বেলায় রচনা পড়তাম আমার ভবিষ্যৎ লক্ষ্য, সেখানে মুখস্ত করতাম যে ভবিষ্যতে ডাক্তার হয়ে আমাদের দেশের গরিব ও গ্রামের মানুষের সেবা করবো!!! অথচ ভাবতেই অবাক লাগে সরকারি টাকায় ডাক্তারি পরে এক এক জন শিক্ষার্থীরা প্রশিক্ষিত হচ্ছে কিভাবে সব থেকে বড় কসাই হতে পারবে!! না পরে ফেল করলেও তাদের পাশ করতে দিতে হবে!! ডাক্তারি পরে কিছু শিখুক বা না শিখুক তাদের ডাক্তারির সনদ দিতেই হবে!!!! কসাই হবার জন্য তর সইছে না!!!!!!!!!!!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:৪২

রায়হানুল এফ রাজ বলেছেন: খুব ভাল খবর।
তবে অবশ্যই বিচ্ছিন্ন ঘটনা।

২৯ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হ্যাঁ ঠিক বলেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.