নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

কাঁকন বিবির জন্য মেয়র আরিফের এসি, ফিরিয়ে দিলো ওসমানী হাসপাতাল!!

২৫ শে জুলাই, ২০১৭ সকাল ১০:৫৬

আসলেই বাংলাদেশ ছাড়া সম্ভাবত এমন অসভ্য রাজনীতি পৃথিবীর আর কোন দেশে নাই।

মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য বীর প্রতীক উপাধি পান কাঁকন বিবি। বয়স ১০১ বছর। গত শনিবার থেকে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে হাসপাতালের ১০ নম্বর ওয়ার্ডের ৮ নম্বর কেবিনে রাখা হয়েছে।

গত রোববার তাকে হাসপাতালে দেখতে যান সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। আরো উন্নত চিকিৎসা দেয়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধের এই বীরাঙ্গনার সব দায়িত্ব নেন তিনি।মেয়র যোগাযোগ করেন হাসপাতালের পরিচালকসহ চিকিৎসকদের সাথে। চিকিৎসকেরা জানিয়েছেন, হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন কাঁকন বিবি। অসুস্থ কাঁকন বিবির চিকিৎসার দায়িত্ব মেয়র আরিফুল হক চৌধুরী নিজের কাঁধে নেয়ায় সর্বমহলে প্রশংসিত হলেও এ নিয়ে শুরু হয়েছে রাজনীতি।

সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ভবতোষ বর্মণ রায় মেয়র আরিফের কাছে কাঁকন বিবিকে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে স্থানান্তর করার অনুরোধ জানান। তবে হাসপাতালে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের স্বল্পতা থাকায় মেয়র ঘোষণা দিলেন যে কেবিনে অসুস্থ কাঁকন বিবির চিকিৎসা হচ্ছে, সেটিতে এসি লাগানোর ব্যবস্থাও করবেন।

মেয়র ঠিকই কথা রাখলেন। গতকাল সোমবার সেই এসি পাঠানো হলো হাসপাতালে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তা ফেরত পাঠালেন। বলা হলো এটি সরকারি হাসপাতাল, এখানে কারো অনুদান গ্রহণ করা হবে না!!

মেয়র আরিফের এসি ফিরিয়ে দেয়ার ব্যাপারে ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বলেন, কাঁকন বিবির শারীরিক অবস্থা এমন যে ফ্যান ছাড়লেও তার ঠাণ্ডা লাগে। এই অবস্থায় তাঁর এসির কোনো প্রয়োজন ছিল না। অথচ মেয়র আরিফের এসি যাওয়ার আগেই হাসপাতালের পরিচালক কেবিনটিতে একটি এসি স্থাপন করেছেন!!

এ দিকে, মেয়র আরিফুল হক চৌধুরী কাঁকন বিবিকে দেখতে যাওয়ার পর এবং তার কেবিনে এসি স্থাপনের ঘোষণার পরই তাকে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতারা হাসপাতালে দেখতে যান। তারা সবাই অসুস্থ কাঁকন বিবিকে নিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন!! গত রোববার তাকে দেখতে যান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট প্রেস ক্লাব।

গতকাল সোমবার সাবেক মেয়র কামরান হাসপাতালে তাকে দেখতে গিয়ে বলেন, তিনি বলেন- জাতির শ্রেষ্ঠসন্তান কাঁকন বিবি রণাঙ্গনের এই নারী যোদ্ধার পাশে সরকার এবং আওয়ামী লীগ অতীতেও ছিল, এখনো আছে!!

আবারো সেই বস্তা পচা সেই রাজনৈতিক ভাষণ??

বিশ্বের সব দেশগুলোতে সরকারি দল ও সরকারের বাইরের দলগুলো সব এক হয়ে দেশের স্বার্থে কাজ করে আর আমাদের দেশে এক দল আর এক দলের নিন্দা-মণ্ড করতে করতেই এক মেয়াদ শেষ করে নতুন মেয়াদে ক্ষমতায় বসে!!

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০১৭ সকাল ১১:২১

মোঃ ছিদ্দিকুর রহমান বলেছেন: হায়রে রাজনীতি, আমরা কি কখনো এক হতে পারি না। দেশ ও জাতীর সার্থে।

২৫ শে জুলাই, ২০১৭ সকাল ১১:২৯

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ঠিক এভাবে যদি তারা চিন্তা করত!

২| ২৫ শে জুলাই, ২০১৭ সকাল ১১:৩৪

বারিধারা বলেছেন: মেয়র আরিফের অতি উৎসাহ ভালো চোখে দেখছি না। সরকারী হাসপাতালে এসি ফিট করার দরকার কি? কাঁকন বিবি কি বিশ্ববেহায়া এরশাদের মত কোন রাজনৈতিক কোন দাবার চালের ঘুঁটি?

২৫ শে জুলাই, ২০১৭ সকাল ১১:৪৯

আল-শাহ্‌রিয়ার বলেছেন: এক জন মেয়র যিনি সরকার বিরোধী দলের এটাই তার অপরাধ। জনগনের ভোটে নির্বাচিত মেয়র মুক্তিযোদ্ধা কমান্ডারের কথা শুনেছেন, এটাই তার দোষ? জনপ্রিয়তা আরও বেড়ে যাবে? অন্যরা তাকে স্বাভাবিক ভাবে হারাতে পারবে না?? এটাই তো রাজনীতি??

৩| ২৫ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:১৩

জেকলেট বলেছেন: @বারিধারা: মেয়র সাহেব দেখতে যাওয়ার আগে আর কেউ দেখি কোন খুজ নেওয়ার প্রয়োজন বোধ করলনা??? রাজনীতি কেউ করলে এখানে আওয়ামিলীগ ই করছে।

২৫ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:২৯

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ঠিক বলেছেন।

৪| ২৫ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৫

ভুয়া মফিজ বলেছেন: বিশ্বের সব দেশগুলোতে সরকারি দল ও সরকারের বাইরের দলগুলো সব এক হয়ে দেশের স্বার্থে কাজ করে আমাদের দেশে এটা স্বপ্নেও আশা করবেন না।

২৫ শে জুলাই, ২০১৭ দুপুর ২:৫২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত। নাহলে আমরা নিজেদের স্বাতন্ত্র্য কিভাবে বজায় রাখবো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.