নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

সেবা নয় পানির দাম বাড়তে প্রতিজ্ঞাবদ্ধ ওয়াসা !!

০৬ ই আগস্ট, ২০১৭ রাত ১:৪৬

গত ১৩ মাসের ব্যবধানে তৃতীয় দফায় পানির দাম ২৭ শতাংশ বাড়িয়েছে ঢাকা ওয়াসা।
গ্যাস ও বিদ্যুতের বিল বাড়লে পত্রিকায় যেভাবে খবর আসে, মানুষ যেভাবে প্রতিবাদ করে, পানির বিল বাড়ার ক্ষেত্রে ঠিক সেরকমটা হয়না৷ সুতরাং যত খুশি চাইলেই দাম বাড়াতেই পারে ওয়াসা।

গত এক তারিখ থেকে পানির এই নতুন দাম কার্যকর করা হয়। ওয়াসার নতুন নির্ধারিত দাম অনুযায়ী, এখন থেকে আবাসিক সংযোগের ক্ষেত্রে প্রতি ১ হাজার লিটার পানির দাম হবে ১০ টাকা ৫০ পয়সা। আগে তা ছিল ১০ টাকা। আর বাণিজ্যিক ক্ষেত্রে ৩২ টাকার জায়গায় হাজার লিটার পানির দাম হবে ৩৩ টাকা ৬০ পয়সা। গত বছরের জুলাইয়ে ৫ শতাংশ হারে দাম বাড়ানোর পর আবাসিক ক্ষেত্রে পানির দাম হাজার লিটারে হয় ৮ টাকা ৪৯ পয়সা। ওই বছরের নভেম্বরেই প্রায় ১৭ শতাংশ বাড়িয়ে যোগ করা হয় ১ টাকা ৫১ পয়সা। দাম দাঁড়ায় ১০ টাকা। বাণিজ্যিক ক্ষেত্রে গত বছরের জুলাইয়ে ৫ শতাংশ বাড়ানোর ফলে দাম দাঁড়ায় ২৮ টাকা ২৮ পয়সা। আর নভেম্বরে দাম বাড়ানো হয় ৩২ টাকা। জ্বালানির দাম বাড়ানোর ক্ষেত্রে এনার্জি রেগুলেটরি কমিশনের প্রক্রিয়া থাকলেও পানির ক্ষেত্রে তা নেই।

ওয়াসার সেবায় সন্তুষ্ট ঢাকা নগরের এমন নাগরিক খুঁজে পাওয়া যাবে না। বরং তাদের অভিযোগের শেষ নেই সংস্থাটির বিরুদ্ধে।
পানিতে গন্ধ ও নোংরা পানি সরবরাহের অভিযোগ ছিল সব সময়ের জন্যই। নগরবাসী ওয়াসার পানি ফুটিয়ে ফিল্টার করে তারপর ব্যবহার করে!! প্রায় দেখা যায় লাইনে পানি থাকেনা। তখন তাদের ভোগান্তি সীমা অতিক্রম করে যায়। খাবার এবং গোসলের পানির জন্য ওয়াসার কাছ থেকে আবার নগত পরিশোধ করে পানি কিনতে হয় সেখানেও ওয়াসার পানির গাড়ির চালককে অতিরিক্ত টাকা দিয়ে সন্তুষ্ট করতে হয় না হলে প্রয়োজনের সময় তাদের পানির গাড়ির খোঁজ থাকে না!

এত কিছুর পরও যখন বছর ঘুরতেই ২৭% দাম বাড়ে ওয়াসায় পানির তখন তাকে মড়ার ওপর খাড়ার ঘা বলাই যুক্তিসঙ্গত।
এরপরও বলবো সার্ভিস চার্জ যখন বাড়ছে সার্ভিসও ভালো করেন। ওয়াসার লাইনে পর্যাপ্ত ও পরিষ্কার পানি সরবরাহ করা হউক নগরবাসী বিরক্ত নয় হাসি মুখেই আপনাদের দাম পরিশোধ করবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০১৭ সকাল ৮:৫৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: :(

০৬ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:২৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.