নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

\'সন্ত্রাসবাদ ইস্যুতে আমেরিকার বিরুদ্ধে প্রথম নিষেধাজ্ঞা প্রদানকারী দেশ ইরান!!

১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৩

মধ্যপ্রাচ্যে সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে বিশ্বের প্রথম রাষ্ট্র হিসেবে ইরানই ওয়াশিংটনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বলে বলে মন্তব্য করেছেন মার্কিন সংবাদ মাধ্যম ভেটেরানস টুডে'র সম্পাদক ও রাজনৈতিক ভাষ্যকার জিম ডাব্লিউ ডিন।
ইরানই বিশ্বের একমাত্র প্রথম রাষ্ট্র যেটি সন্ত্রাসবাদ ইস্যুতে মার্কিন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার সাহস দেখিয়েছে।
মার্কিন কর্মকর্তাদের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে বাস্তবে কোনো লক্ষ্য হয়ত অর্জিত হবে না তবে বিশ্ববাসীকে এটা দেখানো গেছে যে, সন্ত্রাসীদেরকে কারা আসলে মদদ ও সহযোগিতা দিয়ে আসছে।

মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে ইরানি জনগণ ব্যাপক ও বিস্তৃত পদক্ষেপ নিয়েছে। ইরানের সংসদের গবেষণা কেন্দ্রের প্রধান কাজেম জালালি এক সাক্ষাতকারে মার্কিন সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় সংসদে পাস হওয়া প্রস্তাবের কথা উল্লেখ করে বলেছেন, "এতে ইরানের ক্ষেপণাস্ত্র সক্ষমতা বাড়াতে ২৬ কোটি ডলার এবং সন্ত্রাসবাদ মোকাবেলার জন্য আইআরজিসি'র কুদস বিগ্রেডকে আরো ২৬ কোটি ডলার বরাদ্দ দেয়া হয়েছে।"

গত ৭ই জুন ইরান সিরিয়ায় দায়েশ সন্ত্রাসীদের অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে প্রমাণ করেছে, সন্ত্রাসীদের ইরান কোনো ছাড় দেবে না। এরই আলোকে ইরানের সংসদও ক্ষেপণাস্ত্র শক্তি আরো শক্তিশালী করার জন্য বাজেট বরাদ্দ দিয়েছে।

কিছুদিন পূর্বে রাশিয়া তাদের দেশ থেকে ৭৫৫ জন মার্কিন কূটনীতিককে বহিষ্কার করেছে সন্ত্রাসী তৎপরতায় লিপ্ত থাকার অভিযোগে। এছাড়াও সম্প্রতি চীন-রাশিয়া মার্কিন নেতৃত্ব ন্যাটো বিরোধী জোট গঠন করতে তাদের মধ্যে আলোচনা শুরু করেছে। এছাড়াও সিরিয়া ইস্যুতে ইরান-রাশিয়া-তুরস্ক যেখানে যৌথ ভাবে কাজ করছে সঙ্কট নিরাসনে সেখানেও অ্যামেরিকাকে আমন্ত্রণ জানানো হয় নাই।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০০

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা বিশ্ব বড় বড় অপরাধ ঘটায়েছে, ভিয়েতনামে, বাংলাদেশে; কিন্তু আরবে যেগুলো ঘটেছে, সেগুলোর পেছনে আরবদের হাত আছে।

এখন উ: কোরিয়া ও ইরান আমেরিকাকে দোষারোপ করে চলেছে; সমস্যা হচ্ছে, বিশ্ব এই ২ দেশের বিপক্ষে।

১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: আপনার জন্য একটি ছবি যুক্ত করেছি।

২| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১০

চাঁদগাজী বলেছেন:


এসব ছবি যদি থেকে থাকে, মানুষের হাতে যাওয়ার কথা নয়, আমেরিকানরা শক্ত ষড়যন্ত্রকারী

১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: আপনার কথায় যুক্তি আছে কিন্তু চোরের দশদিন গৃহকর্তার একদিন। অ্যামেরিকা আসলে বাসার কে যত সহজে সরিয়ে দিতে চেয়েছিল পারেনাই বলেই আস্তে আস্তে প্রমান আসছে।

৩| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:৩৭

চাঁদগাজী বলেছেন:


"অ্যামেরিকা আসলে বাসার কে যত সহজে সরিয়ে দিতে চেয়েছিল পারেনাই বলেই আস্তে আস্তে প্রমান আসছে।"

-আমেরিকা বাসারকে সরাতে চাওয়ার আগে, সিরিয়ান সুন্নীরা চেয়েছিল; বাশারের বাবা ছিল ক্ষমতায় ২৮ বছর, বাশার ১৭ বছর; ৭০% সুন্নীদের থেকে ১৪% শিয়ারা হাজার গুণে ভালো থাকে; সব শিয়া পরিবার থেকে কমপক্ষে ১ জন সেনা বাহিনীতে আছে।

১৫ ই আগস্ট, ২০১৭ রাত ১২:৪৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: FSA হল তাদের কথিত সুন্নি সমার্থিত সেনা যাদের অধিকাংশ সিরিয়ার বাইরের লোক

৪| ১৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৪০

যাযাবর চখা বলেছেন: গাজী ভাইজান আধা মুসলমান, আধা আমেরিকান এবং আধা বাংলাদেশী! কোনটাতেই যে পুরা না, তার সাথে তর্ক করা মানে সময় নশ্ট। কথায় আছে না; পাগলে কিনা বলে, ছাগলে (চা.গা) কিনা খায়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.