নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

মার্কিন সেনাবাহিনীর হেলিকপ্টার যখন আইএস সন্ত্রাসীদের নিরাপদ পরিবহন মাধ্যম !!

২৮ শে আগস্ট, ২০১৭ রাত ১২:১৪

সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলকে আবারো নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিয়েছে মার্কিন সেনারা।
এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে মার্কিন সেনারা আইএস সদস্যদেরকে হেলিকপ্টারে করে দ্বিতীয় দফায় নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিল। তবে এ দফায় কতজন সন্ত্রাসীকে নিরাপদে নেয়া হয়েছে তা স্পষ্ট নয়।

ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আয-জোর প্রদেশের আত-তাবানি শহর থেকে গত শনিবার আইএস সন্ত্রাসীদেরকে মার্কিন হেলিকপ্টারে করে নিরাপদ স্থানে নেয়া হয়। এ অভিযানে মার্কিন সমর্থিত কুর্দি বাহিনী ‘সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স’ সঙ্গে ছিল বলে সিরিয় সূত্র থেকে জানানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এক প্রতিবেদনে বলেছিল- দেইর আয-জোরের একটি অস্ত্র গুদাম থেকে পাঁচজন আইএস সন্ত্রাসীকে নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিয়েছিল মার্কিন বাহিনীর হেলিকপ্টার।এর মধ্যে মিশরের তিন সন্ত্রাসী ও একজন বিদেশী বোমা বিশেষজ্ঞ ছিল।

ওই এলাকায় দায়েশ সন্ত্রাসীদের অবস্থানের খুব কাছাকাছি রয়েছে সিরিয়ার সেনারা এবং পাশের একটি মরুভূমিতে বিপুল সংখ্যক আইএস সন্ত্রাসী ঘেরাওয়ের মঝে রয়েছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৭ দুপুর ২:৩০

এম আর তালুকদার বলেছেন: মুসলিমদের নাম ব্যবহার করে কারা বিশ্বে সন্ত্রাস করছে এটা কি পরিষ্কার নয় !?

৩১ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:১২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: অবশ্যই পরিস্কার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.