নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

মার্কিন জোটের হামলার পর পালিত হল সিরিয়ার স্বাধীনতা দিবস

১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:০৩

আজ ছিল সিরিয়ার স্বাধীনতা দিবস। অভিনন্দন সকল সিরিয়ানদের।আজকের এই দিনে সিরিয়া থেকে দখলদার ফ্রান্সের শেষ সেনাদের প্রতাহার করে নিতে বাধ্য হয়।
সম্প্রতি সিরিয়ায় মার্কিন আগ্রাসনের মিশন এতটাই সফল হয়েছে যে অ্যামেরিকা এখন তাদের মিশন বিনা বাধায় সম্পন্ন করবার জন্য রাশিয়া এবং ইরানকে নতুন করে অবরোধ দিতে চাচ্ছে।


সিরিয়া সরকার এর মধ্যে ৬ টি নতুন শহর সন্ত্রাসীদের থেকে নিয়ন্ত্রন নিতে সক্ষম হয়েছে। Syrian Army captures six towns in southeast Hama – map
খুব শীঘ্রই রাজধানীর আর একটি ছোট অংশ যা আইএস দখল করে আছে সেখানেও অভিযান শুরু করেছে। দুমার নামক খুব একটি ছোট পকেটের বিদ্রোহীরা সরকারের সাথে সমঝোতা করেছে। militants prepare to leave Ad-Dumayr city
আরও বড় একটি এলাকা রাস্তান নামক পকেট থেকেও বিদ্রোহীরা সরে যেতে রাজি হয়েছে।
Rastan rebels call for emergency meeting with Russian negotiators to organize reconciliation deal
সুতরাং নিশ্চিত ভাবেই মার্কিন মিশন শতভাগ সফল হয়েছে। মার্কিন হামলার সফলতার আনন্দে ইসরাইল আজকে ৯ টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তবে সিরিয়ান সেনাবাহিনী ৯ টি মিসাইলকেই আকাশেই ধ্বংস করে দিয়ে উৎসবে মেতেছে বলে জানা যায়।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:২৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন:

মার্কিনদের হারানোর কিছু নেই। কিন্তু সিরিয়া?? যেই জিতুক ক্ষতি দেশের।

আসাদের লাফানোর কিছু নাই। সিরিয়ার যেই হাল।ওখানে মাটিই আছে, অন্য কিছু নাই। সব ধ্বংস। ওদের ঘুরে দাঁড়াতে কয়েক যুগ লাগবে:(
,

১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:৪২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভুল বললেন সিরিয়া বরাবর বিদেশী সন্ত্রাসীদের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু তারা মাথা উচু করে রেখেছে আর অ্যামেরিকার বেলুন ফুটো হয়ে গিয়েছে এর মধ্যেই।

২| ১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:৪৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন:

মানুষ মরছে, পালাচ্ছে সিরিয়া থেকে। আমরিকা থেকে নয়।।
,

১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১:৫৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সিরিয়ানদের অনেক আগে থেকেই সবাই হত্যা নির্যাতন করে আসছে এইটা নতুন কিছুই নয়। তবে মার্কিন ৭ ট্রিলিয়ন ডলার গচ্চা গিয়েছে এই যুদ্ধে। বিশ্বের প্রায় শতাধিক দেশের ৩ লক্ষের বেশি সন্ত্রসী মারা গিয়েছে সিরিয়ান সেনাদের হাতে। মার্কিন হামলাও তাদের সমর্থিত সন্ত্রাসীদের জিতাতে পারছে না।

৩| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৩৯

রাজীব নুর বলেছেন: দুর্বলের উপর সবল চিরিকালই অত্যাচার করে।

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫০

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.