নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

আমার "দেহরক্ষী" দর্শন :) :P :P

১৯ শে মে, ২০১৩ দুপুর ১:০৬

অবশেষে বন্ধু বান্ধবীদের নিয়ে দেখে এলাম বহুল আলোচিত এবং রাতের রানী "সোহানা" খ্যাত সিনেমা "দেহরক্ষী" :) নিশ্চয় সবাই মুন্নি সাহার মত জানতে চাচ্ছেন "দেখার পর আপনার অনুভূতি কি? সোহানার জামা কাপড় ফ্রেশ ছিল তো? " :P :D নিঃসন্দেহে বলছি "ছবি আমার অনেক ভাল লেগেছে " :) :) :)



কাহিনী সংক্ষেপঃ আসলাম (মিলন) শহরের অন্ধকার জগতের অন্যতম শীর্ষ ব্যক্তি, তার প্রতিপক্ষের আরেক শীর্ষ ডন হলেন সিজার (ব্যাটার নাম ভুলে গেছি, অনেক বাংলা ছবিতেই ভিলেন হিসেবে থাকে) । আসলামকে মারার জন্য সিজার তার ভাইকে বিদেশ থেকে নিয়ে আসে, কিন্তু বিদেশ থেকে দেশের মাটিতে আসার পরেই আসলাম তাকে মেরে ফেলে আর তার লাশ গুম করে ফেলে! সিজারের সন্দেহ আসলামের দিকে থাকার ফলেও সে কিছুই করতে পারে না, কারণ তার কাছে কোন প্রমাণ নেই, তবে সে বলে " আমার ভাইকে যদি ফেরত না পাই, তবে তোর জানকেও (ববি) তুই পাবি না!" :) বেশ উত্তেজনাকর মুহূর্ত :)



এবার আসা যাক সেই "জানের" কথায় :) :P সোহানা (ববি) ঢাকার বিভিন্ন ক্লাবে নাচ, গান করেন। জি না, তিনি খুব সংস্কৃতিমনা বলে নাচ , গান করেন না, তার বাবা (কাজি হায়াত) অসুস্থ, হার্টে তিনটা ব্লক, বাবার অপারেশনের টাকা জোগাড়ের জন্য তিনি এই কাজ করেন এবং বেশ ভালভাবেই করেন :P আসলাম সোহানাকে তার জানের চেয়ে বেশি ভালবাসলেও সোহানা তাকে একদম ভালোবাসে না। আসলাম তাই সোহানার বাবাকে তুলে নিয়ে যায় আর সোহানাকে বলে যে সে আসলামকে ভাল না বাসলে তার বাবার ক্ষতি হবে- এই বলে সোহানাকেও সে তার আরেক বাড়িতে নিয়ে যায়। বাবার জন্য বাধ্য হয়ে সোহানা প্রেমের অভিনয় করতে থাকে আসলামের সাথে :) ( হায়রে প্রেম রে!)



ব্যবসার জরুরি কাজে আসলামকে ৭ দিনের জন্য বিদেশে যেতে হবে, সোহানাকে নিয়ে যাওয়া সম্ভব না কারণ এত তাড়াতাড়ি আমেরিকার ভিসা পাওয়া সম্ভব না, আবার না গেলেও হবে না, আবার সোহানাকে একা রেখে যাওয়া মানে সিজারের হাতে সোহানার ক্ষতি হওয়া। তাই আসলা্ম তার ছোটবেলার বন্ধু তীব্র(কাজি মারুফ) কে সোহানার দেহরক্ষী হিসেবে নিয়োগ করে :) সোহানা বুঝতে পারে, আসলামের মত জালিমের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তীব্র এর মত হাতিয়ার তার দরকার, তাই সে "ছলে, বলে, কৌশলে " , নিজের রুপের ছটা দিয়ে তীব্রকে তার নিজের দিকে আকর্ষণের চেষ্টা করে :) :) :P :P এভাবেই কাহিনী এগিয়ে যায় :)



ছবির ভাল দিকঃ

প্রথমেই আসি অভিনয়ের কথায়, যার অভিনয়ের জন্য পুরো ছবিটা এক নিঃশ্বাসে দেখা যায় তিনি হলেন আনিসুর রহমান মিলন :) যাকে বলে, দুর্দান্ত! একদম ফাটিয়ে দিয়েছেন! :) তার হাসি, তার চোখের দৃষ্টি হুমায়ূন ফরিদি এর কথা মনে করায় :) শেষের দিকে মারুফ যখন তাকে মারতে থাকে আর তারপরেও মিলন হাসতে থাকে সেই দৃশ্যটা "ডার্ক নাইট" ছবিতে ব্যাটম্যান যখন জোকারকে জেলে মারতে থাকেয়ার জোকার হাসতে থাকে- সেই দৃশ্যটা মনে করায় :)



ববি অভিনয়ের চেয়ে দেহ প্রদর্শনে বেশি মনোযোগী ছিলেন এবং তিনি বেশ ভালভাবেই দেহ প্রদর্শন করেছেন আর পাবলিক তা হা করে গিলেছে :) :P আমি নিজে রাতের রানী সোহানা গান দেখে এত বেশি জোরে চিৎকার দিয়েছিলাম যে আমার সামনের আসনে বসা দর্শক আমার উপর কিছুটা ক্ষেপে গিয়েছিলেন :P তবে ববি অভিনয় খুব একটা খারাপ করেন না, আরেকটু ঘষামাজা করলেই ঠিক হয়ে যাবে, মেয়ের ভবিষ্যৎ উজ্জ্বল মাশাল্লাহ :)



কাজি মারুফের অভিনয় ভাল হয়নি তেমন, তবে তার এই অভিনয় না করাটাই যেন তার জন্য "শাপে বর" হয়েছে! কথাবার্তায় তেমন এক্সপ্রেশন না থাকায় তার চেহারায় রুক্ষ একটা ভাব এসেছে যা "বডিগার্ড" এর জন্য মানানসই :) তবে সিনেমার শেষের দিকে তার অভিনয় ভাল ছিল :)



ছবির প্রাণ হল ছবির "গান" :) দারুণ শ্রুতিমধুর , অদিতের চমৎকার কম্পোজিশন :) "রাতের রানী সোহানা" , "দিবানিশি তোরে ভাবি" সহ বাকি সব গানই চমৎকার :)



ঝকঝকে ক্যামেরা এর কাজ, নায়ক নায়িকার অসাধারণ কস্টিউম, গানের অসাধারণ চিত্রায়ন, একশন দৃশ্যের নতুনত্ব ও দারুণ চিত্রায়ন চোখে অনেক বেশি আরাম দেয় :) নায়ক, নায়িকা সবাইকে অনেক বেশি গ্লামারাস লেগেছে যেটা খুবই দরকার :) মারুফের সাথে ববির বৃষ্টির পানিতে দাঁড়িয়ে থাকার দৃশ্যটা ভাল লেগেছে :)



ছবির দুর্বল দিকঃ ববিকে তার পোশাকে যথেষ্ট মানিয়েছে এটা স্বীকার করতেই হবে, মুন্নি শিলার চেয়ে তাকে কোন অংশে কম সুন্দরী আর কম আবেদনময়ি মনে হয়নি :) তবে তাকে একটু মোটা লেগেছে, আরেকটু শুকনা হলে (যেটা তিনি তার আগের ছবি "খোঁজ দা সার্চ" এ ছিলেন) তাকে একদম ক্যাটরিনা এর মতই লাগত :) একটা দৃশ্যে তিনি শর্ট স্কারট পড়েন যা তার একটু মোটা হওয়ার কারণেই দৃষ্টিকটু লাগে ।



দুইটা গুলি খাওয়ার পর হাসপাতালে মারুফ যেভাবে গোলাগুলি করলেন তাতে মনে হয় গুলি খাইলে শক্তি বাড়ে :P এসব জিনিস যে কবে বাংলা সিনেমা থেকে যে যাবে! X(



ছবিতে সমকামিতা নিয়ে জোকস আছে, সেটা সমস্যা কি সমস্যা না তা আমি জানি না, তবে এই ছবি বেশিরভাগ দেখতে গেছেন গার্মেন্টস এর কর্মীরা থেকে শুরু করে আমজনতা, তার সমকামিতার জোকস বুঝবেন কিনা এবং না বুঝলে এ ধরনের দৃশ্য রাখার মানে কি তা পরিচালকই ভাল জানেন :P :) যারা বুঝবেন তারা ছবি না দেখলে এই ধরনের দৃশ্য রাখার কোন মানে দেখি না :)



"মাইয়া মানুষ দেখাইলে পুরুষ কি না তাকাইয়া পারে?" টাইপ সংলাপ এ হলের সবাই শিস বাজিয়েছে, কিন্তু এ ধরনের সংলাপ যারা ছবি দেখতে গিয়েছেন তাঁদের চোখে মেয়েদেরকে আরও নিচে নামিয়ে দিচ্ছে কিনা বা মেয়েদের শুধুমাত্র "সেক্স সিম্বল" হিসেবে ইমেজ তৈরি করছে কিনা তা প্রশ্নের দাবি রাখে :)



পুরো ছবিতে ববি শুধু একবার সালওয়ার কামিজ পড়েছেন- ভাল্লাগে নাই! কি দরকার ছিল? অইসব ড্রেসেই বেশি ভাল্লাগে :P:P:P :)



সব মিলিয়ে কেমন ছবি? অবশ্যই অনেক ভাল ছবি, পুরা পয়সা উসুল আর ১০০% বিনোদনের ছবি, পরিচালক কাহিনীতে টানটান উত্তেজনা ধরে রাখতে সমর্থ হয়েছেন :) ছবিতে একটা কাহিনী ছিল- এটা ভাল্লেগেছে, শুধু শুধু নাচ, গান আর মারামারির ছবি এটা না :) চোরাবালি সো কলড "বাণিজ্যিক ছবির" একটা ভিত স্থাপন করে দিয়েছিল, সেই ভিতে "দেহরক্ষী" আরেকটা নতুন মাত্রা যোগ করেছে :) এ ধরনের ছবি হতে থাকলে বাংলা ছবির সুদিন ফিরে আসতে আর বেশি সময় লাগবে না :)



কিছু কথাঃ কিছু "সুশীল" কে দেখলাম বলতে , এই ধরনের ছবি আমাদের সব নষ্ট করে দিচ্ছে, ববি একটা বেহাইয়া X(( আমি বলি "শালারা! তোরা বড় বেহাইয়া! শিলা, মুন্নির নাচ দেখবা, সানি লিওনের ভিডিও দেখবা আর নিজের দেশে কিছু করতে গেলেই তোমার জাত, সংস্কৃতি সব নষ্ট হইয়া যায়? ভাল জিনিসকে ভাল বলতে এত কষ্ট লাগে ক্যান?" আপনারা জানেন কি ছবি ইতিমধ্যেই চরম ব্যবসাসফল এর খাতায় নাম লিখিয়েছে? আপনারা কি এটা জানেন এটি প্রথম বাংলা ছবি যার ট্রেইলার ইউটিউব এ প্রায় দুই লাখের কাছাকাছি বার দেখা হয়েছে? :) ছবিতে কাহিনী আছে, ছবি ব্যবসাসফল, মানুষ খুশি, পাবলিক চিৎকার করতেসে, প্রযোজক খুশি- আর কি চাই আপনাদের? এতদিন পর আমাদের মানুষ হলে ছবি দেখতে যাচ্ছে, আমাদের ছবির মান সব দিক থেকে আস্তে আস্তে উন্নতি হচ্ছে, এখন ছবিকে বাঁশ না মারলেও চলবে, আরেকটু উন্নতি হোক, তারপর ইচ্ছা মত বাঁশ মাইরেন X((



দেহরক্ষী ভাল ছবি, প্লিজ হলে চলে যান দেখতে, আমাদের শিল্প যেমনই হোক, আমরা যদি ভাল না বাশি, না দেখেই যদি শুধু " বাংলা ছবি মানুষ দেখে?" বলে চিৎকার করি, তাহলে চলচ্চিত্র শিল্পের উন্নতি কখনও সম্ভব নয় :) তাই যত তাড়াতাড়ি পারেন, হলের দিকে দৌড় দেন, একা না, বন্ধু বান্ধব সহ :)



ফাইনাল কথাঃ "ববি" সম্পর্কে আপনাদের ভাবি হয়, খবরদার ওর দিকে কেও কুনজর দিবেন না,সবাই আমাদের দুজনের জন্য দোয়া করবেন :P :) :P:P:P:P



(সামুতে কি হইসে বুঝতেসি না, সিনেমার পোস্টার আপলোড করতে পারছি না, এরর দেখাচ্ছে- এ কারণে দুঃখিত )

মন্তব্য ২২ টি রেটিং +৫/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০১৩ দুপুর ১:২৬

এেলক্সান বলেছেন: ;) ;) ;)

১৯ শে মে, ২০১৩ দুপুর ২:১৪

শাহরুখ সাকিব বলেছেন: :) :) :)

২| ১৯ শে মে, ২০১৩ দুপুর ১:৪০

ইমরোজিফিকেশান বলেছেন: ভাবির দিকে এমনেও তাকামু না, অমনেও তাকামু না।
তবে একটু স্পা করায় নিয়েন। আন্ডার আর্মস এর অবস্থা ভাল না (দ্বীপ ভাই কইসে) :p

১৯ শে মে, ২০১৩ দুপুর ২:১৪

শাহরুখ সাকিব বলেছেন: পারসোনায় পাঠামু ওরে, চিন্তা কইরেন না :P :)

৩| ১৯ শে মে, ২০১৩ দুপুর ২:২৯

আঠারো বছর বয়স বলেছেন: তবে ববি অভিনয় খুব একটা খারাপ করেন না, আরেকটু ঘষামাজা করলেই ঠিক হয়ে যাবে।

ঘষমাজার দায়িত্ব আমি নিতে চাই :P

১৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:০৬

শাহরুখ সাকিব বলেছেন: দরকার নাই ভাই, ঐ দায়িত্ব আমার উপরই ছেড়ে দেন :P :)

৪| ১৯ শে মে, ২০১৩ দুপুর ২:৫৯

ভুল্কিস বলেছেন: ভাই- ভইন, আমারে কেউ স্পন্সর করেন। আমারো ববির ছবি দেখতে মঞ্চায়। :|

১৯ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

শাহরুখ সাকিব বলেছেন: স্পন্সর লাগব না, নিজেই হলের দিকে দৌড় দেন :)

৫| ১৯ শে মে, ২০১৩ রাত ১১:৪৭

মোঃ জহিরুল ইসলাম বলেছেন: ছবিটা হলে গিয়ে দেখে বেশ ভালো লেগেছে। ছবির প্রিন্ট কোয়ালিটিও ভালো।
এ মানের ছবি হলে, সিনামা হলে গিয়ে ছবি দেখা যায়।

আপনার লেখার জন্য ধন্যবাদ।

২০ শে মে, ২০১৩ সকাল ১১:৩০

শাহরুখ সাকিব বলেছেন: একদম ঠিক বলেছেন! আপনাকেও ধন্যবাদ :)

৬| ২১ শে মে, ২০১৩ রাত ১২:৩২

আরজু পনি বলেছেন:

আমি কয়েকটা আলোচনা পড়েছি দেহরক্ষী নিয়ে...আপনারটা বেশ ভালো লাগলো সব মিলিয়ে। :)

২১ শে মে, ২০১৩ রাত ২:২৬

শাহরুখ সাকিব বলেছেন: খুশিতে চোখে পানি এসে গেল আপনার মন্তব্য শুনে! অনেক অনেক ধন্যবাদ! :) :) :)

৭| ২১ শে মে, ২০১৩ রাত ১২:৪৪

আমি কবি নই বলেছেন: ভালো লাগলো পড়ে। মনে প্রানে চাই ফিরে আসুক বাংলা সিনেমার সেই সুদিন গুলো।

২১ শে মে, ২০১৩ রাত ১:১৪

শাহরুখ সাকিব বলেছেন: আসতে তাকে হবেই ইনশাল্লাহ :) :) :)

৮| ২১ শে মে, ২০১৩ রাত ১:১৩

লেখাজোকা শামীম বলেছেন: আপনার লেখাটা পড়লাম। খুব ভালো লেগেছে। দারুণ রিভিউ।

২১ শে মে, ২০১৩ রাত ১:১৫

শাহরুখ সাকিব বলেছেন: অনেক ধন্যবাদ শামিম ভাই :) :) :)

৯| ২১ শে মে, ২০১৩ রাত ১:৪২

হাবিবউল্যাহ বলেছেন: মুন্নি শিলা সব চলে কিন্তু সোহানা সাহারা আর নদিরা কর্লেই ইজ্জত চইল্যা যায় জাতির।

জাতি এত ইজ্জত দিয়া কর্বে কি শুনি?

আর কমার্শিয়াল সিনেমাতে নায়ক নায়কের মত ই থাকবে।এইটা একটা ট্রেন্ড বলা যায়।

সুপারহিরো টাইপের চিন্তাভাবনা বলা যায়।
যেহেতু আমাদের কোন সুপারহিরো নাই আমেরিকানদের মত তাই আমাদের সিনেমার নায়কদের ই আমরা সেই রুপে কল্পনা করি।এবং এতেই আমরা খুশী।

তামিল তেলুগু কর্নাটকা কলিকাতা আর বাংলাদেশ সাথে বিহার পাঞ্জাব উড়িষ্যা সহ আরো আছে এই লাইনে।

সুতরাং কমার্শিয়াল মুভির ক্ষেত্রে এইটাকে দোষের ভাবিনাই আমি কখনোই।

দুই গালি খাওয়ার পরে নায়ক কিভাবে বাঁচে?
এক গুলি খাইয়া ভিলেন কিভাবে মারা যায়?

আরে ভাই আপনে কি চাইতাছেন ভিলেনরে বাঁচাইয়া রাইখা নায়করে মাইরা ফালাইতে?

এইখানি ফিকশন মাইন্যা নিতে না পার্লে বাংলা সিনেমা না দেখাই উচিৎ আপনের।

নয়ত আর্ট ফিলিম আর ঘুম পাড়ানি ফিলিম দেখেন আপনে।
সব বাস্তবিকতা দেখায় ঐসব মুভিতে।

ফিকশন মুভি কাল্পনিক গল্পের মুভিতে টুকটাক গাঁজাখুরি থাকবেই।এইটা না থাকলে সিনেমা ব্যবসা রাইখা প্রযোজক আর পরিচালকদের অন্য কামে মনোযোগ দেওয়া লাগবে নাইলে!


দেহরক্ষির রিভিউতে প্রথম কমেন্ট করলাম।

এর আগে একটাতেও(সামুতে)কমেন্ট করিনাই।সময়ের অভাবে।


রিভিউ ভাল হইছে।
চলতে থাকুক কমার্শিয়াল মুভি দেখা।
এবং কিছুটা পজেটিভ রিভিউ লিখা,তাইলেই দর্শক বাড়বে আমাদের সিনেমার!

২১ শে মে, ২০১৩ রাত ১:৫২

শাহরুখ সাকিব বলেছেন: ভাই মনে হয় একটু ক্ষেইপা গেছেন :P আপনের কথা ঠিক আছে, আমাগো সুপারহিরো নাই দেইখা এই হিরোরাই আমাগো সুপারহিরো , মাগার মারুফের দৃশ্যটা একটু বেশি আজগুবি লাগসে এই কারণে যে গুলি খাইসে দুপুরে, সারাদিন রেল স্টেশনে শুইয়া ছিল, সন্ধায় আইসা সিজারের লোক হাসপাতালে নিয়া যায়, অপারেশন হয় সেদিনই, সেদিনই ভাল হইয়া যায়, রাতেই তার উপর আক্রমন সেদিন আর সেদিনই তার চরম গোলাগুলি, একটু বেশি হইয়া গেছে, সুপারহিরো এর চেয়ে বেশি মনে কয়, অন্য কেও হইলে মানতাম, মারুফের এত শক্তি আছে, বিশ্বাস হয় না :P :P :D :D পজেটিভ লিখতেসি ভাই, ইনশাল্লাহ দর্শক বাড়াইয়াই ছারমু :D :D :D

১০| ২১ শে মে, ২০১৩ দুপুর ২:১৪

কৈশর বলেছেন: Click This Link

২১ শে মে, ২০১৩ বিকাল ৩:৩৩

শাহরুখ সাকিব বলেছেন: :) :) :)

১১| ১০ ই জুন, ২০১৩ বিকাল ৫:০০

অলসমস্তিষ্ক৭৭৭ বলেছেন: কোন হলে দেখসেন?চট্টগ্রামে প্রজেকশান ভালো না

১৪ ই জুন, ২০১৩ রাত ১:২৮

শাহরুখ সাকিব বলেছেন: আমি ভাই সাভার থাকি, নবীনগর সাভার সেনা অডিটোরিয়াম এ দেখসি, প্রিন্ট ভাল ছিল :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.