নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন প্রিয় অভিনেতা টম হেঙ্কস! :) :) :)

০৯ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:০৪

















বড়সড় আকৃতির মানুষটার নাম অতি সরল ও ছোট, মাত্র দুই শব্দের নাম- টম হেঙ্কস।



তার নাম শুনেছিলাম অনেক, কিন্তু তার একটা ছবিও দেখা হয়নি- এটা তখনকার কাহিনী! একদিন দেখলাম পিসির চিপায় The Terminal নামে একটা ছবি অযত্নে, অবহেলায় পড়ে আছে, সার্চ দিয়ে দেখলাম এটা টম ভাই আছেন- ভাবলাম দেখি- কি এমন অভিনেতা তিনি?



সেই থেকে শুরু আমার পাগল হওয়া! আমি মুগ্ধ হয়ে, মানে যাকে একেবারে বলে "মুখ ধুয়ে" টার্মিনাল দেখলাম! কি সাবলীল আর অসাধারণ অভিনয়! পুরাটা ছবি একাই টেনে নিয়ে গেলেন- কি অসাধারণ তার ক্ষমতা!



এরপর দেখলাম- তার সেই এপিক মুভি- ফরেস্ট গাম্প! আমার বুঝানোর বিন্দুমাত্র সাধ্য নাই আমার কতটা অসাধারণ লেগেছে এই ছবি! আমি জাস্ট বোবা হয়ে গিয়েছিলাম তার পারফরমেন্স এ!



এরপর আস্তে আস্তে তার বাকি ছবিগুলাও দেখতে থাকলাম- অবাক হয়ে লক্ষ করলাম- একটা ছবিতেও তিনি একটুর জন্যও খারাপ অভিনয় করেননি! একটুও না!



একমাত্র "হিমেশ রেশমিয়া " বাদে দুনিয়ার সব জায়গার ছবির সব অভিনেতা অভিনেত্রীকে আমার কম বেশি ভাল্লাগে! :P :D আমি অভিনেতাদের পরিশ্রম দেখি, তার চরিত্রের বিশ্বাসযোগ্য উপস্থাপন দেখি- এজন্য হলিউড এর সবাইকেই প্রায় আমার ভাল্লাগে। তবে কেও যদি বলেন- একজন বেছে নাও প্রিয় অভিনেতা হিসেবে- আমি নিঃসন্দেহে টম হেঙ্কস এর নাম বলব! :D



হ্যাঁ, আমি জানি তার রবার্ট ডি নিরো এর মত ভুবনভোলানো অসাধারণ হাসি নেই, আল পাচিনো এর মত "ভাবসাব" বা "ক্যারিসমা" নেই, জনি ড্যাপ এর মত প্রত্যেক ছবিতে তিনি নিজের লুক অদ্ভুতভাবে চেঞ্জ করেন না, ক্রিশ্চিয়ান বেল এর মত চরিত্রের জন্য তিনি শুকিয়ে কঙ্কাল হয়ে যান না, মরগান ফ্রিমেন এর মত সম্মোহন করা কণ্ঠও তার নাই- কিন্তু এই বয়স্ক, সাধারণ, হালকা ভুঁড়িওয়ালা মানুষটার মাঝে "কি যেন" একটা আছে! এই "কি যেন" এর খোঁজে আমি এখনও সময় পার করছি- কিন্তু পাইনি- এই "কি যেন" এর জন্যই তাঁকে দেখলেই আমি স্তব্ধ হয়ে যাই, আমি খালি তাকেই দেখি, মুগ্ধ হয়ে তার অভিনয় দেখি! :)



কখনও দেখা হলে বলতাম- কি সমস্যা আপনার? এত ভাল অভিনয় ক্যামনে করেন? একটু খারাপ করলে কি হয় রে বাপ? একটু সমালোচনার সুযোগও কি দিবেন না? তিনি হয়ত মুচকি হেসে বলবেন- Run Sakib, run. :P :D



আজ ৯ জুলাই, এই বিখ্যাত ও অসাধারণ অভিনেতার জন্মদিন! শুভ জন্মদিন টম! বেঁচে থাকো... ভাল থাকো :) :) :)

মন্তব্য ২০ টি রেটিং +৬/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৫১

ইরাজ আহমেদ বলেছেন: আমার দেখা টম হ্যাঙ্কস এর প্রথম ছবি ফরেস্ট গাম্প।

বুঝতেই পারছেন আমি তখন থেকেই দৌড়াচ্ছি। B-) B-) B-)

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

শাহরুখ সাকিব বলেছেন: রান ইরাজ ভাই, রান! :) :) :)

২| ০৯ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৪

ইয়ার শরীফ বলেছেন: ভিক্টর দ্যা গোট

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

শাহরুখ সাকিব বলেছেন: :) :) :)

৩| ০৯ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৯

মদন বলেছেন: ফরেস্ট পাম্প দিয়ে তাকে চেনা।
অসাধারন

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

শাহরুখ সাকিব বলেছেন: :) :) :)

৪| ০৯ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৫৪

রাখালছেলে বলেছেন: উনি এক কথায় জিনিয়াস । কোথাও কোন অতিরিক্ততা নেই । অদ্ভুত

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৭

শাহরুখ সাকিব বলেছেন: একদম খাঁটি সত্য কথা :) :) :)

৫| ০৯ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:১৬

কেএসরথি বলেছেন: " ক্রিশ্চিয়ান বেল এর মত চরিত্রের জন্য তিনি শুকিয়ে কঙ্কাল হয়ে যান না, "

আমার মনে হয়, এই কথাটা ঠিক নয়।

যেমন তার Cast Away মুভিটির কথাই ধরুন।

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

শাহরুখ সাকিব বলেছেন: আমি জানি ভাই কাস্ট অ্যাওয়ে এর জন্য সে শুকাইসে, শুধু হলিউড এর না এখন বলিউড, টলিউড এর প্রায় সবাই চরিত্রের জন্য এমন কিছু নাই যে করেনা... তবে the machinist এ বেল নিজের ইচ্ছায় যেমনে শুকাইসে- সেইটার সাথে আমি কাওরে তুলনা দিতে পারি না- এর চেয়ে আর শুকানো মনে হয় না সম্ভব! :) :) :)

৬| ০৯ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:২০

কেএসরথি বলেছেন: " ক্রিশ্চিয়ান বেল এর মত চরিত্রের জন্য তিনি শুকিয়ে কঙ্কাল হয়ে যান না, "

আমার মনে হয়, এই কথাটা ঠিক নয়।

যেমন তার Cast Away মুভিটির কথাই ধরুন।



সিনেমার প্রথমে আর শেষে।

তার করা Philadelphia মুভিটিও দেখে ফেলতে পারেন।

০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

শাহরুখ সাকিব বলেছেন: আমি জানি ভাই কাস্ট অ্যাওয়ে এর জন্য সে শুকাইসে, শুধু হলিউড এর না এখন বলিউড, টলিউড এর প্রায় সবাই চরিত্রের জন্য এমন কিছু নাই যে করেনা... তবে the machinist এ বেল নিজের ইচ্ছায় যেমনে শুকাইসে- সেইটার সাথে আমি কাওরে তুলনা দিতে পারি না- এর চেয়ে আর শুকানো মনে হয় না সম্ভব! :) :) :) দেখে ফেলব ইনশাল্লাহ :)

৭| ০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

তানজিয়া মোবারক মণীষা বলেছেন: ভালো লিখেছেন, এখনো এতটা ভালোভাবে উনার কোন মুভি দেখা হয়নি। পোস্ট পরে আগ্রহ জন্মালো তার অভিনয় করা মুভিগুলো দেখার। :)

১০ ই জুলাই, ২০১৩ রাত ১২:৩৫

শাহরুখ সাকিব বলেছেন: দেইখা ফালাও, প্রেমে পড়তে বাধ্য থাকবা এই লোকের অভিনয়ের :) :)

৮| ০৯ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

কাউসার রুশো বলেছেন: হি ইজ লিজেন্ড। আমার খুব খুব ফেভারিট

১০ ই জুলাই, ২০১৩ রাত ১২:৩৬

শাহরুখ সাকিব বলেছেন: ভাল মানুষদের পছন্দ সেম হয় , যেমন আপনার আর আমার :P =p~

৯| ১০ ই জুলাই, ২০১৩ রাত ৯:৩২

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: ধুর মিস করলাম

১১ ই জুলাই, ২০১৩ রাত ১১:২১

শাহরুখ সাকিব বলেছেন: কি মিস করসেন ভাই? বাস না ট্রেন? :P :D

১০| ১১ ই জুলাই, ২০১৩ রাত ১:৩৮

ইয়ার শরীফ বলেছেন: ক্যাচ মি ইফ উ ক্যান
যদিও এইটায় ডি ক্যাপ্রি মামু সেরাম তয় হ্যাঙ্কস আঙ্কেল ও কম না

১১ ই জুলাই, ২০১৩ রাত ১১:২২

শাহরুখ সাকিব বলেছেন: কথা সত্য! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.