নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন নানা পাটেকর :) :) :)

০১ লা জানুয়ারি, ২০১৪ দুপুর ২:২৫







তিনি কার "নানা" , সেটা আমি জানিনা, তবে কেও ভালো অভিনয় করলে আমরা মাঝে মাঝে বলি- এই ব্যাটা তো অভিনয়ের বাপ! আমার মতে, এই মানুষটা অভিনয়ের "বাপ" পর্যায়েরও উপরে, তিনি "নানা"র পর্যায়ে চলে গেছেন, সেই অনুযায়ী তার নাম ঠিক আছে, "নানা পাটেকর" :D



অনেক স্টার, সুপারস্টার, অভিনেতা দেখেছি, কিন্তু তার মত "ইউনিক" স্টাইল এর অভিনেতা আমার খুব কম দেখা হয়েছে। বলিউড এ হাতে গোনা কিছু হীরার টুকরার মাঝে তিনি একজন :)



নিজের গরম মেজাজের জন্য হালকা "দুর্নাম" থাকলেও, যে ক্যারেকটার যিনি করেন, তার সাথে একেবারে মিশে যান, একেবারে! আর ইউনিকভাবে সংলাপ বলার স্টাইল তো আছেই :)



Parinda নামক ছবির জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান, সেখানে তিনি একজন আন্ডারওয়ার্ল্ড ডন এর চরিত্রে অভিনয় করেন, যেখানে তিনি অতি ভয়ঙ্কর, অথচ আগুন দেখলে ভয় পান, আগুন দেখার সাথে সাথেই নিজের মাথায় হাত দিয়ে বাড়ি দিতে থাকেন আর "অ্যাঁ অ্যাঁ" বলে চিৎকার করতে থাকেন শুনতে হয়ত হাস্যকর লাগতে পারে, কিন্তু দেখলে বুঝবেন- অভিনয় কাকে বলে! :D এই ছবির জন্য পুরস্কার পাওয়ার পর তাকে যখন তার অনুভূতি জিজ্ঞেস করা হয়, তিনি হাসতে হাসতে বলেন- নিজের মাথায় জোরে জোরে বাড়ি মারার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম, ভালো তো লাগবেই! :P :D



এই ছবির শেষ দৃশ্যে আগুনের মাঝে শুটিং করতে গিয়ে তার শরীরের অনেক অংশ পুড়ে যায়, সেটা কাওকে না বলে তিনি শুটিং কনটিনিউ করেন, ফলাফলস্বরূপ, তাকে ৬০ দিন হাসপাতালে থাকতে হয়, may be this is called dedication :)



Wajood ছবিতে তিনি মাধুরী দীক্ষিতের জন্য প্রায় সাড়ে চার মিনিটের একটা প্রেমের সংলাপ একটানে বলেন... এত বড় সংলাপ মুখস্ত করে একবারে বলা- কোন জিনিয়াসের পক্ষেই সম্ভব! তাকে কোন ইন্টার্ভিউতেও পরবর্তীতে এই সংলাপ বলতে বললে তিনি টানা বলতে পারতেন, ভুল হত না! সাংবাদিক যখন জিজ্ঞেস করেন- আপনি এটা ভুলেন না কেন? কীভাবে মনে রাখেন এত বড় সংলাপ এত বছর পরেও? এবারো তিনি হাসিমুখে বলেন - আপনাকে বুঝতে হবে, এই সংলাপ "মাধুরী দীক্ষিত" এর জন্য, চাইলেও কি ভোলা যায়? :D



Krantiveer ছবির শেষ সংলাপ যে কারো রক্ত গরম করে দেয়ার জন্য যথেষ্ট, আর মাঝের একটা সংলাপ তো সবসময়ই মনে পড়ে- নে, এটা হিন্দুর রক্ত, আর এটা মুসলমানের রক্ত, আমি দুইটা মিশায় দিলাম, এবার তুই আলাদা করে বল- কোনটা হিন্দুর আর কোনটা মুসলামানের? যে আমাদের বানাইসে সে তো রকের মাঝে কোন পার্থক্য কর নাই, সবার রক্তের রঙ এক, তাইলে তুই কে পার্থক্য করার? :) আর Yeshwant ছবির- একটা মশা মানুষকে হিজড়া বানায় দেয়! - এই ধরনের সংলাপ দিয়ে গান গাওয়া তার পক্ষেই সম্ভব!



শুধু অফ ট্র্যাকের মুভি না, Welcome মত মূল ধারার ছবিতে তিনি কি অসাধারণ কমেডি করতে পারেন - তা তো বলাই বাহুল্য! আর Rajneeti তে তার অভিনয় নিয়ে নাহয় কিছু নাই বললাম :)



ছোটবেলায় নিজের গায়ের রঙ সেইরকম "সুন্দর" না বলে তিনি নাকি একটু হীনমন্যতায় ভুগতেন, যখন থিয়েটার করা শুরু করলেন, যখন দেখলেন মানুষ তার অভিনয় দেখার জন্য এসে বসে থাকেন, তখন বললেন- এরা আমার গায়ের জকালার দেখতে আসে না, আমার কাজ দেখতে আসে, গায়ের কালার দিয়ে আপনি ইমপ্রেস করবেন দুই মিনিট, এরপরেই সবাই আপনার কাজ দেখতে চাবে, কাজ না পারলে আগের দুই মিনিটের কথা কারো মনে থাকবে না! :)



নিজের সহকর্মীদের সম্পর্কে সবসময় প্রশংসা করে তিনি বলেন- আমরা সবাই একটা পরিবারের মত, আমরা যার যার জায়গায় সে সে ভালো কাজ করি, বা করার আপ্রাণ চেষ্টা কর্ত। কলেজে থাকতে অমিতাভের মত হইতে চাইতাম, তার সাথে যেদিন প্রথম অভিনয়ের সুযোগ পেলাম, সেদিনের অনুভূতি বোঝানো সম্ভব না। বাকি সবার সাথেই তো মোটামুটি কাজ করেছি বা না করলেই তাঁদের কাজ দেখেছি। আমির বেশ ভালো কাজ করে, তার সাথে কাজ করা হয়নি। শাহরুখ এর সাথে কাজ করেছি, তার সম্পর্কে একটি কথাই বলব- তার মত পরিশ্রমী মানুষ আমি আমার জীবনে আর দেখিনি, জানিনা দেখব কিনা। নতুনদের মাঝে রনবির কাপুর এর সাথে কাজ করেছি- এই ছেলে অনেক দূর যাবে এটা বলে দেয়া যায়, এছাড়া অজয়কেও আমার বেশ ভাল্লাগে। বাকি সবাইকেও ভাল্লাগে :) ঋত্বিকের মত যদি নাচতে পারতাম বা সালম্যান এর মত শরীর যদি থাকতো- এটাও মাঝে মাঝে চিন্তা করি :)



নাসিরুদ্দিন শাহ, পরেশ রাওাল, নানা পাটেকর- এই তিনজন আমার ভয়াবহ প্রিয়। কে সবচেয়ে বেশি এটা বলতে বললে আমি বেশ ঝামেলায় পড়ে যাই, তবে পয়েন্ট ফাইভ এর জন্য এগিয়ে রাখলে নানা পাটেকরকেই রাখব, হি ইজ দ্যা বেস্ট!

শুভ জন্মদিন, বছরের শুরুতেই প্রিয় অভিনেতার জন্মদিন, আপনাকে অভিনন্দন, আপনার একজন গুণমুগ্ধ ভক্তের!

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জানুয়ারি, ২০১৪ দুপুর ২:২৯

লেখোয়াড় বলেছেন:
বা! সুন্দর লিখেছেন তার সম্পর্কে।
তার জীবন দীর্ঘ হোক।

আপনাকে ধন্যবাদ আর শুভেচ্ছা।

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০৯

শাহরুখ সাকিব বলেছেন: আপনাকেও ধন্যবাদ! :)

২| ০১ লা জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: নানা পাটেকর ইদানিং কমেডি রুলেও ভাল অভিনয় করেন। ক্লাস একটর।

তবে আমাদের ফরীদি ওর চেয়ে বেটার ছিলেন।


নানার দীর্ঘজীবন কামনা করছি।

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১০

শাহরুখ সাকিব বলেছেন: অবশ্যই আমাদের ফরিদি বেটার ছিলেন, কষ্টের ব্যাপার আমরা তাকে ধরে রাখতে পারিনি

৩| ০১ লা জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:০৩

মোঃ আনারুল ইসলাম বলেছেন: মারহাবা! মারহাবা! কত সুন্দর লিখেছেন নানা পাটেকর সর্ম্পকে। পাটেকর আমার প্রিয় অভিনেতাদের মধে একজন।

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১২

শাহরুখ সাকিব বলেছেন: ধন্যবাদ! :)

৪| ০১ লা জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:১৮

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
নানা পাটেকর অতি মাত্রায় দূর্দান্ত।
বলিউডে সুঅভিনেতা বলতে নানা পাটেকর, ইরফান খান, নাসিরুদ্দিন শাহ কে রাখতেই হবে।।

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৩

শাহরুখ সাকিব বলেছেন: অবশ্যই, সাথে পরেশ রাওাল, বোম্যান ইরানি , অনুপম খের আর মনোজ বাজপাই ও :)

৫| ০১ লা জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:৩৮

ইখতামিন বলেছেন:
শুভ নববর্ষ।
নানা পাটেকার আমারও প্রিয় একজন অভিনেতা

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৪

শাহরুখ সাকিব বলেছেন: শুভ নববর্ষ! বাই দ্যা ওয়ে, আপনার প্রোফাইল পিকচারে যিনি আছেন, সেই শাহরুখ কেও আমার একটু বেশি ভাল্লাগে :)

৬| ০১ লা জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:২৪

শান্ত কুটির বলেছেন: আব তাক ছাপ্পান, গোলাম এ মুস্তফা এই মুভি দুইটাও আমার খুব ভালো লেগেছিল। সে একটা বস্ ।

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৫

শাহরুখ সাকিব বলেছেন: ঐ দুইটার কথা লিখলে আরও বড় হয়ে যেত লেখাটা, ঐ দুইটাও অস্থিরররররর মুভি, ইয়াহ, হি ইজ অ্যাঁ বস! :)

৭| ০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৭

ইখতামিন বলেছেন:
আমার একটু কম ভাল্লাগে। তাই প্রো-পিকে বসাইয়া রাখছি। এতো কিছু দেখা ভালুনা ;) :P :P

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৪২

শাহরুখ সাকিব বলেছেন: আমার তো ব্লগার নিক ই তার নামে :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.