নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

Ankhon Dekhi ( আঁখো দেখি) - অন্যরকম এক সিনেমা :)

০৯ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:০১





সিনেমার নাম- Ankhon Dekhi ( আঁখো দেখি)



বাংলা ভাবানুবাদ- চোখ যে মনের, কথা বলে :P



দিল্লীর মধ্যবিত্ত এক পরিবার। দুই ভাইয়ের আনন্দের সংসার। বড় ভাইয়ের মেয়ে সেই আনন্দ বেশিদিন থাকতে দিল না, খবর এল সে নাকি কোন এক ছেলের সাথে এই অল্প বয়সেই 'পিরীত" শুরু করেছে এবং সেই প্রেমের পরিমাণ "তোমাকে ছাড়া আমি বাঁচব না" পর্যায়ে চলে গেছে! ছোট ভাই (মেয়ের চাচা) তো রেগেই আগুন! রাগ সামলাতে না পেরে বড় ভাইকে নিয়ে চলে গেলেন ছেলের বাসায় তার "কত বড় বুকের পাটা" দেখতে। মেয়ের বাবা (বড় ভাই) ছেলের সাথে নরম সুরে কথা বললেন এবং আবিষ্কার করলেন- এই ছেলে আচার আচরণ, ব্যবহারে, উপার্জনে - এ প্লাস (পরীক্ষার প্রশ্ন ফেসবুকে পাওা ছাড়াই, নিজের সামর্থ্যে :P ;) )। নিজের কাছেই খারাপ লাগলো- না দেখে, না জেনেশুনেই শুধু লোকের কথা শুনে শুধু শুধু ছেলেটা সম্পর্কে কত খারাপ কথা ভেবেছেন, নিজের আদরের মেয়েটাকে বকা দিয়েছেন! এই অনুশোচনাবোধ তার মাঝে নতুন এক "বোধ" এর জন্ম দিল- আজ থেকে নিজের চোখে কিছু না দেখা পর্যন্ত, নিজের জ্ঞান এ না ধরা পর্যন্ত- সেই জিনিসে আমি আর বিশ্বাস করব না, সেটা স্বয়ং ঈশ্বর ই বলুন না কেন!



এই একটা সিদ্ধান্ত তার জীবনে অদ্ভুত প্রভাব ফেলা শুরু করল- সংবাদপত্র পড়া বাদ দিয়ে দিলেন, "ওগুলা তো সাংবাদিক লিখসে, ওগুলা যে আসলেই সত্যি তার প্রমাণ কি?", গণিতে তার বিশ্বাস চলে গেল, ধর্মের কথাও আর ভাল লাগলো না -"এগুলা তো আমি নিজের চোখে দেখিনি- কোন যুক্তিতে বিশ্বাস করব?" আশেপাশের মানুষ বিনোদনের নতুন "উৎস" খুঁজে পেল, তাকে "কুয়োর ব্যাঙ" বলা শুরু করল। তিনি মেনেও নিলেন নিজের সেই "পদবি" আর বললেন- "কুয়োর ব্যাঙ হলেও নিজের সিদ্ধান্তে, নিজের জ্ঞানে ব্যাঙ, তোমাদের মত মানুষের কথায় কান দেই না!" কিন্তু এভাবে আর কতদিন? এই মানুষটার পরিণতি কি হবে শেষ পর্যন্ত?



২০১৩ সালে বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে মুক্তি পেলেও, বলিউড এ এটি মুক্তি পেয়েছে ২০১৪ তে। মূল চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় মিশরা, যিনি সাধারণত বড় বাজেটের সিনেমাতে ছোট রোলে অভিনয় করে থাকেন বলে তার প্রতিভা বাকি সুপারস্টারদের আলোতে তেমন একটা দেখা যায়না- কিন্তু এই সিনেমাতে নিজেকে দেখিয়েছেন, চিনিয়েছেন নিজের অভিনয়ের মাধ্যমে- দুর্দান্ত! সিনেমার কাহিনী লিখেছেন আর পরিচালনা করেছেন রজত কাপুর, অভিনয় ও করেছেন ছোট ভাই চরিত্রে। একেবারেই অন্যরকম একটা প্লট আর ন্যাচারাল অভিনয় এই সিনেমার সবচেয়ে শক্তিশালী দিক। যেই থিমের উপর বেজ করে সিনেমাটা, যদিও মাঝে গিয়ে মনে হয়েছে সেই থিম থেকে সিনেমা কিছুটা সরে গিয়েছে- তারপরেও ভাল্লাগে অনেক। যৌথ পরিবারের ভাঙ্গন, ভাইয়ের সাথে ভাইয়ের সম্পর্ক, মধ্যবিত্ত পরিবারের টানাপড়েন- এত সুন্দর আর সিম্পল্ভাবে ফুটে উঠেছে এই সিনেমাতে- অদ্ভুত ভাল লাগে!



সিনেমার ফিনিশিং একেবারেই অপ্রত্যাশিত ও অদ্ভুত কিন্তু একই সাথে দারুণ এক ভালোলাগা ও অন্যরকম এল "অনুভূতির" জন্ম দেয়! শেষ কবে এই রকমের অনুভূতির স্বাদ পেয়েছি- মনে নেই। হায়দার আর পিকে ইতিমধ্যেই গতবছরের সেরা সিনেমা হিসেবে পরিচিতি পেয়েছে- কিন্তু এই সিনেমাকেও বাকি দুটোর কাতারে ফেলা যায়। কিন্তু অনেকেই এই সিনেমার নাম শুনেননি বা দেখেও দেখেননি- কারণ এটাতে আমির বা শহিদ কাপুর নামক "নাম" নেই। নাম না থাকলেও- অনুভূতির কমতি নেই। ইটস আ মাস্ট ওয়াচ।

সিনেমাটা দেখার আগ্রহ আরেকটু বাড়িয়ে দেই- আইএমডিবি রেটিং ৮.৩ এই সিনেমার :D



ডাউনলোড লিঙ্ক--- Click This Link

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৩

আবু শাকিল বলেছেন: সুন্দর রিভিউ :)

০৯ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

শাহরুখ সাকিব বলেছেন: ধন্যবাদ :)

২| ০৯ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৪

বিদ্রোহী বাঙালি বলেছেন: দর্শক প্রতিক্রিয়া পড়েই আগ্রহী হয়ে পড়েছি কিন্তু লিংকতো কাজ করছে না। আবার একটু দেখবেন কি?
আপনার প্রতিক্রিয়া ভালো লাগলো।

০৯ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩০

শাহরুখ সাকিব বলেছেন: লিঙ্ক এবার কাজ করছে, বলার জন্য ধন্যবাদ :) দেখে ফেলুন :)

৩| ১০ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৩

আহসানের ব্লগ বলেছেন: ++

১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:৫৩

শাহরুখ সাকিব বলেছেন: ধন্যবাদ :)

৪| ৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৫৮

জনাব মাহাবুব বলেছেন: সুন্দর রিভিউ।

ভালো একটি মুভির সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। :D

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৪৪

শাহরুখ সাকিব বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

৫| ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৩১

জাকির হায়দার বলেছেন: remove all the download links, otherwise we have to take severe action against you.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.