নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I'll Sleep When I'm Dead

আমি একদিন মারা যাবো, এই সত্য মেনে নিতে আমার কোন আক্ষেপ নেই!আক্ষেপ শুধু একটি বিষয়তেই, আমি মারা যাওয়ার পর অনেক অসাধারণ চলচ্চিত্র,বই,গান এর সৃষ্টি হবে- যার স্বাদ আমি নিতে পারব না...

শাহরুখ সাকিব

জীবন খাতার শেষের পাতায়, এঁকে দিলাম আলপনা, আমার স্মৃতি পড়বে মনে, যখন আমি থাকব না...! মানসিক ভাবে অসুস্থ একজন মানুষ নিজে ; অথচ বাকি সব অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব নিয়েছি! তাদেরকে হাসি খুশি রাখার মাধ্যমে! বুঝেন অবস্থা! একবারেই বদ্ধ উন্মাদ, আবেগপ্রবন,ভীতু এক মানুষ...!চিন্তাভাবনা করে সাধারণত কিছু বলা বা করা হয় না, এজন্য ঝামেলাতেও বেশি পড়তে হয়! তারপরও - always try to listen to my heart !Simplicity জিনিসটা খুব ভাল্লাগে, নিজেও তাই!'হাসিমুখ','দেশ','দেশের মানুষ','বৃষ্টি','জোছনা','প্রিয় মানুষগুলোকে বিরক্ত করা','শিশির ভেজা ঘাসের উপরে হাঁটা','জীবন','নিঃশ্বাস নেয়া','বইপড়া'(অবশ্যই পাঠ্যবই নয়!),'বন্ধু','বন্ধুত্ব','আড্ডা দেয়া','পাহাড়','সমুদ্র','সিনেমা দেখা','শাহরুখ খান' প্রভৃতির প্রতি অন্যরকম ভালোলাগা কাজ করে! আমি নিম্নোক্ত জীবন দর্শনে বিশ্বাসী - "Live, Laugh and Love!" (বাঁচো , হাসও আর ভালোবাসো! ) :-D আর হ্যাঁ, নিজের প্রথম ও সবচেয়ে বড় পরিচয় "মানুষ" বলতে পছন্দ করি, আগে মানুষ, তারপর বাকি সব... :-) আমার রক্তের গ্রুপ- B (Be Positive!) আমার রাশি- কুম্ভ (কিন্তু আমি মোটেই কুম্ভকর্ণ নই!) নিজেকে একটি শব্দে প্রকাশ করতে বললে আমি সেই পুরনো অসাধারণ শব্দটি বলব--- "পাগল" :-P :-P আমার ফেসবুক ঠিকানা- fb.com/syed.n.sakib.3

শাহরুখ সাকিব › বিস্তারিত পোস্টঃ

Like father, Like Son - অন্যরকম অনুভুতির এক সিনেমা :)

০৩ রা এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৩



সিনেমার নাম- লাইক ফাদার, লাইক সন ( Like father, Like Son)

বাংলা ভাবানুবাদ- যেমন বাপ, তেমন পোলা :P

খুবই সফল একজন বিজনেসম্যান, টাকা যার কাছে হাতের ময়লা। মানুষ "দুইটা" টাকা জোগাড় করতে মারা যায়, আর ইনি পারলে টাকা দিয়ে গোসল করেন। এক ছেলে আর স্ত্রী- মন্দ না পারিবারিক জীবনের দিক থেকে। এই মানুষটি যখন নিজের ছয় বছরের বাচ্চার সপ্তম মানে সাত নাম্বার জন্মদিন পালন করতে যাবেন "হ্যাপি বার্থডে টু ইউ মাই ডিয়ার সন" বলে, নিজের বাচ্চাকে 'সারপ্রাইজ' করতে যাবেন জন্মদিনের দামি কেক আর দামি উপহার দিয়ে- তখন তিনি নিজেই সারপ্রাইজড হয়ে গেলেন এর চেয়ে বেশি! কারণ কি? যেই হাসপাতালে তার ছেলে জন্মগ্রহণ করেছিল, সেই হাসপাতাল থেকে একটি ফোন আসল- ফোন তো আসতেই পারে, তাতে সমস্যাটা কোথায়? সমস্যাটা হচ্ছে- ফোন থেকে তিনি জানতে পারলেন সাত বছর আগে তার যেই ছেলে এই হাসপাতালে জন্মগ্রহণ করেছিল- সে আসলে তার ছেলে নয়। হাসপাতালের ছোটো একটা ভুলের কারণে আরেকজনের ছেলের সাথে তার ছেলে "পাল্টাপাল্টি" হয়ে গেছিল। ভয়ের কোন কারণ নাই, তার "আসল" ছেলে হারিয়ে যায় নাই, যাদের কাছে তার আসল ছেলে সেই অভিভাবকেরা তাদের নিজেদের ছেলেকে ( বিজনেসম্যান এর বর্তমান ছেলে) ফেরত চাচ্ছেন, আর বিজনেসম্যান এর "আসল" ছেলেকে তার কাছে ফিরিয়ে দিতে চাচ্ছেন- এখন প্রশ্ন হল সেই বিজনেসম্যান কি করবেন? এতদিন যাকে নিজের ছেলে বলে জেনে এসেছেন তাকে নিজের কাছে রেখে দিবেন আর জন্মদিন পালন করবেন নাকি সেই অভিভাবকের কাছ থেকে নিজের আসল ছেলেকে নিয়ে বুকে জড়িয়ে আদর করবেন? বিজয় কার হবে- এতদিনের আবেগের নাকি কঠিন বাস্তবের? বাচ্চারাও কি তাদের এই সিদ্ধান্ত মেনে নিবে? শেষ পর্যন্ত কি পরিণতি হবে সবার?

এমন এক অদ্ভুত প্লট নিয়ে তৈরি হয়েছে ২০১৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমার কাহিনী। পোস্টারে ছোট চোখ আর চ্যাপ্টা নাক দেখে হয়ত বুঝে গেছেন এটা কোরিয়ান সিনেমা, কিন্তু দুঃখের সাথে জানাচ্ছি এই ছোট চোখ আর চ্যাপ্টা নাক আপনাকে আরেকবার ধোঁকা দিয়েছে :P এটা জাপানের সিনেমা। জাপানী হোক বা কোরিয়ান- এই সিনেমা যে আপনের কলিজার ভিতরে গেঁথে যাবে- সেই ব্যাপারে কোন সন্দেহ নাই। পিতা পুত্রের অদ্ভুত সম্পর্ক আপনাকে দোটানায় ফেলে দিবে- এক মুহূর্ত আপনি থাকবেন অভিভাবকের দলে, পরের মুহূর্তেই আপনি চলে যাবেন বাচ্চাদের দলে- তাদের অনুভুতিকে "সাপোর্ট" করতে। সম্পর্কের টানাপড়েন- আহ! সে এক অদ্ভুত জিনিস :) যারা একটু বেশি আবেগপ্রবণ, তারা সিনেমাটি দেখার সময় টিস্যুর বক্স সাথে রাখতে পারেন ;)

সিনেমাটির পরিচালকের নাম বা অভিনেতা-অভিনেত্রীর নাম দয়া করে জিজ্ঞেস কইরেন না, কারণ জাপানী নাম উচ্চারণ করে এই বয়সে নিজের দাঁত ভাঙ্গার কোন ইচ্ছা আমার নাই, দয়া করে আইএমডিবি তে দেখে নিন। তবে আপনি জিজ্ঞেস করার আগেই যেই জিনিসটা বলে দিতে চাই, সেটা হল এই সিনেমার আইএমডিবি রেটিং- 7.8।

ডাউনলোড লিঙ্ক- Click This Link

আরেকটা - Click This Link

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩২

আছিফুর রহমান বলেছেন: মুভিটি ইংরেজিতে করা নাকি জাপানি ভাষায় করা হয়েছে

০৩ রা এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪৩

শাহরুখ সাকিব বলেছেন: জাপানী ভাষা, আমার দেয়া লিঙ্কে সাবটাইটেল সহ দেয় আছে। বাই দ্যা ওয়ে, সামনে নাকি হলিউড এই সিনেমার রিমেক করবে বলে শুনেছি :)

২| ০৩ রা এপ্রিল, ২০১৫ দুপুর ২:১০

সুমন কর বলেছেন: রিভিউ ভাল হয়েছে।

০৩ রা এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

শাহরুখ সাকিব বলেছেন: ধন্যবাদ :)

৩| ০৩ রা এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:০৫

মনিরা সুলতানা বলেছেন: বাহ দেখতে হবে তো..

০৪ ঠা এপ্রিল, ২০১৫ ভোর ৪:১৫

শাহরুখ সাকিব বলেছেন: দেখে ফেলেন :)

৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনুগ্রহ করে পাইরেটেড ডাউনলোড লিংকটি সরিয়ে নিন। কপিরাইট আইন সংক্রান্ত কিছু জটিলতার জন্য আমরা সিনেমা রিভিউ পোস্টে কোন পাইরেটেড সাঁইটের লিংক সরাসরি দেয়াটা অনুমোদন করছি না।

অন্য কোন ভাবে ব্লগারদের জানানো যায় কিনা দেখুন।

ধন্যবাদ।

৫| ২৫ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৪৫

জাহাঙ্গীর.আলম বলেছেন:
মানবিক ছবি ৷ মনে থাকবে ৷

ধন্যবাদ ৷

৬| ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৩০

জাকির হায়দার বলেছেন: remove all the download links, otherwise we have to take severe action against you.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.