নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্যদের সেভাবেই দেখি, নিজেকে যেভাবে দেখতে চাই। যারা জীবনকে উপভোগ করতে চান, আমি তাঁদের একজন। সহজ-সরল চিন্তা-ভাবনা করার চেষ্টা করি। আর, খুব ভালো আইডিয়া দিতে পারি।

সত্যপথিক শাইয়্যান

আমি লেখালিখি করি, মনের মাধুরী মিশিয়ে

সত্যপথিক শাইয়্যান › বিস্তারিত পোস্টঃ

ভারতেই পৃথিবীর সবচেয়ে বেশি বাল্য বিবাহ হোয়

০৭ ই জুন, ২০২২ বিকাল ৪:৩৮



ভারতের একজন গ্রেট ব্রিটেনে পড়া উচ্চ শিক্ষিতা রাজনীতিবিদ কেন ইসলামের শেষ নবীর বিরুদ্ধে কটাক্ষ করতে গেলেন? বিশেষ করে সেই সময়ে যখন পৃথিবী একটি খারাপ অবস্থা পার করছে? আসলেই কি তিনি ইসলাম-বিদ্বেষী, নাকি ভারতে চলমান সমস্যাগুলোর সমাধান করতে গিয়ে আমাদের নবীজীকে প্রসঙ্গক্রমে টেনে নিয়ে এসেছেন?

ইউনিসেফের তথ্যমতে, সারা পৃথিবীতে যত বাল্য বিবাহ হোয়, তার এক-তৃতীয়াংশ ঘটে ভারতে। সেই দেশে ২২ কোটিরও বেশি শিশুকে ছোটকালেই বিয়ে দিয়ে দেওয়া হোয়। যদিও ভারতে ১৮ বছরের কম বয়সী মেয়েদের বিয়ে নিষিদ্ধ, কিন্তু, প্রতি বছর ১৫ লক্ষ মেয়ে শিশুকে বিয়ের পিড়িতে বসিয়ে দেওয়া হোয়। এই কারণেই কি বিজেপির সেই শিক্ষিতা মহিলা ইসলামের উপর খ্যাপা? হতে পারে।

কিন্তু, তাকে মনে রাখতে হবে যে, ঐ ভারতেই ২৫ কোটি হিন্দু পুরুষ অবিবাহিত অবস্থায় রয়েছেন, যাদেরকে ১৯ কোটি ২০ লক্ষ হিন্দু নারী থেকে নিজের জীবনের সাথী বেছে নিতে হবে। এটাও একটি সমস্যা।

উপরের দুইটি সমস্যা কোনটার কারণে তিনি ইসলামের শেষ নবীকে কটাক্ষ করে গেলেন? একটাকে ছেড়ে আরেকটাকে হাইলাইট করতে গেলেন কেন? তা আমাদের জানতে হবে। তার ভুল ভাঙাতে হবে। রাজনীতিবিদ মহিলার কোথা শুনে মনে হয়েছে, তিনি কোরআন পড়েছেন। তাই, দায়িত্বটা শিক্ষিত মুসলমানদের।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০২২ বিকাল ৫:০৪

সোনাগাজী বলেছেন:



হিন্দু ধর্মের ৩ টি ভয়ংকর আচার বন্ধ করেছে ইংরেজ ও বাংগালীরা মিলে (১) সতীদাহ (২) গংগায় সন্তান নিক্ষেপ (২) ব্রাম্মণ কন্যাদের বাল্য বিবাহ।

০৭ ই জুন, ২০২২ বিকাল ৫:৩২

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


সব জায়গাতেই বাজে কিছু মানুষ আছে।

এশিয়ার অনেক মুসলিম অধ্যুষিত জায়গায় 'অনার কিলিং' বলে এক রীতই রয়েছে।

শুভেচ্ছা নিরন্তর।

২| ০৭ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:০৪

রানার ব্লগ বলেছেন: হতে পারে , ভারত বিশাল একটা দেশ এখানে বাল্য বিবাহ হওয়াটা আশ্চার্যের কোন বিষয় না।

৩| ০৭ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:২২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
যে দেশের প্রধানমন্ত্রী গরুর প্রস্রাব
পান করেন সে দেশে কত আজব
কিছুযে ঘটে তার ইয়াত্তা নাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.