নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্যদের সেভাবেই দেখি, নিজেকে যেভাবে দেখতে চাই। যারা জীবনকে উপভোগ করতে চান, আমি তাঁদের একজন। সহজ-সরল চিন্তা-ভাবনা করার চেষ্টা করি। আর, খুব ভালো আইডিয়া দিতে পারি।

সত্যপথিক শাইয়্যান

আমি লেখালিখি করি, মনের মাধুরী মিশিয়ে

সত্যপথিক শাইয়্যান › বিস্তারিত পোস্টঃ

নিজেকে সব কিছু থেকে মুক্ত করার চেষ্টা করা উচিৎ

১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৫:০১



প্রিয় শাইয়্যান,

গতকাল বাংলাদেশের খেলা ছিলো। তোমার মন চাইছিলো, তাই, তুমি সিলেট স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েছিলে। খেলাটা দারুণ হয়েছে। এক সময়ে মনে হয়েছিলো ম্যাচটা বুঝি বাংলাদেশ হারতে চলেছে। খোদাতায়ালার ইচ্ছায় এবং আমাদের টিমের প্রচেষ্টায় খেলাটা আমরা বের করে আনি।

মন চেয়েছে বলেই খেলাটা দেখতে গেলে। এমনটা আর করবে না। কত মানুষ টাকার অভাবে খেলাটা দেখতে পেলো না। তুমি যখন স্টেডিয়ামে ঢুকতে গেলে, একজন পথশিশু তোমার কাছে টিকিট চাইলো, সেও খেলা দেখতে চায়। তুমি টিকেট খুঁজতে গেলে, কিন্তু, ব্ল্যাকাররা ২০০/৩০০ টাকার টিকেট ৫০০/৬০০ টাকা দিয়ে বিক্রি করছিলো। ব্ল্যাকে কিনতে হবে বলে তুমি টিকেট আর কিনলে না। শিশুটার আর খেলা দেখা হলো না।



শ্রদ্ধেয় শাইয়্যান,

তুমি নিজের টিকেটটা কি সেই শিশুকে দিয়ে দিতে পারতে না? কিন্তু, তাতে কি বাকি পথশিশুরা খেলা দেখতে পারতো? স্টেডিয়ামে বেশ কিছু পথশিশু ঘুরছিলো। সবাইকে তো আর টিকেট কিনে দেওয়ার ক্ষমতা তোমার ছিলো না! কারণ, ব্যারিস্টার সুমন ভাইয়ের কথা মেনে প্রায় শূন্য পকেটে থাকাটা তোমার অভ্যাস হয়ে গিয়েছে।

তুমি ক্রীড়া মন্ত্রী/প্রতিমন্ত্রী হলে কি করতে? এরকম শিশু যারা দেশের ভবিষ্যত কাণ্ডারি, তাদের জন্যে বিশেষ ব্যবস্থা করতে যাতে তারা খেলা দেখতে পারে। তুমি হয়তো তাদের কাছ থেকে ২০০/৩০০ টাকার টিকেট ১০/২০ টাকায় বিক্রি করতে!

আশা করি, তুমি তোমার সাথে করা এই ওয়াদা ভুলে যাবে না। তুমি ম্যাচগুলোতে পথশিশুদের খেলা দেখার ব্যবস্থা অবশ্যই করবে। আর, ম্যাচ শেষে যেসব অর্বাচিন দর্শক খালি পানির বোতল মাঠে ছুড়ে মারছিলো, তাদেরকে সেসব কুড়িয়ে এনে নিজের পকেটে ঢুকানোর শাস্তি দিবে। সেই সাথে যেসব কোম্পানির আইসক্রিম, চিপস ও কফি বিক্রি হবার ফলে স্টেদিয়াম নোংরা হয়েছে, সেইসব কোম্পানীর রিপ্রেজেন্টেটিভদের দর্শকদের ফেলে দেওয়া মোড়কগুলো কুড়িয়ে ডাস্টবিনে ফেলার নির্দেশ দিবে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৫:২০

কামাল১৮ বলেছেন: খেলাতো হারাম।এখানেও খোদাতালার ইচ্ছা থাকে।মাথা ঠিক আছেতো।নাকি কথার কথা।

১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৫:৩৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



খেলা হারাম কিনা সেই সম্পর্কে আমার কাছে কোন দলিল নেই।

আপনি জানান, আমি সেই হাদিসের সূত্র খোজার চেষ্টা করবো।

ধন্যবাদ।

২| ১৫ ই জুলাই, ২০২৩ রাত ৮:৪৭

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর একটি লেখা।

১৫ ই জুলাই, ২০২৩ রাত ৮:৫১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



ধন্যবাদ নিরন্তর, প্রিয় রাজীব ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.