নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

ট্রাইবুনালই যুদ্ধাপরাধের বিচারকে বিতর্কিত করছে!!!! কার স্বার্থে?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৫

সাকার বিচারের রায় সিএবি তে রেখে দেয়া হয়েছে প্রায় দেড় মাস হল। রায়ের কোন খবর নেই। গতকাল প্রথমালুতে এই নিয়ে রিপোর্ট হল। আর, আজই সিদ্ধান্ত হল, আগামী কাল রায়। এখন প্রশ্ন উঠতেই পারে - রায়ের সিদ্ধান্ত কি প্রথমালুর রিপোর্টের কারণে? এর আগের বিভিন্ন বিষয়ে দেখা গেছে এই বিচারের ব্যপারে সরকারের সিদ্ধান্ত বা ট্রাইবুনালের সিদ্ধান্ত রাস্তার আন্দোলন বা পত্রিকার রিপোর্টের উপর নির্ভর করে।



বিষয়টি স্বাধীন এই কমিশনকে বিতর্কিত করতেই যথেষ্ঠ। স্কাইপ কেলেংকারী বা অধুনা নিজামীর স্বাক্ষী কেলেংকারী সবই মনে হচ্ছে একই সুত্রে গাঁথা।



রাষ্ট্রের কোটি টাকা খরচ করে আমেরিকায় লবিষ্ট নিয়োগ না করে বিচারের মানকে উন্নত করাই ছিল সরকারের মূল কাজ। তা না করে সরকার যেনতেন ভাবে একটি রাজনৈতিক বিচারের দিকেই যত মন দিচ্ছে, যা আমাদের কারো কাম্য নয়। প্রশ্ন হচ্ছে সরকার কি ইচ্ছাকৃত ভাবে এই বিচারকে প্রশ্নবিদ্ধ করছে? প্রশ্নটি এসেছে গতকাল প্রধানমন্ত্রীর একটি মন্তব্যের কারণে। সরকার কি ট্রাইবুনালকে ডিকটেইট করছে? কেনই বা আমেরিকায় লবিষ্ট নিয়োগ দেয়া হল গোপনে? আমার কাছে পুরো বিষয়টিই গোলমেলে মনে হচ্ছে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০০

দূর আকাশের নীল তারা বলেছেন: এতকিছু না করে জামাত নেতাদের ধরে মিরপুর বদ্ধভূমিতে নিয়ে গুলি করে মেরে ফেলা হোক, ঠিক যেভাবে তারা পাকিস্তানীদের হাতে এদেশের মা-বোন আর বুদ্ধিজীবীদের ধরিয়ে দিয়ে হত্যা করেছিল।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৮

সরলপাঠ বলেছেন: সহমত

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০১

দূর আকাশের নীল তারা বলেছেন: যুক্তরাজ্যের টবি ম্যান কোন দলের লবিষ্ট ছিল জানি?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০০

সরলপাঠ বলেছেন: দলের লবিষ্ট, আর সরকারের নিয়োগ পাওয়া লবিষ্ট এর মধ্যে আকাশ পাতাল পার্থক্য। বিষয়টি নিয়ে প্রশ্ন উঠত না যদি খোলামেলা ভাবে করাহত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.