নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

লুটপাটের ক্ষমতাতন্ত্র আর চেতনার রাজনীতি

২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০৮





মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন - আওয়ামীলীগ ক্ষমতায় আসলে জনগণ কিছুনা কিছু পায়। হাঁ আপনার এ কথা বিশ্বাস করেছিলাম। এতদিন অন্ধছিলাম। আজ চোখ খুলে দিয়েছে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তথ্য এবং সুজনের সাংবাদিক সম্মেলন।



বাংলাদেশের জিডিপির বার্ষিক গড় প্রবৃদ্ধি গত ৫ বছরে প্রায় ৬%, সে হিসাবে বাংলাদেশে মাথা পিছু ৩০% উৎপাদন বৃদ্ধি পেয়েছে গত ৫ বছরে। আর আওয়ামীলীগ নেতার আয় বৃদ্ধির হার গত ৫ বছরে ৩৩,০০০%!!!!!!!!!!!!!!!!!!



আওয়ামীলীগের নেতা কর্মীদের আয় বৃদ্ধির হার গত ৫ বছরে ৫৬০% !!!!!!!!!!!!!!!!!!!



দেশের উৎপাদন বৃদ্ধির সুবিধাটুকু সবই সরকার দলীয় নেতা কর্মীরাই লুটপাট করেছে। সাধারণ জনগণ গরিব থেকে গরিবতর হয়েছে। নেত্রী! এই আওয়ামীলীগই কি আমরা চেয়েছিলাম?? বংবন্ধুর কন্ঠে বলতে হয় 'সবাই পায় সোনার খনি, আর আমি পেয়েছি চোরের খনি।' এই কোন আওয়ামীলীগকে আমরা দেখছি!!!!!



আমাদের সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা তথা যুদ্ধাপরাদের বিচারের দাবীতে আন্দোলনে লাগিয়ে অচেতন করে রেখে আপনারা একি করলেন। কোন চেতনা বাস্তবায়ন করতে আমরা গত ৫ বছর অন্ধছিলাম। তাহলে কি আমি ভূল করলাম? আমার এত ব্লগ লিখা, রাতের পর রাত ব্লগে যুদ্ধাপরাদের বিচারের আন্দোলনের জন্য জনমত তৈরি করা সবই কি বৃথা? এখন তো মনে হচ্ছে আমাদেরকে চেতনার আফিম খাইয়ে আমাদের সব লুটপাট করেছে এই জাতীয় চোরারা।



সুশীল সমাজের কাজ হচ্ছে জাতিকে গাইড করা। বাংলাদেশে দূর্নীতি বিরোধী আন্দোলন করে টিআইবি। তারাও এখন সরকারের লেজুড়ে পরিনত হয়েছে। টিআইবি এখন বোবা, বধির। দূরনিতি বিরোধী চেতনা বাদ দিয়ে ইফতেখার আর সুলতানা কামাল এখন জামাত নিধনের চেতনা বাস্তবায়নে ব্যাস্ত। ঘৃনাবোধ করি তোদের এই লুটপাটের সহযোগীর চেতনায়। জামাত বিরোধী কাজতো আমরা করছি, তাহলে তোরা কেন? তোরাকি এই চোরদের থেকে টুাপাইস খেয়ে আমাদেরকে ভূলিয়ে রাখতে সচেষ্ট আছস। নাকি জামাত বিরোধিতায় আমাদের লাগিয়ে দিয়ে তোরা সম্মিলিত ভাবে আমাদের সম্পদ লুটপাটে ব্যস্ত?X(X(X(X(X(X(





ক্ষোভে, দুঃখে, অপমানে আজ বড়ই হতাস। প্রগতিশীল রাজনীতির ধারকরা যদি চেতনার নামে জাতীয় চুরির উৎসবে মগ্ন হয় তাহলে কোথায় যাব?X((X((X((

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:২৩

উপপাদ্য বলেছেন: আওয়ামী দালাল এবিএম মুসা কি আর সএমনি এমনি বলেছিলো মহাচোর সরকার।

সে অনেক আগেই জানতে পেরেছিলো যে সর্বত্র লুটপাট হচ্ছে।

২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৮

সরলপাঠ বলেছেন: মুসাভাই আর দশজন সাংবাদিকের মত দলীয় আদর্শ সমর্থন করেন, তবে তিনি দলবাজ বা দলান্ধ নন। তিনি মোজা বাবুর মত দালালও নন।

হাঁ, সাংবাদিক হওয়ার কারণে তাঁর কাছে অনেক খবরই ছিল।

সাংবাদিক বা সুশীল সমাজ সঠিকভাবে গাইড করলে সরকার এতবেশী ডিরেইলড হতনা।

২| ২৮ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:২৪

পদ্মা_েমঘনা বলেছেন: এতক্ষণে অরিন্দম কহিলা বিষাদে! খালি-খালি কামালদের উপর রাগ করছেন! চেতনাবাদীদের বড় নেতা শাবি থেকে কত বিষয়ে নসিহত করেছে! এই ভন্ড একটা কলাম লিখলে, এর জন্মদিনে কতজন পোষ্ট দিয়ে ধন্য হয়ে যায়! জাবির আরেকটা চিড়িয়ার জন্যও ওখানকার শিক্ষকদের নসিহতে ওনার কলম চলে! কিন্তু জাতীয় দূর্নীতি বিষয়ে একটা লেখাও আপনি পেয়েছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.