নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

আজ বিশ্ব বেহায়া দিবস..............।

২৪ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:০৬





বাংলাদেশ অনেক কিছুর সৃষ্টি করেছে বিশ্ব ইতিহাসে। ভাষার জন্যে লড়াই করা, নারীর ক্ষমতায়নের জন্যে সরকার এবং বিরোধী দল প্রধান নারী থেকে আসা, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্হা সৃষ্টি করা, গ্রামীন ব্যাংক ব্যাবস্হা তৈরি করা, সামাজিক বনায়ন ব্যবস্হা সৃষ্টি করা, নিজ দেশের জীবন্ত বহমান নদীর মাঝখানে বাঁধ দিয়ে পার্শ্ববর্তী দেশের ট্রাক/লরী পারাপারের ব্যাবস্হা করা, এমন আরও অনেক ইতিহাস, যা বিশ্বে আমরাই প্রথম।



তেমনি আমরা আবারও প্রথম হলাম, যে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে আত্নাহুতি দিলাম তাকে কোলে করে আবার ক্ষমতায় বসিয়ে। এখন আর এই এরশাদকে কেউ বলেনা বিশ্ব বেহায়া। পটুয়া কামরুল হাসান তাকে নাম দিয়েছিল বিশ্ব বেহায়া - কারণ একদিকে লাশ পাওয়া যেত অন্যদিকে সে ফটোসেশন করত।



পটুয়া কামরুল হাসান আজ তুমি কেমন করে নিশ্চুপ আছ তোমার বিশ্ব বেহায়াকে দেখে। নাকি তুমি ব্যস্ত আছ তোমার তুলির আঁচড়ে নতুন কোন বিশ্ব বেহায়াকে তুলে ধরতে - যে প্রতিদিন গুলি করে মানুষ মারে আর আমাদের সামনে তার হাঁসি মুখ তুলে ধরে।



মনে পড়ে যায় আজ বিশ্ব বেহায়া এরশাদ ক্ষমতা দখল করেছিল। এ গুলো এখন কেউ মনে রাখেনা। কারণ আজ বাংলাদেশের ক্ষমতায় বসতে হলে বেহায়া হতেই হয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.