নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

বিষয়টি একটি রাষ্ট্রের বিরুদ্ধে.............

২১ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:১৮



৫ই জানুয়ারীর নির্বাচনের পর সরকার (বিএনপির ভাষায় অবৈধ সরকার) কতটুকু টিকে থাকবে তা নিয়ে এখনও সন্দেহ আছে, যদিও মাননীয় রাষ্ট্রপতি জাতিসংঘের মহাসচিবকে বলেছেন "জনগণ এ নির্বাচন মেনে নিয়েছ"। তবে জনভিত্তিহীন সরকারের অবৈধ কর্মকান্ড রাষ্ট্রকে দূর্বল করে দেয়। একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত খবর অনুযায়ী, তিন পিলারে ভর করে ক্ষমতার মসনদ আগলে রেখেছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



খবরে প্রকাশ, ঢাকা মেট্রোপলিন পুলিশের (ডিএমপি) কমিশনার বেনজির আহমেদ, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান ও বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ—এই তিনজন শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন। মনে হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে পেশাদারিত্ব ছেড়ে বিরোধী মত দমনই এখন তাদের প্রধান দায়িত্ব হয়ে পড়ছে।



বংগবন্ধুর সময়কার রক্ষীবাহিনী যেমন সরকারকে টিকিয়ে রাখতে পারেনি, তেমনি বর্তমানের এই ত্রয়ীও সরকারকে ক্ষমতায় রখতে পারবেনা। কিন্তু যা পারবে, তা হলো সরকার এবং রাষ্ট্রকে দূর্বল করে দেয়া। জনসমর্থন বিহীন সরকার শুধু দূর্বলই হয়না, বরং তাদের পদক্ষেপ থাকে বিভিন্ন শক্তির কেন্দ্রকে অবৈধ সুবিধাদিয়ে ক্ষমতায় থাকা। বিস্তারিত জানতে এখানে পড়ুনঃ Click This Link



সাম্প্রতিক কালে চীনকে পদ্মাব্রীজ, এবং ভারত ও রাশিয়াকে বিভিন্ন অনৈতিক ব্যবসায়িক সুবিধা দেয়া শুধু দূর্বল সরকারের কারণেই ঘটেছে।



মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, একটি দূর্বল রাষ্ট্র ব্যবস্হার পরিবর্তে শক্তিশালী, সহনশীল রাষ্ট্র আমাদের দিয়ে যান। এরজন্য প্রয়োজন একটি সার্বজনীন গ্রহনযোগ্য সংলাপ। উদারতা এবং রাজনৈতিক বিচক্ষনতা আপনার নিকট কাম্য। চেরাগলিদিয়ে সাময়িক চলাচলের উপায় খুজে পাওয়া যায়, কিন্তু তা দিয়ে টিকে থাকা যায়না।



আপনার সময়কাল প্রায়ই শেষ, পরবর্তী প্রজন্মের জন্য গডফাদার নির্ভর দেশ রেখে গেলে বাংলাদেশের জনগন আপনাকে এবং আপনার উত্তরসূরীদের ক্ষমা করবেনা।

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: বংগবন্ধুর সময়কার রক্ষীবাহীনি যেমন সরকারকে টিকিয়ে রাখতে পারেনি, তেমনি বর্তমানের এই ত্রয়ীও সরকারকে ক্ষমতায় রখতে পারবেনা। কিন্তু যা পারবে, তা হলো সরকার এবং রাষ্ট্রকে দূর্বল করে দেয়া।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, একটি দূর্বল রাষ্ট্র ব্যবস্হার পরিবর্তে শক্তিশালী, সহনশীল রাষ্ট্র আমাদের দিয়ে যান। এরজন্য প্রয়োজন একটি সার্বজনীন গ্রহনযোগ্য সংলাপ। উদারতা এবং রাজনৈতিক বিচক্ষনতা আপনার নিকট কাম্য। চেরাগলিদিয়ে সাময়িক চলাচলের উপায় খুজে পাওয়া যায়, কিন্তু তা দিয়ে টিকে থাকা যায়না।

আপনার সময়কাল প্রায়ই শেষ, পরবর্তী প্রজন্মের জন্য গডফাদার নির্ভর দেশ রেখে গেলে বাংলাদেশের জনগন আপনাকে এবং আপনার উত্তরসূরীদের ক্ষমা করবেনা।

++++++++++

২১ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৩৮

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ সহমতের জন্য।

২| ২১ শে জুন, ২০১৪ রাত ৮:০৩

saamok বলেছেন: বিদ্রোহী ভৃগু: আপনার সাথে একমত কিন্তু এটা কখনওই হবে না।
কারন তারা কখনওই ভারতীয় বলয় থেকে বের হতে পারবে না।

২২ শে জুন, ২০১৪ রাত ৩:২৮

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ মতামতের জন্য। তবে অনিশ্চিত ভবিষ্যত নিয়ে নিশ্চিত করে বলা কঠিন।

৩| ২১ শে জুন, ২০১৪ রাত ৮:২৪

একজন ঘূণপোকা বলেছেন: খবরে প্রকাশ, ঢাকা মেট্রোপলিন পুলিশের (ডিএমপি) কমিশনার বেনজির আহমেদ, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান ও বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ—এই তিনজন শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন। মনে হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে পেশাদারিত্ব ছেড়ে বিরোধী মত দমনই এখন তাদের প্রধান দায়িত্ব হয়ে পড়ছে।

২২ শে জুন, ২০১৪ রাত ৩:২৯

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ সাথে থাকার জন্যে।

৪| ২১ শে জুন, ২০১৪ রাত ৮:৪৩

ফা হিম বলেছেন: বংগবন্ধুর সময়কার রক্ষীবাহিনী যেমন সরকারকে টিকিয়ে রাখতে পারেনি, তেমনি বর্তমানের এই ত্রয়ীও সরকারকে ক্ষমতায় রখতে পারবেনা।

এটা একটা বোগাস কথা। সেই সময়ে সেনাবাহিনীর সাথে সরকারের মনোমালিন্য ছিল বলেই ক্যু-এর মধ্য দিয়ে সরকার পতন হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন। আর দেশের এই ক্যালিভারের জনগণ কখনো সরকার পতন ঘটাতে পারবে এটা কল্পনাও কইরেন না।

২২ শে জুন, ২০১৪ রাত ৩:৩৫

সরলপাঠ বলেছেন: বোগাস কথা কিনা জানিনা, তবে মনে রাখা উচিত মানুষের অপকর্মই তার পতন ডেকে আনে। কর্নেল সাইদও এভাবেই নিজেকে সবকিছুর উর্ধ্বে মনে করেছিল। ব্যক্তির ক্ষেত্রে বিষয়টা সহজ হলেও রাষ্ট্রে ক্ষেত্রে এত সহজ নয়।

৫| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:১২

তিক্তভাষী বলেছেন: মহামান্য রাষ্ট্রপতি প্রমাণ করে দিলেন- কোন আওয়ামী লীগারের পক্ষে অপ্রিয় সত্য বলা সম্ভব নয়, এমনকি রাষ্ট্রপতি পদে আসীন হলেও।

৬| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:২২

রিফাত ২০১০ বলেছেন: মাননীয় রাষ্ট্রপতি জাতিসংঘের মহাসচিবকে বলেছেন "জনগণ এ নির্বাচন মেনে নিয়েছ"।

হ্যাঁ তিনি ঠিক বলেছেন । তবে তিনি বলার সময় একটি শব্দ বাদ দিয়েছেন। সেটি হলো ভারতীয় ।

" ভারতীয় জনগন এ নির্বাচন মেনে নিয়েছেন" কথাটি আসলেই তিনি সত্য বলেছেন।

৭| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:২৯

মুন্না২৭ বলেছেন: রাষ্ট্রপতি আর আওয়ামীলীগ নেতা নাসিম , হানিফ এদের মধ্যে কোন অমিল খুজে পাই না । সবাই একি সুতায় গাথা ।

৮| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:৩৮

খাটাস বলেছেন: বিষয় বস্তু সত্য বলে অনেকটাই মেনে নিতে হয়।
আইনত বৈধ হলে ও নীতি গত দিক থেকে প্রস্নবিদ্ধ নির্বাচনের পক্ষে সাফাই গেয়ে দালালের জয়গানের বিপরীতে ফখরুদ্দীনের পূর্বের শক্তির দালালের দেশ প্রেমমুলক গান- দর্শক হিসেবে ১৬ কোটি।
নাইস মুভি।
ভালই লিখেছেন।

৯| ২২ শে জুন, ২০১৪ রাত ২:২৩

মেশকাত মাহমুদ বলেছেন: পোষ্টে +++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.