নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

হে লাইসেন্সধারী কিলার বাহিনী - এই হত্যা আর কতদিন???

৩০ শে জুন, ২০১৪ রাত ১২:৩৯



পুলিশ কর্তৃক এক কালো যুবককে সন্দেহ বশত গুলি করে মারার প্রতিবাদে ইংল্যান্ড জুড়ে ৬ই আগষ্ট রায়ট শুরু হয় যা ২ সপ্তাহব্যাপী চলে। এর ফলে পুরো ইংল্যান্ড স্হবির হয়ে যায়। বাংলাদেশে গত রাতে মতিঝিলে ২জন ব্যবসায়ীকে পুলিশ ছিনতাইকারী সাজিয়ে রাতের বেলায় গুলি করে হত্যা করে। পরিবারের অভিযোগ বড় অংকের টাকার বিনিময়ে পুলিশ এই হত্যাকান্ড ঘটিয়েছে। এ কোন সমাজে আমরা বসবাস করছি? বিচারবিহীন বা বিচারের নামে এই অপশাষন আমাদের আর কতদিন দেখতে হবে? দেশে কি কোন সরকার আছ



সরকার থাকলে অবশ্যই একজন নাগরিকের এই বিচার বিহীন হত্যার একটা বিহীত হত। ব্যবসায়ীদের ব্যবসায়ের ধরনই বলে দেয় আর যাই হোক তারা ছিনতাই কারি নন। ঘটনা থেকেই বুঝা যায় তাদের হত্যা করে ছিনতাইকারী সাজানো হয়েছে।



আজ হুমায়ন আহমেদের 'হলুদ হিমু কালো র‌্যাব' উপন্যাসের কাহিনী মনে পড়ছে। তিনি র‌্যাবের দূর্বল কাহিনী সাজানো নিয়ে প্রশ্ন তুলেছিলেন উপন্যাসে। বাংলাদেশের নাগরিক - তুমি জাগবে কবে। আজ তুমি বড় ব্যবসায়ী, বা কর্পোরেট বস, অফিসার, ছাত্র, বা সম্ভাবনাময় নেতা - আগামীকালতো তুমি কুকুর বিড়ালের মত পুলিশের গুলি খেয়ে রাস্তায় মারা যাবে আর পরিচিত হবে হয়ত একজন কুখ্যাত ছিনতাইকারী বা ডাকাত, বা সন্ত্রাসী হিসাবে। আজ তুমি নিরাপদ, কাল কিন্তু তোমার কালরাত আসবেই। তুমি চুপ করে থাক .., থাক নিরাপদে.। আজ জাবেদ আর জাকিরের পালা। কাল কিন্ত তোমার।



গত রাতের ঘটনায় খবরে প্রকাশ:



জধানীর মতিঝিলে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রমজান আলী ওরফে জাভেদ (৪০) ও জাকির হোসেন আকমল (৩৫)। জাভেদ ফার্নিচার ব্যবসার পাশাপাশি ঢাকা হোমনা রুটের পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক। জাকির হোসেন গার্মেন্টের কাপড়ের ব্যবসায় করতেন। পুলিশের দাবি নিহতরা ছিনতাইকারী দলের সদস্য। তবে নিহতদের পরিবারের অভিযোগ, তারা ছিনতাকারী নয়। পুলিশ বড় অঙ্কের ঘুষের বিনিময়ে তাদের পরিকল্পিতভাবে হত্যা করে ছিনতাইকারী সাজাচ্ছে। এ দিকে এই ঘটনায় ডিবির দুই সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।



মতিঝিল থানার এসআই সুমন জানান, গত শনিবার দিবাগত রাত ২টার দিকে মোটরসাইকেলে দুই ছিনতাইকারী মতিঝিল টিঅ্যান্ডটি স্কুল অ্যান্ড কলেজের সামনে ছিনতাই করতে যায়। এ সময় ডিবি পুলিশ তাদের ধাওয়া করলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশ পাল্টাগুলি চালালে দুইজন গুলিবিদ্ধ হয়। পরে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে রাত ৩টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনায় ডিবির দুই সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি। তবে তাদের নাম-পরিচয় জানাতে পারেননি। এ দিকে ঘটনাস্থল থেকে ছিনতাইকারীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল, দুইটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। প্রথমে নিহতদের অজ্ঞাত পরিচয়ে ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে রাখা হয়।



নিহত জাভেদের স্ত্রী ঝর্না জানান, গত শনিবার সন্ধ্যায় মোবাইলে একটি কল পেয়ে তার স্বামী বাসা থেকে বের হন। এরপর তিনি আর বাসায় ফেরেননি। রাতে কয়েকবার ফোন দিলেও মোবাইল রিসিভ করেননি। পরে সকাল থেকে বিভিন্ন টিভিতে দেখতে পান পুলিশের গুলিতে নিহত অজ্ঞাত পরিচয়ে দুইজনের লাশ মর্গে রাখা হয়েছে। স্বামীকে কোথাও না পেয়ে বেলা ২টার দিকে মর্গে গিয়ে স্বামীর লাশ পড়ে থাকতে দেখেন। ঝর্না অভিযোগ করেন, তার স্বামী একজন ব্যবসায়ী। তিনি কখনোই ছিনতাইয়ের মতো কাজ করতে পারেন না। তাকে বন্দুকযুদ্ধের নামে পরিকল্পিতভাবে খুন করেছে পুলিশ। ঝর্না জানান, রমজান আলী হোমনা রোডের বাস পরিবহন মালিক সমিতির যুগ্ম সম্পাদক ছিলেন। সমিতির সভাপতি আবুল খায়েরের সাথে কিছু দিন ধরে তার মনোমালিন্য চলছিল বলে নিহতের স্ত্রী ঝর্না জানান। তিনি বলেন, দুই-তিন দিন আগে জাভেদ আমাকে বলেছিল আবুল খায়েরের সাথে তার ঝামেলা হচ্ছে। খায়ের তাকে বিভিন্ন হুমকি দিয়েছে। তিনি বলেন, খায়ের তার সহযোগী ব্লেড খোকনকে নিয়ে রমজানকে হত্যার পরিকল্পনা করে। ওই পরিকল্পনা অনুযায়ী তারা ডিবি পুলিশকে টাকা দিয়ে তার স্বামীকে ছিনতাইকারী বানিয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে তিনি দাবি করেন। নিহত জাভেদের বাবা মৃত আব্দুল মান্নান। তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মৌচাক এলাকায়।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.