নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

যুদ্ধাপরাধের বিচার এবং একজন ফাঁসির দন্ডে দন্ডিত মুজাহিদ

০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:৪৮

নিজামীর রায় নিয়ে যখন মিডিয়া সরব তখন আমি লিখছি এক মুজাহিদের কাহিনী - আলী আহসান মোঃ মুজাহিদ। এটি লিখার কারণ আলবদর বাহীনির প্রধান হিসেবে মুজাহিদ খুন, হত্যা, ধর্ষণের অভিযোগে যখন ফাঁসির দন্ডে দন্ডিত সেই সময়ে একটি অনলাইন নিউজ পোর্টাল প্রকাশ করল একটি ভিডিও। এই বিষয়ে সরকারের আরও সতর্কতামুলক পদক্ষেপ নেওয়া জরুরী তেমনি ম্যাংগোপিপল হিসেবে আমাদেরকে সচেতন হতে হবে। প্রথমে নীচের ভিডিওতে দেখেনেই মুজাহিদ যে সব অপরাধের কারণে দন্ডিত:



উপরের ভিডিওতে দেখা যায় ট্রাইবুনালের রায়ে মুজাহিদকে ফরিদপুরের বিভিন্ন অপরাধে মৃত্যু দন্ড দেয়া হয়। কিন্তু ইউটিউবে ফরিদপুরের মুক্তিযোদ্ধাদের নামে প্রচারিত ভিডিওতে দেখা যায় ভিন্ন কথা।



উপরের একটি ভিডিও প্রচার হলেও হত, কিন্ত বিডিটুমোরোতে প্রচারিত ভিডিওতে উঠে আসে মুজাহিদের খাটি দেশপ্রেমে দেশপ্রেমিক হয়ে উঠার চিত্র। সরকারকে বলছি - হয় আমাদেরকে বলুন যুদ্ধাপরাধ ট্রাইবুনাল আপনাদের রাজনৈতিক খেলা, নতুবা ফরিদপুরের যারা মুজাহিদের জন্যে কান্নাকাটি করছে তাদেরকে বিচারের আওতায় আনুন। আমাদের আর বিভ্রান্ত করবেন না। দেখুন নীচের ভিডিওটিঃ



Click This Link

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৫৫

বোধহীন স্বপ্ন বলেছেন: অনবাংলাদেশ, বিডি টুমোরো...এগুলা তো ছাগুদের দ্ধারা পরিচালিত ব্লগ!!

২| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৫৭

গাধা গরু বলেছেন: প্রথম ভিডিওতে এটিএন চ্যানেলে মুজাহিদকে রাজাকার যুদ্ধাপরাধী সাব্যস্ত করে আলবদরের সাথে সংশ্লিষ্টতার দায়ে মৃত্যুদণ্ডের রায় দেখানো হয়েছে। দ্বিতীয় আর তৃতীয় ভিডিওতে সাক্ষিরা বলছেন ওই সময়ে মুজাহিদের অনুপস্থিতির কথা।

ব্যাপারটা গোলমেলে। এটা খুব সম্ভবত রাজনৈতিক স্ট্যান্টবাজী, ফাঁসি দিচ্ছি , এই হবে হচ্ছে বলে আশায় ঝুলিয়ে রাখা, কেবলমাত্র এই আশায় আওয়ামী সরকারকে ভোট না দিলে রাজাকারের বিচার বন্ধ হয়ে যাবে এমন আশায় মূলা ঝুলানো।

আমাদের উচিৎ হবে চিলে কান নিয়েছে শুনেই চিলের পিছে না দৌরে নিজের বিবেকবুদ্ধির যথাযথ ব্যবহার করা। রাজাকারের বিচার একটা আইওয়াশ, এই কনসেপ্টটা মানুষের বুঝতে আর কত দেরি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.