নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বনির্ভর সরল পাঠ - গরিব মানুষ, মানুষ হতে চাই

বিক্ষিপ্ত ভাবনা

সরলপাঠ

সবার উপরে দেশ - আমার স্বদেশ। ভাল লাগে সততা, সরলতা। খারাপ লাগে নোংরামি, মিথ্যা, অহমিকা, কুটিলতা।

সরলপাঠ › বিস্তারিত পোস্টঃ

বংগবন্ধু কি নবী ছিলেন?

১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:০০

জন্ম আমার আওয়ামী পরিবারে। ৮৬ সালে ড: কামালের প্রেসিডেন্ট ইলেকশনে কাজ করার মাধ্যমে সক্রিয় রাজনীতিতে অংশগ্রহন করি। বজ্রকন্ঠ আমার প্রিয় ভাষণের একটি। কিন্তু ২০১৬ সালে একি দেখলাম। বংগবন্ধু শেখ মুজিব বাংলার নবী ছিলেন। হাঁ আপনি ঠিকই পড়ছেন। গতকাল বাংলাদেশ আওয়ামীলিগের অফিসিয়াল ফেইসবুক পেইজে বংগবন্ধুকে বাংলার নবী হিসাবেই উল্লেখ করা হয়। এরপর আর আমার পক্ষে বাংলাদেশ আওয়ামীলিগকে সমর্থন করা সম্ভব না। কারণ আমি মুসলিম। এটাই আমার ধর্ম। আশা করছি মদিনার সনদ অনুসারে দেশ পরিচালনাকারী মাননীয় প্রধানমন্ত্রী বংগবন্ধু কন্যা এর ব্যখ্যা দিবেন।

মন্তব্য ৫০ টি রেটিং +১/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:১৯

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আপনার রাজনৈতিক পরিচয় নিয়ে আমার সন্দেহ হয়! কারন এটা একটা ভূল,ভূলটি করেছে পেজটির এডমিন।সে জানে প্রফেট মানে নেতা,সো সে যদি বলে বাঙ্গালির প্রফেট তাহলে চামচামি একটু বেশি হল" ব্যাস!

১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:৩০

সরলপাঠ বলেছেন: আমার রাজনৈতিক পরিচয় নিয়ে সন্দেহ থাকার প্রয়োজন নেই। আওয়ামীলিগের অফিসিয়াল ভেরিফাইড পেইজে এই দাবী করা হয়েছে। আপনি এটাকে কেন পেইজ এ্যাডমিনের দায় বলছেন? এই দায় শুধু এ্যডমিনের থাকত যদি এটি অন্তত একঘন্টার ব্যবধানেও সরিয়ে নেয়া হত। The meaning of Prophet is 'proclaimer of the will of God'

আপনার কথামত শেখ হাসিনা, খালেদাও প্রফেট। X( X((

২| ১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:৪৫

খোলা মনের কথা বলেছেন: @মো: হাসানূর রহমান রিজভী, ইস্যু তৈরি করে ফেলেছেন??? যাই হোক না কেন ইস্যু নামক জিনিসটি তো আছে ধামা চাপা দেওয়ার জন্য। এখন বলেন তো, এডমিন শেখ সাহেবের সাথে একটি ইংরেজিতে গালি লাগিয়ে যদি বলতো আমি তার মানে ভাল কিছু জানতাম তাহলে আপনারা কি বলতেন??? সবসময় ২য় যুক্তিও উপর ভর করে আপনার দাড়িয়ে আছেন.... ধিক্ক এ নরপিশাচ গুলোর

১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:৫২

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ। জানতে ইচ্ছে করে, আসলেই কি আওয়ামীলিগ বর্তমানে বংগবন্ধুকে প্রফেটের পর্যায়ে সম্মান দিতে চায়?

৩| ১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১১:০৪

মুক্তি মুন্না বলেছেন: দুনিয়ার কুথাও কি কেহ প্রপেট বলে নেতা বুঝে? যারা ইংরেজী ভাষী তারাও তো দেখলামনা এমন কাজ করতে?

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪১

সরলপাঠ বলেছেন: বংগবন্ধুর জন্য দুনিয়ার সবচেয়ে বড় উপাদি জাতির জনক আলরেডি ব্যবহার করা হয়েগেছে। এখন নবী দাবী করা ছাড়া আর কি বাকী আছে চাটুকারদের কাছে।

৪| ১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১১:৩৪

রূপক বিধৌত সাধু বলেছেন: আপনার মত ভূইফোঁড় লোকের সংখ্যাই এখন আওয়ামীলীগে বেশি! কে কী বললো তার দায়ভার গোটা আওয়ামীলীগের? আমার বাপ কোনদিন রাজনীতি করেননি, বিদ্বেষপরায়ণ হয়ে বিনা কারণে জেল খাটিয়েছিলো আওয়ামী নেতৃবৃন্দ; এর দায় কি গোটা আওয়ামীলীগের?

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৯

সরলপাঠ বলেছেন: জনপ্রতিবাদের মুখে পোস্টটিকে নতুন একটি পোস্টের মাধ্যমে প্রতিস্হাপন করা হয়েছে। এক ফেইজবুক ব্যবহারকারি এর একটি ভিডিও করে রেখেছেন। সেটি দেখুন এখান: Click This Link

হাঁ অফিসিয়াল ভেরিফাইড ফেইজে লিখলে অবশ্য এই দায় আওয়ামীলিগের।

৫| ১৫ ই আগস্ট, ২০১৬ দুপুর ১:৫২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমি ওই পেজে আধাঘনটা সময় দিয়েও এই ছবিটি পাই নি ।
@@ রূপক বিধৌত সাধু , দুষ্কৃতিকারীদের পরিচয় যদি ''আওয়ামী নেতৃবৃন্দ'' হয়ে থাকে , এর দায় আওয়ামীলীগ এড়াতে পারে না ।

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪৩

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ। জনপ্রতিবাদের মুখে পোস্টটিকে নতুন একটি পোস্টের মাধ্যমে প্রতিস্হাপন করা হয়েছে। এক ফেইজবুক ব্যবহারকারি এর একটি ভিডিও করে রেখেছেন। সেটি দেখুন এখান: Click This Link

৬| ১৫ ই আগস্ট, ২০১৬ দুপুর ২:০৫

লেখা পাগলা বলেছেন: হুম হয়ত অ্যাডমিন ভুল করেছে ।

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪৫

সরলপাঠ বলেছেন: হুম!! এটি সহজ ভুল নয়।

৭| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৩:২৫

এ আর ১৫ বলেছেন: দুই নাম্বারি করার জন্য ধর্ম এবং নবী রসুলকে ব্যবহার করা হয়েছে , ফটোশপের কত মাধুর্য । পাঠক বৃন্দ মুল পেজে গেলেই ঘাপলাটা ধরতে পারবেন । উপরে ছবিতে সময় লিখা আছে ১৪ অগাস্ট ১৫:৩০ বা দুপুর ৩টা ৩০ মিনিট। গিয়ে দেখে আসুন ১৫:৩০ কোন পোস্টিং নেই এবং আজকে যেহেতু ১৫ তারিখ সেখানে ১৪ অগাস্ট লিখা নাই আছে ইয়েসটাডে বা গত কাল এবং টাইম ফরমেট এ এম / পি এম । ১৬:৪৫ এই ফরমেটে সময় নেই আছে ৪:৪৫ পি এম বা এ এম ।Bangladesh Awami League

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৬

সরলপাঠ বলেছেন: এটি অবশ্যি ফটোশপ নয়। এর জন্য অবশ্যই প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলিগকে অফিসিয়াল বক্তব্য দিতে হবে। জনপ্রতিবাদের মুখে পোস্টটিকে নতুন একটি পোস্টের মাধ্যমে প্রতিস্হাপন করা হয়েছে। এক ফেইজবুক ব্যবহারকারি এর একটি ভিডিও করে রেখেছেন। সেটি দেখুন এখানে: Click This Link
এর জন্য কোন ধরনের চাতুরতা না করে অফিসিয়ালি বক্তব্য দিতে হবে, ক্ষমা চাইতে হবে। এর মাধ্যমে বংগবন্ধুকে চুড়ান্ত অপমান করা হয়েছে।

৮| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:২১

দ্যা ফয়েজ ভাই বলেছেন: সত্য-মিথ্যা জানি না।কারণ, কিছুদিনের জন্য ফেসবুক হতে বাহিরে আছি।যদি এডমিন ভুল করে থাকে তাহলে তার যোগ্য শাস্তি চাই।
কিন্তু লেখক ভুল করলে তারও মিথ্যা অপবাদের শাস্তি চাই।
যেই ভুল করুক,এমন কিছু আমাদের কারোর কাছেই কাম্য নয়।

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:৪৯

সরলপাঠ বলেছেন: সন্দেহ থাকলে উপরের লিংকে গিয়ে ভিডিওটি দেখে নিন।

৯| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:২৭

চাঁদগাজী বলেছেন:



উনি নবী থেকে বড় ছিলেন; মুসা নবী ছাড়া, বাকী নবীরা পাথরের যুগের মানুষ ছিলেন মোটামুটি

১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:৪৭

সরলপাঠ বলেছেন: @চাঁদগাজী ভাই, বংগবন্ধু নবী থেকে বড় ছিলেন (??), তবে নবী ছিলেননা। ইসলামের মতে নবী থেকে বড় মর্যাদার অধিকারীরা হচ্ছেন রাসুল। অর্থাৎ যাদের উপর কিতাব নাজিল হয়েছিল।

বংগবন্ধুকে সম্মান জানাতে গিয়ে অসম্মান করবেন না X(.

১০| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩৩

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: huh!

১১| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:৩৮

এ আর ১৫ বলেছেন:
ভিডিওর ২ নম্বরি দেখাচ্ছেন । ৪৩ সেকেন্ড এই ছবিটার পরে উপরে ছবিটা দেখানো হয়েছে ১৪ তারিখের ডেটে কিন্তু ভিডিও সময় ১৫:৩০ নয় অতচ মুল সাইটে গেলে যে পোস্টিং ৪৩ সেকেন্ডে দেখানো হয়েছে তার পর ৫/৬টা পোস্টিং আছে আজকের ডেটে তারপর আছে ইয়েসটারডের মানে ১৪ তারিখের পোস্টিং ।

১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:০২

সরলপাঠ বলেছেন: জনাব আপনার এই অস্পষ্ট যুক্তিহীন কথার মানে অপরিস্কার। যদি আমি আপনার কথা যথাযথ ভাবে বুঝে থাকি, তবে সহজে বলতে পারি, পেইজের এ্যডমিন চাইলে এ সংক্রান্ত পরিবর্তন গুলো সহজেই করতে পারে। যেহেতু মূল পোষ্টের স্ক্রিন শট আমি নিজেই নিয়েছি, তাই আমি দায়িত্ব নিয়েই বলছি, আওয়ামীলিগের ভেরিফাইড পেইজে অদ্ভুত এই দাবীটি ছিল, যা আজ অন্য একটি পোস্টের মাধ্যমে প্রতিস্হাপন করা হয়েছে।

কাঠালপাতা খাদকদের মত তেনা না পেঁছিয়ে এর জন্য ক্ষমা চাওয়া উচিৎ।

১২| ১৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:৫৯

ঠ্যঠা মফিজ বলেছেন: দেশটারে রসা তলে না নিয়ে ছাড়বে না কেউ ।

১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

সরলপাঠ বলেছেন: @ঠ্যঠা মফিজ ভাই, রসাতলে যেতে কত % বাকী আছ

১৩| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৩৬

রুহুলআমিন চৌধুরি বলেছেন: কিছু অতি উৎসাহি পাগোল এমন মন্তব্য করে থাকতে পারে - তবে ইতিহাস অনুসন্ধান করলে জানতে পারবেন সে স্বাধিনতা বিরোধি ও স্বাধিনতার পরাজিতদের তেকে এসেছে - আপনিও যেমন আওয়ামি পরিবারে জন্ম নিয়ে আওয়ামি লিগকে সমর্থন করতে পারছেন না - কারণ ১৯৭১ মুক্তিযুদ্ধের সময় এক শতাধিক আওয়ামি এম এন এ ও এম পি এ সরকারের কাছে আত্ম সমর্পণ করে পাকিস্থানের পক্ষে বিবৃতি দিয়ে ছিলো - আবার জা স দ ও আগে আওয়ামি লিগেই ছিলো - আমরা কিন্তু আদি কংগ্রেস বৃটিশ বিরোধি নেতাজি সুভাষ বসু ও শের ই বাংলার কৃষক প্রজা পাির্ট ও কমিউনিস্ট পরিবারের সদস্য - স্বাধিনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কোনো বিতর্ক মানি না ।

১৪| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:১৪

রুহুলআমিন চৌধুরি বলেছেন: কিছু অতি উৎসাহি পাগোল এমন মন্তব্য করে থাকতে পারে - তবে ইতিহাস অনুসন্ধান করলে জানতে পারবেন সে স্বাধিনতা বিরোধি ও স্বাধিনতার পরাজিতদের থেকে এসেছে - আপনিও যেমন আওয়ামি পরিবারে জন্ম নিয়ে আওয়ামি লিগকে সমর্থন করতে পারছেন না - ১৯৭১ মুক্তিযুদ্ধের সময় এক শতাধিক আওয়ামি এম এন এ ও এম পি এ সরকারের কাছে আত্ম সমর্পণ করে পাকিস্থানের পক্ষে বিবৃতি দিয়ে ছিলো - জা স দ ও আগে আওয়ামি লিগেই ছিলো - আমরা কিন্তু আদি কংগ্রেস বৃটিশ বিরোধি - নেতাজি সুভাষ বসুর সাথে কাজ করেছেণ আমার দাদার বাবা ও দাদা। পাকিস্থান হবার পরে শের ই বাংলা ্এ কে ফজলুল হকের কৃষক প্রজা পার্ট ও বাংলাদেশ স্বাধিন হলে আমি ছাত্র ইউনিয়ন ও কমিউনিস্ট পরিবারের সদস্য - স্বাধিনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কোনো বিতর্ক মানি না । মানতে রাজি নাই ।

১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

সরলপাঠ বলেছেন: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে কোন বিতর্ক নয়। তবে চাটুকারীতা করতে গিয়ে বা চাটুকারদের সমর্থক হতে গিয়ে নিজের ধর্মকে বিসর্জন দিতেও রাজী নই। হাঁ, আমি কমিউনিস্ট বা কমিউনিস্ট পরিবারের সদস্যও নই। আমার জানামতে বংগবন্ধুর ধর্ম বিশ্বাস প্রশ্নাতীত।

১৫| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২৭

মাহিরাহি বলেছেন: চাঁদগাজীর আসল চেহারা!

এ ইসলাম বিদ্বেষি হিসাবে চিন্হিত হয়ে রইল। এর মন্তব্য দয়া করে মুছে ফেলুন।

সম্ভব হলে ওর মন্তব্যের স্ক্রিন শট রেখে দিন, সাইনকে অবহিত করার জন্য।

ওর স্পর্ধায় আমি স্তম্ভিত! ঐ বেটা ভুলে গেছে, বাংলাদেশ ৯০% মুসলমানের দেশ।

ওরে রাস্তায় পাইলে পাবলিক কি করবে সহজেই অনুমেয়।

১৬| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

মাহিরাহি বলেছেন: Although the state was committed to secularism, Mujib soon began moving closer to political Islam through state policies as well as personal conduct.[35] He revived the Islamic Academy (which had been banned in 1972 for suspected collusion with Pakistani forces) and banned the production and sale of alcohol and banned the practice of gambling, which had been one of the major demands of Islamic groups.[35] Mujib sought Bangladesh's membership in the Organisation of the Islamic Conference and the Islamic Development Bank and made a significant trip to Lahore in 1974 to attend the OIC summit, which helped repair relations with Pakistan to an extent.[35] In his public appearances and speeches, Mujib made increased usage of Islamic greetings, slogans and references to Islamic ideologies. In his final years, Mujib largely abandoned his trademark "Joy Bangla" salutation for "Khuda Hafez" preferred by religious Muslims. He also declared a common amnesty to the suspected war criminals in some conditions to get the support of far right groups as the communists were not happy with Mujib's regime. He declared, " I believe that the brokers, who assisted the Pakistanis during the liberation war has realized their faults. I hope they will involve themselves in the development of the country forgetting all their misdeeds. Those who were arrested and jailed in the Collaborator act should be freed before the 16 December 1974.".[35]

১৭| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৫১

মাহিরাহি বলেছেন: https://en.wikipedia.org/wiki/Sheikh_Mujibur_Rahman

দেশ স্বাধীনের পর মুজিব দেশের নীতিমালা এবং ব্যক্তিগত আচরনের মাধ্যমে পলিটিকাল ইসলামের দিকে আস্তে আস্তে ঝুকে পড়ছিলেন। ইসলামি দেশ স্বাধীনের পর তিনি ইসলামের দিকে ঝুকতে থাকেন।
১৯৭৩ সালে ইসলামিক একাডেমিকে পুনর্জীবিত করেন। মদ তৈরি ও বিক্রী করা নিষিদ্ধ ঘোষনা করেন। জুয়া খেলা নিষিদ্ধ করেন। ও আই সি এবং ইসলামিক ডেভেলোপমেন্ট ব্যাংকের সদস্যপদের জন্য আবেদন করেন। ও আই সি সামিটে অংশগ্রহনের জন্য ১৯৭৪ সালে ঐতিহাসিক লাহোর সফরে যান। এইসময় বিভিন্ন জনসভায় এবং ভাষনে ইসলামিক স্লোগান, ইসলামি সম্ভাষন কিংবা ইসলামিক আইডলোজির উল্লেখ ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে। শেষ বছরগুলোতে শেখ মুজিব তার ভাষন জয়বাংলার শ্লোগানের পরিবর্তে খোদাহাফেজ দিয়ে শেষ করতেন।

১৮| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৫৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বাংলার নবী দেখে
হইনি অবাক মোটে;
হযরত বা রঃ এর
প্রস্তাব বহু আগে উঠে।

আরেক গাধা কয়ে দিল
সে নবী থেকে বড়;(নাউজুবিল্লাহ)
লোকে কয় ধর তারে
আমি কই ছাড়ো।

বুকেতে পাথর চেপে
কয়ে উঠে মনটা;
ঘনিয়েছে টাইম হ্যাগো
বাজে বুঝি ঘন্টা।

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১২:৪৯

সরলপাঠ বলেছেন: ধন্যবাদ। ছড়াটা সুন্দর হইছে।

১৯| ১৫ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৫৪

মাহিরাহি বলেছেন: ইসলামি দেশ স্বাধীনের পর তিনি ইসলামের দিকে ঝুকতে থাকেন।
=
দেশ স্বাধীনের পর তিনি ইসলামের দিকে ঝুকতে থাকেন।

২০| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৮:৪৫

চাঁদগাজী বলেছেন:




জীবিত থাকাকালীন কোন নবীর ৫/৬ কোটী সমর্থক ছিলেন না; জীবিত অবস্হায়, শেখ সাহেবকে সমর্থন করেছেন ৫/৬ কোটী মানুষ

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১২:৪২

সরলপাঠ বলেছেন: জনসমর্থন দিয়ে কি নবীদের (সাঃ) সম্মান বিচার করা যায়। আপনি নবীদের যে যুগের কথা বলছেন, তখন পুরো পৃথিবীর জনসংখ্যা ৫/৬্ কোটি ছিলনা।

ধর্ম সম্পর্কে আপনার প্রাথমিক ধারনা আমাকে কিছুটা হলেও সন্দেহে ফেলেছে। বংগবন্ধুকে তার জায়গায় থাকতে দিন।

২১| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৮:৪৭

চাঁদগাজী বলেছেন:


আপনার জন্ম আওয়ামী লীগে? খন্দকার মোস্তাক কোন পার্টি করতেন? আপনি ছোটখাট, নগন্য খ: মোস্তাক!!

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১২:৪৮

সরলপাঠ বলেছেন: ব্লগে আপনার সাথে পরিচয় বহুদিনের। কিন্ত আজ কেন এত বেশী যুক্তিহীন আক্রমনাত্নক? শেষ পর্যন্ত আপনিও চাটুকারদের দলে যোগ দিলেন?

আপনার থিউরি অনুসারে ডাকসুর সাবেক ভিপি জনাব সুলতান মনসুর, সাবেক মন্ত্রী অধ্যপক আবুসাঈদ সহ যারা বর্তমান এই রাহুগ্রস্হ আওয়ামীলীগের সমালোচনা করে সবাই একপ্রকারের খঃ মোস্তাক।

২২| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ১১:২২

মিঃ অলিম্পিক বলেছেন: মাহিরাহি বলেছেন: চাঁদগাজীর আসল
চেহারা!
এ ইসলাম বিদ্বেষি হিসাবে চিন্হিত হয়ে রইল।
এর মন্তব্য দয়া করে মুছে ফেলুন।
সম্ভব হলে ওর মন্তব্যের স্ক্রিন শট রেখে দিন,
সাইনকে অবহিত করার জন্য।
ওর স্পর্ধায় আমি স্তম্ভিত! ঐ বেটা ভুলে গেছে,
বাংলাদেশ ৯০% মুসলমানের দেশ।
ওরে রাস্তায় পাইলে পাবলিক কি করবে সহজেই
অনুমেয়।

২৩| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ১১:৫০

ডি এম শফিক তাসলিম বলেছেন: এটা ভুল নয় ইকটু বাজিয়ে দেখল কি হয়। এমন ওরা প্রায় বাজায় !! মনে নেই আওয়ামি মন্ত্রি শাহজাহান বলেছিলেন “বঙ্গবন্ধু মদকে হারাম করেছেন “ এগুলো ওরা প্রায়ই করে ।। ইংলিশে এত শব্দ থাকতে ওনার নেতা ইংলিশ ”প্রফেট” দিতে এতো খায়েশ হয়েছে কেন?

২৪| ১৬ ই আগস্ট, ২০১৬ রাত ২:৫২

এ আর ১৫ বলেছেন: Kindly don't show the high court to the blind. If I post some thing 4 pm on the 14th and next posting 9 am in the morning of date 15th । Then at 9 .15 am I delete posting of 4pm of date 14 then is it possible for me to post any thing 5 am 6 am 7 am 8 am in the same morning when time is 9 .15 am ??

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ৩:৫০

সরলপাঠ বলেছেন: @Mr A R 15 - This is not to show high court to a blind - Admin has deleted this controversial post and replace a new post on 15th Morning. However, those who are good programmer, they can manipulate it.

If someone, like you, pretend to remain blind, I only can avoid him.

২৫| ১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:২৮

এ আর ১৫ বলেছেন: Your post at 15:30 of 14th and next post 8 or 9 am in the morning. If he delete 15:30 post after 9 am of 15 th then it isn't possible to post in the back time in Facebook at 4 or 5 or 6 or 7 am in the morning if editing time after 9 am in the 15th. In your fake video posting at 43 seco nd is just before of your photo shop time mentioned 15:30 of 14t.

১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:৫৫

সরলপাঠ বলেছেন: Don't say anything bogus! The screenshot has been taken in the morning by myself and after that I posted it at 10am BD time on 15th August. The video link given here is not taken by me. But it showed all posts after the post. Bangladesh Awamileague FB verified page has deleted the post after the time, may be late morning or early afternoon. So, what is your problem? This is not a place for stupid argument saying anything fake or Photoshop without a clear understanding. Instead of foul talk, rather ask the BAL information cell to investigate the issue thoroughly.

২৬| ১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৫:০৩

এ আর ১৫ বলেছেন: Why timing of your photo shop 15:30 not matching with timing of fake video ? If screen shot has taken 15th then time will for posting of date 14th in this way Yesterday 3 .30 pm not in this way 14th August 15 : 30 in your photo shop।

১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৫:২১

সরলপাঠ বলেছেন: Write correct English - it's confusing to get the meaning of your poorly written sentences.

২৭| ১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৫:১১

এ আর ১৫ বলেছেন: Go and check presentation of day and time format in the page like this for the day 14th is August 14 not your photo shop style 14 Aug

২৮| ১৬ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:২৮

হাকিম৩ বলেছেন: চলুন সবাই মিলে কিছু টাকা পয়সা দিয়ে চাদগাজীরে সাহায্য করি । চাঁদগাজীরে চিকিৎসা করানো দরকার ।হ্যাতের মাথায় কিছু গন্ডগোল আছে ।

২৯| ১৬ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:০৫

এ আর ১৫ বলেছেন: I am typing from mobile phone and I am in very hurry for that reason making some mistake but what I am saying that is very clear. Video sequence and date time formating style aren't matching. So this totally fake things.

৩০| ১৬ ই আগস্ট, ২০১৬ সকাল ৯:১১

তনয় ইমরোজ বলেছেন: তোর ১৪ পুরুসে কেউ আওয়ামিলিগ সমর্থক দেখাতে পারলে নগদ ১ লাখ পুরসকার দিব। জামাতি রাজাকারের বাচ্চা আইসা কস তুই আওয়ামিলিগ। চালেন্জ দিলাম তোর পরিবার রাজাকার। চালেন্জ নিয়ে তোর ঠিকানা দে। মুক্তিযোদ্ধা সংসদে জোগাজোগ করে তোর পরিবার লিগ না জামাতি রাজাকার প্রমান হোক।

২০ শে আগস্ট, ২০১৬ দুপুর ১২:২৪

সরলপাঠ বলেছেন: ব্যবহারে বংশের পরিচয়। আপনার প্রোপিক বলছে, আপনার সাথে আমার সন্তানের বয়সের পার্থক্য সর্বোচ্চ ৮ বছর।

৩১| ২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:৫২

তনয় ইমরোজ বলেছেন: মিথ্যাবাদি আবার বংশের কথা বলে। ৮৬ সালে কামাল হোসেন ইলেকসন করে নই গাধা। ৮১ সালে। জামাতি মিথ্যা না কইলে হয় নাকি। তুমার সন্তান কি বর্তমানে সিবিরের গেলমান হইসে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.