নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলার জানালা

সামছুল আলম কচি

পড়তে আর লিখতে ভালবাসি

সামছুল আলম কচি › বিস্তারিত পোস্টঃ

আলহামদুলিল্লাহ!!

২৬ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৩০

যিনি প্রকৃতই মহান আল্লাহ এবং রাসুলুল্লাহ, সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে অন্তর দিয়ে ভালোবাসেন; আল্লাহ'র "রহমান" নামের গুনে সে ব্যক্তির অন্তরকে আল্লাহ দয়া ও রহমত দিয়ে পরিপূর্ণ করে দেন। আর যার মনে দয়া থাকে; মানুষ হিসেবে সে কতই না মহৎ !! তিনি মহান রব কে স্মরন করে শ্রেণী নির্বিশেষে সকল মানুষকে সমানভাবে ভালোবাসেন।
আল্লাহ'র রহমত প্রাপ্ত দয়াবান মানুষের অন্তরে হিংসা, লোভ, পরনিন্দা থাকেনা। তার অন্তরে জমেনা অন্যের ক্ষতির চিন্তা। থাকে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উত্তম চরিত্রের ছিটেফোঁটা।
সারা বিশ্বের জন্য "রহমাতুল্লিল আলামীন" হিসেবে আগমনকারী আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অন্তর কত কত অসীম দয়ামায়া ও ক্ষমায় পরিপূর্ণ ছিলো ; আর তাঁর অনুসরণকারী দাবী করে বর্তমানে আমরা কি কি কর্ম করছি- তা বিশ্লেষণ করে সংশোধন না হলে; মিছেই আমাদের এ নামাজ, রোজা, হজ্জ, যাকাত !!!
প্রতিটি ধর্মের যদি শ্রেষ্ঠতম সময় থেকে থাকে; তবে ইসলামের শ্রেষ্ঠতম সময় ছিল আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সময় এবং খোলাফায়ে রাশেদার জামানা। কোন মুসলমান, এমন শ্রেষ্ঠ সময়- পৃথিবী সৃষ্টির ইতিহাসে, বর্তমানে এমনকি ভবিষ্যতেও পাবেনা।
কেন সে সময়কাল পৃথিবীব্যাপি শ্রেষ্ঠতা অর্জন করেছিল ?!
সময়ের প্রেক্ষাপটে, অতীত নিয়ে ভাবনার বিষয় গুলোর মধ্যে ; এ বিষয়টিকে অন্তর্ভুক্ত করা যায় কী !!?? বিভিন্ন রণাঙ্গনে শ্রেষ্ঠত্বের লড়াই তো চলছে ক্ষমতা দিয়ে ; উত্তম চরিত্র নিয়ে ক'জনা যুদ্ধক্ষেত্রে আসছেন ??

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: আমার কথা একটাই ধর্ম থেকে দূরে থাকুন। ভালো থাকুন।

২| ২৬ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৫৫

সামছুল আলম কচি বলেছেন: who denied religion, he denied his goal & existence!!

৩| ২৭ শে ডিসেম্বর, ২০২২ রাত ১২:২৮

রাজীব নুর বলেছেন: বাংলায় বলুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.