নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিথ্যার মিছিলে আজ সত্য দিশেহারা

মোহাম্মাদ বিন কাসিম

মিথ্যার মিছিলে আজ সত্য দিশেহারা

মোহাম্মাদ বিন কাসিম › বিস্তারিত পোস্টঃ

আমাদের শিরা -উপশিরায় দূর্নীতি মিশে আছে

০২ রা আগস্ট, ২০১৫ রাত ১১:০৮

আমরা জাতি হিসেবে বাংলাদেশী ,আমরা জাতি হিসেবে বাঙ্গালী নাকি বাংলাদেশী এ নিয়ে বিতর্ক অনেক হয়েছে আর ভবিষ্যতেও হবে ।আমার ছোট্ট মাথায় ছোট্ট জ্ঞানে যা বলে তা হচ্ছে ,যদি আমরা নিজেদেরকে বাংলাদেশী হিসেবে ধরে নেই তবে সব সমস্যার সমাধান হয়ে যায় ।বাংলাদেশে যারা বসবাস করে তারাই তো বাংলাদেশী ,এ কথার নির্ভর করে এক কথায় আমরা আমারা আমাদের পূর্ন পরিচয় পাই ।
বাংলা ভাষায় যারা কথা বলে তারাই তো বাঙ্গালী ,বাংলা ভাষা-ভাষী মানুষ সবাই তো আর বাংলাদেশের নাগরিক নয় ।তাই আমরা স্বজাতি হিসেবে বাঙ্গালী নই বাংলাদেশী ।
স্বাধীনতার সূচনালগ্ন থেকে এ যাবৎ আমাদেরকে দূর্নীতীই শেখানো হয়েছে ।সবাই আমরা নীতি কথা বলি ,ক্ষমতার চেয়ারে বসলে আমরা সবাই নীতি কথা ভুলে যাই ।বাংলাদেশে এমন কোনো সেক্টর নেই যেখানে দূর্নীতি হয় না ,অফিসের পিয়ন নিয়োগ থেকে শুরু করে উপরের সকল পোস্টেই সেইরামভাবে দূর্নীতি হয় ।একজন পুলিশের সেপাই নিয়োগে পাঁচ থেকে ছয় লক্ষ টাকা দিতে হয় ,ঐ পুলিশ সদস্য যদি সৎভাবে জীবন যাপন করতে চায় তা কি সে পারবে ! মোটেই না ,সে তো তার ঘুষের টাকা তুলে নেবেই এটাই তার কাছে সাভাবিক ব্যপার ।আমাদের সিস্টেমই আমাদেরকে দূর্নীতিবাজ করে গড়ে তুলছে ।যোগ্যতা থাকা সত্ব্রও সে সুযোগ পায় না ,সুযোগ করে দেয়া হয় কোঠা পদ্বতি ও টাকা -মামা ।কোঠার শেষ নেই ..................।মসজিদ আল্লাহর ঘর এখানে মানুষ এবাদত করে খোদার রাজি খুশী করার জন্য ,এখন এ সেক্টরেও ইমাম নিয়োগে দলীয়করন করা হচ্ছে । কিছুই বলার নেই ...........পুরাই চোদনা হয়ে গেলাম ।শেষ প্রর্জন্ত এ সেক্টরেও দূর্নীতি ।এখন একটাই স্লোগান টাকা ছাড়া চাকরি নেই ,টাকা ছাড়া সুযোগ নেই ।কথায় কথায় রাজনীতিবীদরা ডিক্টেটরের মতো লম্বা লম্ব কথা বলে কাজের কাজ কিছুই করে না ।আমাদের শিরা -উপশিরায় দূর্নীতি লেগে আছে এর থেকে পরিত্রানের কি কোন পথ খোলা নেই !

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৫ রাত ১১:১৫

কিং মাছি বলেছেন: সমস্যা আছে বলেই তো সমাধান আছে

২| ০২ রা আগস্ট, ২০১৫ রাত ১১:২১

শাম্ভীল আহমেদ বলেছেন: হ্যা ,আমরা জাতি হিসেবে বাংলাদেশী ,বাঙ্গালী তারাই বলে যারা এপার বাংলা ওপার বাংলা বলে সবাই মিলে যেতে চায় ,ওরা খুব সম্ভবত স্বাধীন বাংলাদেশকে স্বীকার করে না ।

০৩ রা আগস্ট, ২০১৫ সকাল ৭:০৯

মোহাম্মাদ বিন কাসিম বলেছেন: এটা তো আমরা সবাই জানি রে ভাই

০৩ রা আগস্ট, ২০১৫ সকাল ৭:১০

মোহাম্মাদ বিন কাসিম বলেছেন: হু ,

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.