নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাট ইয়োর বডি এর্কোডিং টু ইয়োর ইমেজ

শরৎ চৌধুরী

তুমি তোমার ইমেজ মতইপ্রোফাইল বানাওকি ব্লগেকি জীবনে

শরৎ চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

আব্রান্টিজিল, একটি নিয়মিত জন্ম থুক্কু দাম্পত‍্য বর্ধক পিল

১৮ ই জুন, ২০১৮ বিকাল ৪:৫৩

আইসল‍্যান্ড ও সুইজারল‍্যান্ড উভয়ই তাদের চেয়ে হাইপে অনেক এগিয়ে থাকা আজর্েন্টিনা ও ব্রাজিলের বিরুদ্ধে ভালো খেলেছে। মেসি কিংবা নেইমার ঠিক ছন্দে এখনো উঠতে পারেনি বলেই মনে হল। ছন্দে না উঠলে তারা পরস্পরের বিরুদ্ধে একটা দুটো ভালো ম‍্যাচ হয়ত খেলবে, নিজেদের কিছু ব‍্যক্তিগত কৌশল হয়তো আমরা দেখাবে। আর এতেই জাতি উন্মত্ত হয়ে উঠবে। কিন্তু আদতে বিশ্বকাপ সুদূর পরাহুত। কেননা আমার শংকা, ছন্দ বা ম‍্যাজিক এই নিয়ে দুই দল বা তারচেয়েও বেশি সমর্থকরা নিজেদের মধ‍্যে কোতাকুতি করতে করতে একটি পরিশ্রমী, নিয়মিত শিক্ষাথর্ী ধরণের দল বিশ্বকাপ জয়ের গোল দিয়ে দিতে পারে। যেইটা গতবার জার্মানী করল।

এবারে ব্রাজিল বা আজর্েন্টিনার যে কারো কাপ নেয়া উচিৎ, এমনটা বাংলাদেশের সমর্থক গোষ্ঠ মনে করতেই পারেন কিন্তু মাঠের ফুটবল এমন কথা মানবে তা নাও হতে পারে। আমি মনে করি ব্রাজিল বা আজর্েন্টিনা পরস্পরের প্রতিপক্ষ না। তারা একটি দীর্ঘ দাম্পত‍্যের বন্ধনে যুক্ত, ফলে সময়ে অসময়ে নিজেদের সন্তানদেরকে স্বাক্ষী রেখে, একে অপরকে শুনিয়ে পরস্পরের শ্বশুড় বাড়ীকে দোষারোপ করতে থাকে। সম্ভবত একারণেই এই দুই দল নিয়ে আমাদের দেশে এত উন্মাদনা, যা আসলে....কোন.....বহন....না....যে...জিতবে....সে....সেরা....
........................................
........................................
........................................
..........................................
উফফ!! সুশীল সমাজের মত পেট টাইনা অনেকক্ষণ ভালোভালো কথা বললাম।

ভালো ছাত্রী/ছাত্র দিয়া কি করুম? পানি খামু? খেলা দেইখা যদি মজা না পাই। বিশ্বকাপ জিতব, দেশে নিয়া যাইবো তো? এইটা তার ব‍্যক্তিগত ঘটনার মত, পাইবো শুকনা হাততালি। দিমু টাইম মত।

কাপ যদি আব্রান্টিজিল এর বাইরে কোথাও যায়, খবর কইরা ফালানো হবে। ঘরে ঘরে দূর্গ গড়ে তোলা হবে। এখান থেকে হাঁটা পথে হবে পৃথিবীর দীর্ঘতম সমর্থন কারী মিছিল। এইভাবে হাঁটতে হাঁটতে আমরা ব্রাজিল আজর্েন্টিনাও পৌছে যেতে পারবো।

আমার গালিগালাজ করছি,নিজেগো করছি, আরো করব। এইটা আমাগো বিষয়, আমাগো জামাইবউ দুই আত্মীয়ের বিষয়, এইখানে কোন ব্রিটিশ বুদ্ধিকে প্রশ্রয় দেয়া হবে না। ডিভাইড এন্ড রুল করতে দেয়া হবে না।

বাংলাদেশ এখনো সেইরকম ফুটবল টিম নাও দিবার পারে কিন্তু সমর্থনে তারা বিশ্বমানের। এই সমর্থক গোষ্ঠীর নাম বাআব্রান্টিজিলসগো (বাংলাদেশ আর্জেন্টিনা ব্রাজিল সমর্থক গোষ্ঠী), সংক্ষেপে আব্রান্টিজিল। আব্রান্টিজিল, একটি নিয়মিত জন্ম থুক্কু দাম্পত‍্য বর্ধক পিল।

জাগোরে জাগো ...

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৮ রাত ৩:০৪

কিশোর মাইনু বলেছেন: ব্রাজেন্টিনা না শুনছিলাম,এই নতুনটা আবার কোথাথেকে আমদানি হয়ল?!?!?

১৫ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৫১

শরৎ চৌধুরী বলেছেন: আসলে আমদানী না, আমিই বানালাম নামটা।

২| ১৯ শে জুন, ২০১৮ রাত ৩:২৯

রিফাত হোসেন বলেছেন: ..

১৫ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৫১

শরৎ চৌধুরী বলেছেন: কবি আসলেই নিরব।

৩| ১৯ শে জুন, ২০১৮ সকাল ১১:৪১

রাজীব নুর বলেছেন: জার্মানির হার, আর্জেন্টিনা-ব্রাজিলের ড্র—ফেবারিট-তত্ত্বকে বুড়ো আঙুল দেখিয়েই কি এগোবে ২১তম বিশ্বকাপ ।

১৫ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৫২

শরৎ চৌধুরী বলেছেন: আপনার কমেন্টই কিন্তু ফলে গেল। আব্রান্টিজিল এর বিশ্বকাপ আর হল না কিছুতেই।

৪| ১৫ ই জুলাই, ২০১৮ সকাল ১১:৩১

ক্স বলেছেন: বিশ্বকাপ ক্রিকেট আসলে যে প্রকাশ্য ভারত সাপোর্টার (হিন্দু ও গোড়া আওয়ামী লীগ) এবং ছুপা পাকিস্তান সাপোর্টারদের মেলা বসে যায় - এটা সহ্য করার উপায় কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.