নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তায় মুক্ত - ভাষায় প্রকাশে ভীত , কল্পনার সীমানা মহাকাশ ছাড়িয়ে - বাস্তবতায় পা বাড়াই না সীমানার বাহিরে

শান্তনু চৌধুরী শান্তু

কবিতা লিখি , গল্প লিখি , মুভি রিভিউ লিখি , বুক রিভিউ লিখি , ফিচার লিখি । এই তো আমার লিখিময় জীবন ।

শান্তনু চৌধুরী শান্তু › বিস্তারিত পোস্টঃ

হানি ট্র্যাপ

১১ ই মে, ২০১৫ বিকাল ৩:০৭

"হানি ট্র্যাপ" শব্দটা সাথে সবাই পরিচিত কি না জানি না . তারপরও গতকাল ঘটে যাওয়া একটা দুদার্ন্ত ঘটনা প্রকাশে শব্দটি ব্যবহার অপরিহার্য বিধায় এর অর্থটা জানা জরুরী । হ্যানি ট্র্যাপের আক্ষরিক অর্থ হল মধুফাঁদ । এখানে মধুফাঁদ আমাদের কাছে বিশেষ অর্থ বহন করে না বলে হ্যানি ট্র্যাপের অর্থ দাড়ায় -- মেয়ে দিয়ে ট্যাপে ফেলানো বা প্রেম ফাঁদে ফেলা ইত্যাদি ।
.
ঘটনার শুরু আমার বন্ধু ইরফানের দুলাভাইয়ের বাইক দিয়ে । উনি এক কাজে বাইকে চড়ে মেডিকেল এসেছিলেন । বাইকটা একটি সি এন জি র পাশে পার্ক করে সিএনজি ওয়ালাকে অল্প কিছু টাকা দিয়ে যান বাইকটা দেখে রাখার জন্য । দুলাভাই ২০ মিনিট পড়ে নেমে দেখে সিএনজি হাপিস , সাথে সাথে বাইকও হাপিস । দুলাভাই সর্তক মানুষ তাই হাসপাতালে উঠার সময় সিএনজির পিছে সিএনজিওয়ালার মোবাইল নাম্বার ও নাম্বার প্লেট টুকে রেখেছিলেন । মোবাইলে কল দেন কিন্তু বেটা কল রিসিভ করে না । একসময় তা বন্ধও করে দেয় । দুলাভাই ইগো সম্পন্ন লোক । উনি জানেন বাইক ফেরত পাবেন না , তারপরও এই সিএনজিওয়ালাকে শায়েস্তা করার জন্য তার পরিচিত পুলিশ বন্ধু , পাঁচলাইশ , কোতয়ালী থানার ওসি ও ডি বি পুলিশকে এই ব্যাপারে এড করে ফেলেন । আর ওরা হ্যানি ট্র্যাপ ফেলে । সিএনজি ওয়ালাটির মোবাইল অফ তবে কল লিষ্ট তাদের হাতে । এই লিষ্টে বাইক চুরি পরবর্তীতে যাকে যাকে কল দেওয়া হয়েছে সবার নাম্বার আছে যার মাঝে একজনকে তারা সি এন জি ওয়ালার কাছের একজন বলে সাসপেক্ট করে ।
.
ওরা এক মেয়েকে দিয়ে ঐ নাম্বারে কল করায় । সুরালো কন্ঠে ছেলেটা ভাদ্র মাসের কুকুরের মত হয়ে পড়ে এবং পরেরদিনই রেড়চিলিতে দেখা করতে রাজী হয়ে পড়ে ।
.
.
বন্ধু ইরফান আমাকে কল করলো মুলত দুটো কারণে । এক - এই টাইপের ঘটনা আমি আগেও ফেইস করেছি । দুই - তার ধারণা ধস্তাধস্তি হলে আমাকে ছেলেটার গায়ের উপর উঠিয়ে দিতে পারলে ছেলেটা ওখানেই চ্যাপটা হয়ে যাবে :-P
.
সে যাইহোক গিয়ে দেখি কোন পুলিশই নেই । অথচ মেয়েটা একা দাড়িয়ে আছে । যথারীতি পুলিশরা অলওয়েজ লেট । আমি আর ইরফান পজিশন নিলাম । মেয়েটা পাশে বেটা এলেই , নাক বরাবর মারবো যেন অন্ধ হয়ে যায় , এরপর মিডল ষ্টাম্প বরাবার কিক , দ্যান গেইম ইজ ওভার । খেয়াল করলাম ঐ "হ্যানি ট্যাপ" মেয়েটি কিছুক্ষণ পর পর আমার দিকে বিশেষ লুক দিচ্ছে । ইরফানকে বিষয়টা বলতেই সে বলল , যে ছেলেটা আসার কথা তারও গায়েও নাকি আমার মত কালো প্যান্ট আর কালো টি সার্ট থাকার কথা । ঢোঁক গিলাম । কাউকে ধরতে না পারলে পরে আমাকেই ধরে নিয়ে যাবে তো ! কথায় বলে বাঘ ছুঁলে আটারো ঘা আর পুলিশ ছুঁলে ,,,, ব্লা ব্লা
.
যথা সময়ে ছেলেটা এলো । কিন্তু জেমস বন্ড হওয়া গেলো না । তার আগের পুলিশ এল এবং রেড়চিলির শতশত কাস্টমারদের মাঝখান থেকে ধরে নিয়ে গেলো । মাঝখান আমার হাত সাফ করাটা মাঠে মারা গেলো ।
.
এত কিছু হয়ে গেলো । উপস্থিত সবার এক্সসাইটেট । অথচ "হ্যানি ট্যাপ" একদম নির্বিকার । এক জলজ্যান্ত ছেলের সাথে বহু প্রমালাপ করে , ছেলেটাকে পটিয়ে , শত শত লোকের সামনে বিনা কথায় ছেলেটাকে পুলিশের হাতে তুলে দিলো । কিন্তু তার চোখের পাতা বিন্দুমাত্র কাঁপেনি । সত্য কথা বলতে কি আমি ভীষণ অবাক হয়েছি । জীবনে কোন রূপসীর চোখে মুখে এতটা রুক্ষতা ও নিষ্টুরতা দেখিনি । পুরো ব্যাপারটা সে চরম বিতৃষ্ণার সাথে অবলোকন করলো ।
.
ছেলেটাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে । জানি না তার থেকে কথা কিভাবে আদায় করবে । তবে এতটুকু জানি যে ছেলেটা আগে হোক পরে হোক ছাড়া পাবে সত্য । তবে কোন মেয়ের সাথে মোবাইলে কথা হলেই যে দেখা করা উচিত না সে শিক্ষাটা আশা করি সে পেয়ে গেছে ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৫ বিকাল ৪:০১

আহলান বলেছেন: :P ইরাম কামেল লোকের সাইকেলও চুরি যায় ..... !!! হিহি

২| ১১ ই মে, ২০১৫ বিকাল ৪:০৮

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: কি করা বলুন । সবই কপালের দোষ ;-)

৩| ১২ ই মে, ২০১৫ সকাল ৭:৩৬

কেএসরথি বলেছেন: শেষ পর্যন্ত পাওয়া গেল কিনা, জানাবেন একসময়।

৪| ১২ ই মে, ২০১৫ বিকাল ৫:২২

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: অবশ্যই । :-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.