নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তায় মুক্ত - ভাষায় প্রকাশে ভীত , কল্পনার সীমানা মহাকাশ ছাড়িয়ে - বাস্তবতায় পা বাড়াই না সীমানার বাহিরে

শান্তনু চৌধুরী শান্তু

কবিতা লিখি , গল্প লিখি , মুভি রিভিউ লিখি , বুক রিভিউ লিখি , ফিচার লিখি । এই তো আমার লিখিময় জীবন ।

শান্তনু চৌধুরী শান্তু › বিস্তারিত পোস্টঃ

শান্তু\'স মুভি রিভিউ- দ্যা জাপানী ওয়াইফ

১৫ ই জুন, ২০১৫ সকাল ৯:৩২

স্নেহময় ইউনিভার্সিটি জীবন থেকে ভালোবাসে মিয়াগীকে । তবে মিয়াগীকে কখনো দেখেনি সে । জাপানী এই মেয়েটির সাথে চিঠি আদান প্রদানে তার সাখ্যতা , তার ভালোবাসা । স্নেহময় মিয়াগী ছাড়া কোন মেয়েকে ভালোবাসতে পারে না এবং পারেওনি । তারা একে অন্যকে আংটি ও চুড়ি/শাঁখা পাঠিয়ে বিয়ে করে ।
.
শুরুতে স্নেহময়ের বৃদ্ধা মাসী না মানলেও দীর্ঘ ১৫ বছর যুদ্ধ করে সে তার অদেখা অস্পর্শিতা বউমাকে মেনে নিতে বাধ্য হন । তবে চেষ্টার কমতি থাকে না । মাসী বহুবছর পূর্বে স্নেহাশীষের জন্য ঠিক করা তার সদ্য বিধবা আত্মীয়াকে ডেকে আনে , যেন সে স্নেহাশীষের মন ভুলতে পারে । কিন্তু স্নেহাশীষ অন্যধাতু গড়া , বিধবাটি তাকে টানে বটে তবে সে মিয়াগী প্রতি চির অনুগত ।
.
এদের বিবাহের ১৫ বছর পুর্ণ হয়েছে তবে আজো তাদের কোন দেখা স্বাক্ষাত হয়নি , তারা কেবল ছবি ও চিঠি চালাচালিতেই সন্ঠুষ্ট । মিয়াগী স্নেহশীষকে প্রচুর উপহার পাঠায় আর স্নেহাশীষ সেই উপহারে রুম সাজায় ।
স্নেহাশীষ জাপানে যেতে পারেনা তার টাকা নেই বলে আর মিয়াগী ইন্ডিয়ায় আসতে পারে না তার বৃদ্ধা অসুস্থ মাকে ছেড়ে থাকতে পারবে না বলে ।
.
একদিন খবর এলো মিয়াগীর ক্যান্সার হয়েছে । বাঁচার হার ১৫% । স্নেহাশীষের র্দীঘদিনের স্বপ্ন হুমকীর মুখে । মিয়াগীকে বাঁচানো এক অলৌকিত প্রচেষ্টা করতে থাকে । বিভিন্ন ডাক্তারের কাছে পরামর্শের জন্য দৌড়ায় । এইরকম এই ঝড়তুফানের রাতে ভিজতে ভিজতে অসুস্থ সে হয়ে পড়ে ।
.
সে তীব্র জ্বরে আছন্ন । পাশে বসে আছে কেবল বিধবাটি । শেষরাতে ঠোঁটে কোনে মৃদু হাসি হেসে স্নেহাশীষ বিধবাটির হাতটি টানে । হাতখানা বুকে জড়িয়ে ধরে বলে -"মিয়াগী তোমায় ভালবাসি"
.
পরদিন স্নেহাশীষ মারা যায় ।
.
বহুদিন পর স্নেহাশীষের বাড়ির উঠানে এক বিধবা নামে । সাদা শাড়ি আর মাথা মুন্ডনকৃত বিধবাটির নাম মিয়াগী ।
.
........
সিনেমাটি প্রথম অংশ দেখে বিরক্ত হয়ে ছিলাম । মনে মনে একটি লিখাও রেড়ি করে ফেলেছিলাম যার হেড লাইন হবে "ইয়াক থু" কিন্তু মুভি দেখতে দেখতে আমি যেন অন্য একটি দুনিয়ায় চলে গেলাম । একে ঠিক রোমান্টিক মুভি বলা চলে কিনা জানি না । তবে এন্ডিংটি মন ছুঁয়ে গেলো ।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০১৫ সকাল ৯:৪৭

সুমন কর বলেছেন: মুভিটি ভালই ছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.