নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শাকরানের রাফখাতা

ছবিকর

Doctor, Photo-enthusiast, Movie-buff, Music-addict, Pluviophile, Poetry-lover, Cat-Person, Nyctophile, Traveloholic

ছবিকর › বিস্তারিত পোস্টঃ

ডাক্তার পিটানো কি এখন হালের ফ্যাশন বা ক্রেজ হয়ে গিয়েছে?

১৮ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:০৬

বাঁচা-মরা থাকে আল্লাহর হাতে। কিন্তু, মানুষ তবুও চেষ্টা করে বেঁচে থাকার। একজন ডাক্তার আপ্রাণ ট্রাই করে থাকে, যাতে তাঁর রোগী বেঁচে থাকে। এজন্য, চেষ্টার কোন ত্রুটি রাখে না। এখন তবুও যদি কোন সাডেন আন এক্সপেক্টেড ঘটনায় কোন রোগী মারা যায়, দোষ কি ডাক্তারের?



অবশেষে শের-ই-বাংলা মেডিকেল কলেজেও ঘটে গেল অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা। আমার সিনিয়র ও প্রত্যক্ষদর্শী Asif ভাইয়ার স্ট্যাটাস মতে প্রাপ্ত তথ্যগুলো তুলে দিলাম এখানেঃ



"রোগীর টিবিয়া ফ্র্যাকচার ছিল। এই ফ্র্যাকচার থেকে এম্বোলিজম হওয়াটা রেয়ার হলেও অস্বাভাবিক কিছু না। অর্থোপেডিক্সের রোগী হলেও এই কেস নিয়ে মেডিসিন এবং রেসপিরেটরি মেডিসিনের প্রফেসররা মিটিং করেছেন। রোগীকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। বাঁচার সম্ভাবনা অনেক কম ছিল। রোগীর এটেন্ডেন্সদের সেভাবে কাউন্সেলিংও করা হয়েছিল। তারপরও রোগীটা সকালে মারা গেলে ভুল চিকিৎসা হয়েছে দাবী করে তার কয়েকজন আত্মীয়স্বজন এসে একজন এসিস্ট্যান্ট রেজিস্টার স্যারের সাথে বাকবিতন্ডা শুরু করে এবং একপর্যায়ে তাঁর গায়ে হাত তোলে। ডক্টরস রুমে ভাংচুর চালায়। পরবর্তিতে কিছু ইন্টার্ন ভাইয়েরা গিয়ে সেই এটেন্ডেন্সদের উপরে কিছুটা চড়াও হতে চাইলে পুলিশ এসে সেই কালপ্রিটদের না ধরে উল্টো আমাদের আরেকজন স্যারকে ধমকাতে থাকে কেন রোগীর আত্মীয়দের গায়ে হাত তোলা হল। এতে পুলিশের সাথেও বাকবিতন্ডা শুরু হয় এবং পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেই কালপ্রিটগুলো যাতে পালিয়ে যেতে না পারে সেজন্য ইউনিটের মেইন গেট বন্ধ করে দেয়া হয়। কিন্তু সাংবাদিকেরা গেট খোলার জন্য জোর জবরদস্তি শুরু করে। পরবর্তিতে সিনিয়র প্রফেসরদের হস্তক্ষেপে সাংবাদিকদের হেড অব দ্যা ডিপার্টমেন্টের রুমে নিয়ে ব্রিফ করা হয়। সবশেষে এখন তারা ওয়ার্ডে গিয়ে রোগীর স্বজনদের কাছ থেকে অতিরঞ্জিত সংবাদ সংগ্রহ করছে। এই হল SBMC এর আপাতত পরিস্থিতি। বেশ কিছু নিউজপোর্টালে অলরেডি উল্টাপাল্টা হলুদ নিউজ প্রচার করা শুরু করে দিয়েছে। আরো হবে। সবাই দেখা মাত্র প্রটেস্ট করুন প্লিজ।"



১৮ ০৫ ১৪

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.