নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শাকরানের রাফখাতা

ছবিকর

Doctor, Photo-enthusiast, Movie-buff, Music-addict, Pluviophile, Poetry-lover, Cat-Person, Nyctophile, Traveloholic

ছবিকর › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গঃ সমকামিতা, USA\'র সেইম সেক্স ম্যারিজ অ্যাপ্রুভাল ও বাঙ্গালির ফালাফালি

২৭ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

মানুষজনের গ্যাঁড়া দেখলে মাঝে মাঝে আমি মাননীয় স্পিকার হয়ে যাই। রমযান মাস। ঘুম থেকে উঠে ফেসবুকে ঢুকেই মেজাজ খ্রাপ হয়ে গেল। USA তে সেইম সেক্স ম্যারিজ অ্যাপ্রুভড করসে, এটা নিয়ে ফালাফালির অন্ত নাই। খোদ মার্ক জুকারবার্গ মহাশয় gay pride এর আন্দোলনে একাত্মতা ঘোষণা করে সাতরঙা ছবি দিলেন। আর ইন্টারন্যাশনাল পেইজগুলাও। আরে বাপ, তোমাদের পাশ্চাত্য সমাজে ছেলে-মেয়ে নর্মাল কাপলদের মাঝে বিয়ে ব্যাপারটাই উঠে যাচ্ছে, আর শুধু হোমসেক্সুয়াল তোমাদের বিয়ে নিয়ে ফালাফালি। এক্সট্রা ম্যারিটাল রিলেশনশিপে অভ্যস্ত একটা সমাজে যখন বিকৃত রুচির মানুষেরা বিয়ে নিয়ে লাফায়, তখন মেজাজ তো খারাপ হবেই। যত্তসব হিপোক্রিটে ভরা সোসাইটি!!

ব্যক্তিগতভাবে আমি মনে করি, হোমোসেক্সুয়ালিটি কিছু মানুষের বিকৃত এনভায়রনমেন্টাল, সাইকোলজিক্যাল, হরমোনাল ইমব্যাল্যান্সের জন্য হওয়া প্যথোলজিক্যাল একটা কন্ডিশন। একজন পুরুষ কিভাবে স্বেচ্ছায় নারীর মত স্বর্গীয় উপহার বাদ দিয়ে আরেকটা পুরুষের প্রতি অ্যাট্রেকশন অনুভিব করে, আমার ক্ষুদ্র মস্তিষ্কে ঢুকে না। তাও না হয় যুক্তির খাতিরে মানলাম কেউ স্বেচ্ছায় সেইম সেক্সের মানুষের প্রতি এট্রেক্টেড হল- তবে সেটা নিয়ে গর্ব করার কিছু দেখিনা আমি। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে এ ব্যাপারটার কথা তো বলাই বাহুল্য। আমার কাছে মনে হয়, এটা আমাদের স্বার্থপর সেলফ সেন্টারড সোসাইটির একটা নির্লজ্জ প্রকাশ। ভাই, শুধু নিজের কামবাসনাটাই দেখলা? ভবিষ্যৎ প্রজন্মের কথাও তো ভাবা উচিত নাকি? যে দুজন মিলে বিয়ে করতেস, জিন্দেগিতে চাইলেও কি একটা সন্তান জন্ম দিতে পারবা নর্মালি? না হয়, বাচ্চা একটা অ্যাডপশন করলা, তাতে বাচ্চাটার কী হবে এটা কি মাথায় আছে? যে সন্তান জন্ম থেকে দেখবে পরিবারে দুটো বাবা অথবা দুটো মা- তার কি মানসিক বিকাশ যথাযথ হবে? আমরা যাই বলিনা কেন, মা কিংবা বাবা কোনটার অভাবই আরেকজন পূরণ করে দিতে পারে না। প্রয়োজন আছে দুজনেরই। বাস্তব সত্য এটাই।

একটা কথা আছে। আমরা সমাজবদ্ধ জীব। সমাজে আমরা যাই করি না কেন, সেটার চেইন রিঅ্যাকশন পড়বেই আরেক খানে। কে কী বেডরুমে করল না করল সেটা আমার বিচার্য বিষয় হওয়ার কথা না। ব্যাপার এখানকার সমাজের। অনেকে বলবেন, এতে কার কী ক্ষতি হচ্ছে। ভাই, ক্ষতি যে হচ্ছে না সেটার প্রমাণ কি? এখন যেহেতু অনেকটা ওপেনলি পতাকা উড়ানো হচ্ছে, মিছিল মিটিং হচ্ছে, সমাজে উন্মুক্ত মেলামেশা হচ্ছে- এটার কিন্তু প্রভাব পড়বেই। আমি কি চাই, আমাদের সন্তানেরা এমন কোন সমাজে বড় হোক যেখানে হরহামেশা সেইম সেক্স ম্যারিজ হচ্ছে? দেখাদেখিতে ব্যাপারটার প্রভোকেশন আরো বাড়বে নিঃসন্দেহে। তোমার বা আমার নিজের সন্তান যে নর্মাল হবে সেটার গ্যারান্টি কি?

don’t misjudge me as homophobic. But I am an old-school type of person. তোমার সুস্বাদু আইসক্রিম ভাল লাগে না, ক্যাকটাস গাছ গেলার বেশি ইচ্ছে, এতে প্রাইডের কী আছে? তুমি অন্যরকম ঠিক আছে, তুমি কাকে ভালবাসবা না ভালবাসবা, সেটা তোমার অধিকার। সমাজবদ্ধ জীব হিসেবে না হয় একত্রে এক সমাজে থাকলাম। কিন্তু, তোমার জীবনব্যবস্থা বিকৃত সেটা আমি বলব না কেন? তোমার রুচি দেখেও বলিহারি যাই। তোমার ইচ্ছে হইসে, নরম কোলবালিশ বাদ দিয়ে খেজুর গাছের গুড়ি নিয়ে ঘুমাতে ভাললাগে, ঘুমাও গা ভাই। আমাদের পোষ্ট দিয়ে জানাইতে হবে? সাতরঙা পতাকা উড়াইতে হবে?

না ভাই, আমি তোমাদের অসার অহেতুক আন্দোলনে ও সাতরঙা আনন্দ মিছিলে সামিল হতে পারছি না।
দুঃখিত।

২৭ ০৬ ১৫

ফেসবুকে ঠিকানা: Click This Link

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুন, ২০১৫ রাত ১১:৪০

ডি মুন বলেছেন: একজন পুরুষ কিভাবে স্বেচ্ছায় নারীর মত স্বর্গীয় উপহার বাদ দিয়ে আরেকটা পুরুষের প্রতি অ্যাট্রাকশন অনুভব করে, - আপনার মতো আমার ক্ষুদ্র মস্তিষ্কেও সেটা ঢোকে না।

আর কিছু বিকৃতরুচির মানুষ যদি করেও, তা নিয়ে আমাদের এতো লাফালাফি করার প্রয়োজনীয়তা দেখি না। নীরবে জঘন্য জিনিস এভয়েড করে গেলেই হয়; নিকটজনদের এ সম্পর্কে সচেতন করে দিলেই হয়। অযথা সামাজিক গণমাধ্যমে লাফালাফি হইচই, রাজা-উজির মারামারি - এর কি দরকার বুঝি না।

+++

ভালো থাকুন
শুভকামনা রইল

২| ২৮ শে জুন, ২০১৫ রাত ১২:০৮

বাংলার ডাকু বলেছেন: প্রথমবার যখন পশ্চিমাদের এই চুদুরবুদুর শুনি তখন আমি নিজেও মাননীয় স্পীকার হয়েগেছিলাম...

৩| ২৮ শে জুন, ২০১৫ রাত ১:৪১

রক্ষনশীল বিতার্কিক বলেছেন: ভালো লাগল

৪| ২৮ শে জুন, ২০১৫ রাত ৩:২৬

আমি শঙ্খচিল বলেছেন: এ পর্যন্ত যতগুলো পোস্ট পড়েছি এই বিষয়ে তার মধ্যে আপনের পোস্টটা ভাল লেগেছে , সাধারন মানুষ হিসেবে চিন্তা করলে আপনার কথাগুলিই স্বাভাবিক ।

৫| ২৮ শে জুন, ২০১৫ সকাল ১১:২৬

মাঘের নীল আকাশ বলেছেন: আমার একটি পুরানো লেখা শেয়ার দিলাম...!!!

৬| ২৮ শে জুন, ২০১৫ সকাল ১১:২৬

মাঘের নীল আকাশ বলেছেন: আমার একটি পুরানো লেখা শেয়ার দিলাম...!!!
http://www.somewhereinblog.net/blog/nmrusho/29921648

৭| ২৮ শে জুন, ২০১৫ দুপুর ১২:৩৮

অেসন বলেছেন: ডি মুন বলেছেন: নীরবে জঘন্য জিনিস এভয়েড করে গেলেই হয়; নিকটজনদের এ সম্পর্কে সচেতন করে দিলেই হয়। অযথা সামাজিক গণমাধ্যমে লাফালাফি হইচই, রাজা-উজির মারামারি - এর কি দরকার বুঝি না।

সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.