নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শাকরানের রাফখাতা

ছবিকর

Doctor, Photo-enthusiast, Movie-buff, Music-addict, Pluviophile, Poetry-lover, Cat-Person, Nyctophile, Traveloholic

ছবিকর › বিস্তারিত পোস্টঃ

বন্ধু দিবসের শুভেচ্ছা...

০২ রা আগস্ট, ২০১৫ রাত ৯:৩৯

গতকাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন ফেসবুকে ১ আগস্ট ছিল। ঘুম থেকে উঠে দেখি আজ ফেসবুকে ১৪ ফেব্রুয়ারি হয়ে গেছে। -_-
কাপলদের পিরিতের আগুনে জ্বলে-পুড়ে আমি নিজেই চিকেন তান্দুরি হয়ে গেলাম রে বাবা!!

ভালো তো, ভালো না?? বছরে একটা দিনও সম্মানিত কাপলগুলা রেহাই দিল না। ন অফেন্স, অবশ্যই পার্টনারের সাথে আন্ডারস্ট্যান্ডিং ফ্রেন্ডশিপ থাকা উচিত। তবুও, জীবনে গার্লফ্রেন্ড-বয়ফ্রেন্ড বাদেও মানুষ আছে। ক্লাসমেট, রুমমেট, প্রতিবেশী কিংবা পরিবারের সবার সাথেও ভালো ফ্রেন্ডশিপের দরকার আছে। এবং সত্যিকার অর্থে এমন মূল্যবান মানুষ আমাদের সবার জীবনেই আছে। জীবনে প্রেম-পিরিতিই সবকিছু নয়, বন্ধুত্বের দরকার আছে। প্রেম-পিরিতিতে দেয়া-নেয়া, পরিণতি’র ব্যাপার-স্যাপার থাকে। প্রকৃত বন্ধুত্বে চাওয়া-পাওয়ার বিষয় নিয়ে এত মাথা ব্যাথা নেই। সারা জীবন একই রকম, সহজ-সাবলীল, কমপ্লিকেশনহীন, জলবৎ তরলং।

বন্ধুত্ব উদযাপনের মূল সময় এই বয়সটা। এখন ভার্সিটি লেভেলে আছি, ফাইনাল ইয়ার। ফুরিয়ে যাচ্ছে বন্ধুবান্ধবদের নিয়ে নির্মল আড্ডা আর আনন্দের দিনগুলি। আর কিছুদিন পরই সবাই যার যার ক্যারিয়ার আর জামাই-বউ-বাচ্চা নিয়ে ব্যস্ত হয়ে পড়বে। টংয়ের দোকানের চা-সিঙ্গারা, বেইলি রোডের পাস্তা-পিজ্জা বা পুরান ঢাকার বিরিয়ানির সাথে রাতভর আড্ডা দেয়ার সেই সময় হয়ে উঠবে না কারো। বছরে হয়তো বা ঈদে-কুরবানে বা বার্থ ডে পার্টিতে দেখা হবে কদাচিৎ। ইতোমধ্যেই তো দেখি, প্রেমের ব্যস্ততায় অনেকে ফ্রেন্ডদের আসরে আসতে পারে না, আসলেও সার্বক্ষণিক সেলফোনে পিরিতি চলতেই থাকে, হেড কোয়ার্টারে রুটিনমাফিক রিপোর্ট করতে হয় ঘন্টায় ঘন্টায়। শুনতে খারাপ শোনায়। ক্ষমাপ্রার্থী।

সময় চলে যাচ্ছে। ভাবতে খারাপই লাগে। আর যাই হোক, জীবনের সরল এই বন্ধুমাখা সময়টা শেষ হতে দেখলে তো কষ্ট লাগবেই। একবার পরিবার জীবনে ঢুকে গেলেই তো ২৪ ঘন্টা শুধু পরিবারকে দিতে হবে। তখন চাইলেও এভাবে আর ফ্রেন্ডদের সাথে সময় কাটানো হয়ে উঠবে না।

প্রবল ইচ্ছে আছে, গৃহস্থ পরিবার জীবন শুরু করার আগে আর বাকি যে কয়দিনই আছে, যে কয়দিন তুমুলভাবে বন্ধুদের সাথে উদযাপন করার। আর অন্যদিন না হোক, এ দিনটি শুধুই নাহয় সেই এক্সক্লুসিভ বন্ধুদের উইশ করার জন্যই বরাদ্দ থাকুক?? বাকি ৩৬৪ দিন তো পড়েই আছে।

আমার জীবনে এখনো ৩৬৫ দিনই বন্ধু দিবস। এর মাঝেও যারা আজকে সেলফোনে, মেসেজে উইশ করেছেন এবং করেননি, তাদের সবাইকে বন্ধু দিবসের শুভেচ্ছা...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.