নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“ নতুন দিনই নতুন চাহিদা ও নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়॥ ”

শাহরিয়ার বাপন

“ নতুন দিনই নতুন চাহিদা ও নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়॥ ”

শাহরিয়ার বাপন › বিস্তারিত পোস্টঃ

অভিসার যাতনা

১৯ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৪৬




গতকালের মদ্যপ দুপুরটা তোমার মনে আছে কি? মাতাল দুপুরের সেই রোদে পুড়ে খাক হয় আমার অনন্ত আগামী, যা বারবার আঁচড়ে পড়েছে তুমার রূপে সদ্য যুবকের উদ্দীপনা নিয়ে । তুমি হয়তো জানতেই পারো নি । সে আলো আমার জীবন পুড়িয়ে দিয়ে আগুনের হল্কা হয়ে নেচে ওঠে আমার নগ্ন মনে । আমার উঠোন জুড়ে মাটি আর খরায় চৌচির, জগত আধাঁর করে নামে যদি তুমুল তুফান , তবু ভাল নির্বাসন । রোদহীন বিষণ্ন সকাল তবে তাই হোক। কিছুটা তো চাই- হোক ভুল বা হোক না মিথ্যে প্রবোধ, অভিলাষী মন চন্দ্রে না পাক, জ্যোৎস্নায় পাক!! সামান্য ঠাঁই কিছুটা তো চাই ।
শেষ কয়েক ঘণ্টায় প্রকৃতি তাঁর রূপ বদলিয়েছে কয়েকবার, ঠিক অনেকটা অষ্টাদশী ললনার মনের মতো । বিকালের শেষ ভাগটায় পশ্চিমাকাশ সূর্যহীন । সমস্ত দিনের ক্লান্তি শেষে সূর্য এখন অন্ধকারে মিশে গেছে । ওদের এই মিলনে আকাশে সানায়ের সূর বাজছে, কখনো কখনো আতশবাজি ফুটে উঠছে । আর চিৎকার করে বলছে আজ মিলনের জোয়ার বয়েছে । একটু ঊর্ধ্বমুখে আকাশ পানে তাকালে কালো আকাশের পটে ধরা পড়ে ছোট ছোট কালো এক পাখির ঝাঁক। মাথার ঠিক উপর দিয়ে অস্থিরভাবে উড়ে যাচ্ছে,যেন তার প্রিয়ার আজন্মের মিলন পিয়াসী । ঘড়িতে আজ সন্ধ্যা হবার আগেই নিগড় কালো এক অন্ধকার রাত নেমে এসেছে। আজ অন্ধকারে সে রূপ আমি দেখবো। এই অন্ধকার মিশিয়ে বুকের পাঁজরের হাড় পুড়িয়ে, আজ তোমার জন্য কাজল বানাবো । আজ এই অন্ধকার রাতে প্রিয়া তুমি বরং আমার মনের ঝুল বারান্দায় এসে বসো, এখানে আনন্দ পাবে, পাবে খোলা হাওয়া আর দেখবে আমার গোপন প্রেমিকা।
আজকের আকাশটা একটা রূপবতী পসারিণীর মতো রূপ বদলিয়েছে কয়েক শত বার, পৃথিবী আধাঁর করে জোছনারা যুমিয়ে আছে অমল অন্ধরকারের বুকে। যরে ফিরতে শুরু করেছে শিকারের বুক খুবলে খাওয়া চতুর শৃগাল, লম্পট জুয়াড়ি, ঘুসখোর অফিসার,মগবাজারে পঙ্গু বেশ্যা ,কিছু মদ্যপ শকুন আর আমি। জোছনা তুমারে বলি আজ রাত নাহয় তুমি ঘুরঘুট্টি কালো রাত ফেলে তুমি বনবাসে যাও। এক ফোঁটা জ্যোৎস্না নেই, সেই ভাল, নিকষ আন্ধার, অমাবস্যা ডুবে থাক । অন্ধকার তুমারে বলি, খুঁজো না বর্ষপঞ্জিকার ছেড়া পাতায় ঘুমন্ত জ্যোৎস্নাকে। আজকের রাতটা নাহয় অভিসার যাতনায় কেটে যাক ।

বন্য রাজকুমার

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৩৮

রাজীব নুর বলেছেন: মনের সব খোভ ভালো ভাবেই প্রকাশ করেছেন।

১৯ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:১২

শাহরিয়ার বাপন বলেছেন: ধন্যবাদ #রাজীব নুর ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.