নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“ নতুন দিনই নতুন চাহিদা ও নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়॥ ”

শাহরিয়ার বাপন

“ নতুন দিনই নতুন চাহিদা ও নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়॥ ”

শাহরিয়ার বাপন › বিস্তারিত পোস্টঃ

আকাশগঙ্গা প্রেমযাত্রা

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:০২


মনে মনে কথা বলবার সময় মনে হয়, আসলে মনে মনে আমি কথা বলছি না। বলছি আমি সত্যি করে। আমি জানি সেটা, আনকোরা হাতে। আমার শক্তি যে অন্যখানে। চাইলে তুমি সবভাবে উপহাস করতেই পারো। তার অধিকার তোমার আছে। আমার অধিকাররা যেখানে থাকে, সেখানে আমার কোন খবরদারি নেই। তার সম্পূর্ণটা জুড়ে তুমি।
এইযে তুমি আমার পাশে!! বিশ্বাস হচ্ছে না!! ছুঁয়ে দেখ এই আমি সত্যই আমি!! না না তুমি যেটা ছুঁয়েছ ওটা হাত নয়। এটাকে হৃদয় বলে, যেখানে অনুভূতিরা সাপলুডু খেলে। অনুরোধ এটাকে শুধুমাত্র হপক্রিডিন বা অক্সডিটিন এর খেলা বলে স্বীকার করো না। না তুমি সেটাও করতে পারো, তোমাকে অনুরোধের বেড়া জালে বাঁধবো না।
কি হলো, তুমি এভাবে হাঁটছ কেন !! বিশ্বাস হচ্ছে না যেটা ধরেছ সেটা হাত না। তাহলে চোখ বন্ধ করে দেখ, দেখতে পাও! বিক্ষিপ্ত নক্ষত্র মালাকে যেখানে মনুষ্য জাতির প্রেমের ব্যাকরণ নেই। তোমার হিংসা হয় না!! আমার কিন্তু হয়,আমার ভীষণ হিংসা হয় আন্ড্রোমিডিয়াকে যাকে ঘাতক তিমির হাত থেকে বাঁচিয়েছিল পারসিয়ুস। এই দিকে দেখ, ওরিয়ন আর সেফিয়ুস কতো চমৎকার জীবন কাটাচ্ছে তারার দেশে। তোমাকে তো দেখানো হয়নি আমার জীবন প্রণালীটা। তুমি যেদিন আমাকে কংক্রিটের শহরের নাম না জানা কনো এক রাস্তায় ,প্রথম ছুঁয়ে দিলে সেদিন আমার হৃদয়ে হাইড্রোজেন আর অক্সিজেনের বিক্রিয়ায় আমার শরীরে এক প্রাণের অস্তিত্ব গঠিত হয়েছিলো!!মূলধারার নক্ষত্রের মতো আমার মনের তুমুল অস্থিরতা সাম্যাবস্থায় চলে এসেছিল। আমার মনের স্বপ্নগুলো ফিউশন বিক্রিয়ার মাধ্যমে একত্রিত হয়ে পূর্ণতা লাভ করছিল, তা আবার ইলেক্ট্রোম্যাগনেটিক ওয়েভের মাধ্যমে তোমার মনে ছড়িয়ে দিতে চেয়েছিলাম আমি। জানিনা কতটা সফল হয়েছি। তোমার মনের রাডারে কি তা ধরা পড়েছে !! যদি পড়ে তবে বর্নালি বিশ্লেষণ করলেই জানতে পারবে আমার মনের অনুভূতি কত রঙ্গিন। সেদিনই প্রথম মনে হল থিওরি অফ রিলেটিভিটির মতই শ্বাশ্বত আমাদের ভালোবাসা। এই আমি সুপারনোভার ধাক্কায় ছিন্ন ভিন্ন হয়ে তোমার শরীরে আবারো জন্ম নিয়েছি কিছু বিক্ষিপ্ত চেতনাকে একত্রিত করে!! তোমার বোধ করি মনে আছে, একদিন আমাকে তোমার গ্যালাক্সিতে ইনভাইট করলে তুমি, যার কেন্দ্রের কাছাকাছি তোমার দীর্ঘ অবস্থান। যদিও অনেক দূরে, তবু ডার্ক ম্যাটারের কারণে অনেকটা কাছাকাছি বেগেই ঘুরতে লাগলাম আমি তোমার সাথে। ব্ল্যাকহোলের সর্বনাশী গর্জন তোমার কানে আসছে নিশ্চয় !!!
একি তুমি ওদিক কোথায় যাও! ওটা পৃথিবী! ওখানে মনুষ্য জাতীর শৃঙ্খলার চাষাবাদ করা হয়।
একটু পিছন ফিরে দেখ, কায়জারিয়ার এর মতো উজ্জ্বল শিখা কান্নার রোল বসিয়েছে তোমার গমনে !! ওরা মিলেনিয়াম ধরে অপেক্ষা করছে তোমার আলোয় ব্ল্যাকহোলকে আলোকিত করবে বলে।
আমার বক্ষ ধরো। মহাকাশের এই সর্বনাশী আগ্রাসন যেন তোমাকে আমার থেকে পৃথক করতে না পারে। ভয় পেয়ো না, আমার বক্ষে সবসময় তোমার ভালোবাসার প্রথম স্বরলিপি পাঠ করা হয়। বিক্ষিপ্ত তাঁরার মাঝে খেলা করা অপ্সরী তুমি বরং এখন ঘুমাও। আজকের তুমি অনেক বেশি ক্লান্ত- পরিশ্রান্ত। আমার অনুভূতিরা বোধকরি নিরোর বাঁকাবাঁশির সূর তুলে সম্পূর্ণ বেসুরে অথচ একদম নিজের সূরে তোমার প্রেমের ব্যকারনে মেনে!!
না না এবার তুমি যেটা ধরেছ সেটা বক্ষ নয়, এটা আমার কণ্ঠনালী!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:২৮

চাঁদগাজী বলেছেন:


শুধু ছবিটাই যথেষ্ট ছিলো, কষ্ট করে আবার লিখতে গেলেন কেন?

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৩২

শাহরিয়ার বাপন বলেছেন: আপনার মতামত আমার অনুপ্রেরণা #চাঁদগাজী

২| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ১০:২২

রাজীব নুর বলেছেন: বিক্ষিপ্ত মনের ভাবনা।

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:২৫

শাহরিয়ার বাপন বলেছেন: আপনার মতামত আমার অনুপ্রেরণা #রাজীব নুর

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.