নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকাপে আমার দল...

২৮ শে ডিসেম্বর, ২০১৪ রাত ৯:২২

বিশ্বকাপের জন্য শীঘ্রই ১৫ সদস্যের দল ঘোষনা করবে বিসিবি। একজন সাধারন ক্রিকেটপ্রেমী হিসেবে দল নিয়ে আমারও কিছু ভাবনা আছে। সেটাই শেয়ার করলাম আপনাদের সাথে।

আমার পছন্দের দলঃ

#মাশরাফিঃ তিনি বাংলাদেশের অধিনায়ক। তাই দলে অন্তর্ভুক্তি নিয়ে কোনো সংশয় রাখবেন না এই দেশসেরা এই পেসারের বেলায়..।

#সাকিবঃ বিশ্বসেরা অলরাউন্ডার! পেস ও বাউন্সি উইকেটে খেলা হলেও নিঃসন্দেহে বাংলাদেশ দলের প্রধান অস্ত্র হবেন তিনিই। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই দক্ষ তিনি।

#মুশফিকঃ বাংলাদেশ দলের সবচেয়ে ট্যাকনিক্যালি সাউন্ড ব্যাটসম্যান তিনি। উইকেটের পিছনে বকবকিয়ে(!) দলকে উজ্জীবিত রাখার কাজটি তার চেয়ে ভালো কেউ পারেনা।

#তামিমঃ ওপেনিংয়ে অটো চয়েজ। তার সক্ষমতা সম্পর্কে বলার কিছুই নাই। তিনি অলরেডি জানান দিয়েছেন পেস্ট উইকেটেও সমান বিধ্বংসী হতে পারেন তিনি।

#বিজয়ঃ তামিমের ওপেনিংয়ের যোগ্যতম পার্টনার তিনি। টেকনিক-টেম্প্যারমেন্ট এর সাথে বিগ ইনিংস খেলার দারুন সক্ষমতা রয়েছে বিজয়ের। উইকেটকিপিংয়ের দায়িত্বও পালন করতে পারেন।

#মাহমুদুল্লাহ রিয়াদঃ দলের ব্যাটিং বিপর্যয়ের সময় কান্ডারি তিনি। বোলিংয়েও হাত ঘুরিয়ে ব্রেক-থ্রু দিতে ওস্তাদ তিনি।

#মমিনুলঃ তার দলে অন্তর্ভুক্তি করা নিয়ে অনেকের দ্বিমত থাকতে পারে। তবে তিন নাম্বার পজিশনের জন্য পারফেক্ট ব্যাটসম্যান তিনি।

#তাসকিনঃ বিশ্বকাপে বাংলাদেশের পেস ব্যাটারিকে শক্তিশালী করার জন্য ট্রাম্পকার্ড হতে পারেন তিনি। বোলিংয়ে প্রচন্ড গতি আছে আছে বাউন্স আর লাইন-লেন্থ এর নিয়ন্ত্রণ।

#রুবেলঃ যদিও এখন কিছুটা বিতর্কিত তিনি, তবুও রুবেল আমার পছন্দের দলে থাকবেন। গতি-বাউন্স, ভেরিয়েশন দিয়ে কার্যকরী বোলার তিনি।

#আল-আমিনঃ অস্ট্রেলিয়ায় বাউন্সি পিচে তার বাউন্সার গুলো কাজে লাগতে পারে। বাউন্সের সাথে বলের গতিরও সামঞ্জস্যতা আনতে পারেন তিনি।

#নাসিরঃ মিস্টার ফিনিশার! কিছুদিন আগে অফ-ফর্মে থাকলেও বর্তমানে লীগে চূড়ান্ত ফর্মে আছেন। বিশ্বকাপে তাকে না নিলে পস্তাতে হতে পারে।

#সাব্বিরঃ ৭-৮ নাম্বারে হার্ড-হিটিং ব্যাটিং করে স্লগ ওভারে রানের ফোয়ারা ছোটাতে তার বিকল্প নাই। লীগেও নিয়মিত তার প্রমান দিয়ে যাচ্ছেন।

#রাজ্জাকঃ বিশ্বকাপের মত টূর্নামেন্টে অভিজ্ঞতার কোনো বিকল্প নাই। দেশের পক্ষে সবচেয়ে বেশি উইকেট শিকারী বোলারকে তাই দলে রাখলে উপকারই পাবে বাংলাদেশ।

#তাইজুলঃ দলে আরও বাঁহাতি স্পিনার থাকলেও তাইজুলকে আমার অনেক বেশি কার্যকরী মনে হয়েছে। অভিজ্ঞতা কম হলেও আমি তাকে দলে চান্স দেওয়ার পক্ষে।

#জুবায়েরঃ বিশ্বকাপে বাংলাদেশের চমক হিসেবেই থাকতে পারেন এই তরুন। অনেকে বলবে পেস স্বর্গে অনভিজ্ঞ স্পিনার কেন..? শের্ন ওয়ার্ন ভেট্টোর আর হালের লায়ন কিন্তু এই উইকেটেই বল করে থাকেন। তাই আমার বিশ্বাস বিসিবি এই বাজিটা খেলবে।

-------- That's it --------

এটি সম্পুর্ন আমার ব্যক্তিগত মতামত। এর আশেপাশে দল না গেলেও আমার কোনো আফসোস থাকবেনা। বাংলাদেশের প্রতিটা প্লেয়ারই আমার কাছে সমান প্রিয়। তাই কাকে বাদ দিব বুঝতে পারছিলাম না।

আমার পছন্দের দলে কোনো সংযোজন- বিয়োজন থাকলে জানাতে পারেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ১২:০৭

মনিরুল হাসান বলেছেন:
.................... অনেকের দ্বিমত থাকতে পারে।
.................... হতে পারেন তিনি।
.................... যদিও এখন কিছুটা বিতর্কিত তিনি
.................... কাজে লাগতে পারে।
.................... না নিলে পস্তাতে হতে পারে।
.................... কার্যকরী মনে হয়েছে। অভিজ্ঞতা কম
.................... পেস স্বর্গে অনভিজ্ঞ স্পিনার

নিজের পছন্দের দল নিয়ে নিজেই এত সন্দিহান। :)

২৯ শে ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৪

পরিশেষের অপেক্ষায় বলেছেন: না ভাই সন্দিহান নয়। অবস্থান তুলে ধরলাম..।
সব তো বোর্ড করবে। আমি শুধু আমার পছন্দের.....

২| ০৭ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৩৭

নাহিদ হাকিম বলেছেন: যাক আপনার পছন্দের দল থেকে অনেকের নাম এসেছে। শূভ কামনা বাংলাদেশ ক্রিকেট টিম...............।

১৬ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৭:২২

পরিশেষের অপেক্ষায় বলেছেন: শুভকামনা বাংলাদেশ টিমের জন্য।

ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.