নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

তাড়ছিড়া মাশরাফি

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:১৯

পাকিস্তান আর্মি তখন ছিল অনেক সুসজ্জিত। বিশ্বের অন্যতম সেরা সেনাবাহিনী ছিল তাদের। এমন সময় ডাক পড়ে স্বাধীনতার। বাঙ্গালী লাঠিচুড়া আর দেশীয় অস্ত্র নিয়েই ঝাপিয়ে পড়েছিল হানাদারদের।

কিছু তাড়ছিড়া লোক ছিল আমাদের। রক্ত দেওয়ার জন্যই যেন ওদের জন্ম হয়েছিল। এতোটুকুও চিন্তা করেনি নিজের প্রতি। লক্ষ্যটা ছিল দেশের, লক্ষ্যটা ছিল বিজয়ের।

সে লক্ষ্যে তারা অর্জন করেছিল। অর্জন করেছিল ত্রিশ লক্ষ্য শহীদ আর দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বিশ্ব মানচিত্রে ছোট্ট একটু জায়গা, নাম ছিল বাংলাদেশ।

সেই দেশের আরেক তাড়ছিড়া পোলা। নাম মাশরাফি বিন মর্তুজা। বল-ব্যাট নিয়া দৌড়াদৌড়ি করে। লক্ষ্যটা বিজয়ের পতাকাটা বিশ্বের দরবারে উচু করার।

বাঘা বাঘা প্লেয়াররা যেখানে একবার ইঞ্জুরিতে পইড়াই বললেন নাহ খেলা সম্ভব না, সেখানে বারবার অপারেশন করে পঙ্গুত্বের শঙ্কা চোখের সামনে ঝুলিয়ে তিনি বললেন দেশের হয়ে খেলব না...?? হতেই পারেনা...!

অস্ট্রেলিয়াতে বিশ্বকাপ খেলতে গিয়েছিলেন নিজের ছেলের মারাত্মক অসুস্থতা দেখে। দেশে আসার চিন্তা বাদ দিয়ে আফগানদের গুড়িয়ে দিয়েছিলেন।
কারন ঐ একটাই দেশের পতাকা নিয়ে দৌড়ানোর মত গর্বের নাকি আর কোনো কিছুই হয়না।

পরের ম্যাচে শ্রীলংকার সাথে হারলেন। ছেলের অবস্থা তখনও ভালোনা, মোটামুটি বিধ্বস্ত অবস্থা। একজন বাবাই শুধু জানেন তিনি তার সন্তান কে কতটা ভালবাসেন।

ম্যাশের এই ডেডিকেটেড মাইন্ড দেখে অনেকেই বলেন যে একাত্তরের আগে মাশরাফির জন্ম হলে হয়ত আমরা ৭ জন নয় নিশ্চিৎভাবেই ৮ জন বীরশ্রেষ্ঠ পেতাম।

আমরা পারিনাই সেই একাত্তরের সূর্যসন্তানদের সম্মান দিতে, আর সেখানে মাশরাফিকে কিভাবে সম্মান জানাই..??

পারিনাই... সালামের জবাবে ব্যার্থতার দায়ে মাশরাফিকে নাকি গালি শুনতে হইছে । কেউ কেউ বলেন যে এতে মাশরাফির নাকি অপমান করা হইছে...

বাট দ্যা ভেরি ট্রুথ ইজ.. মাশরাফি এমন ক্যাটাগরির লোক, যারে অপমান করার মত যোগ্যতা তো দূরে থাক, সম্মান দেওয়ার যোগ্যতাও তোমাদের হয়নাই..

ক্ষমা চাইবেন ..?? কার কাছে চাইবেন ..?? এই লোকতো তাড়ছিড়া। তাড়ছিড়াদের অপমান করা যায়না, তাদের অপমান হয়না, তারা অপমান গায়ে মাখতে পারেনা...

তার পারে... কলার উচাইয়া দৌড়াইয়া আইসা একটা গোলা ছুড়ে অফস্ট্যাম্প উড়িয়ে দিতে, মিডল স্ট্যাম্প ভেঙ্গে দিতে আর লেগস্ট্যাম্প গুড়িয়ে দিতে...

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:২৪

এসব চলবে না..... বলেছেন: এই সমস্ত তথাকথিত অসভ্য বাঙ্গালীরা বিদেশে গিয়ে ও সভ্যতা শিখতে পারলো না।

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১১:২৮

পরিশেষের অপেক্ষায় বলেছেন: জন্মগত বৈশিষ্ট্য কিভাবে পরিবর্তন করবে...???
আপনিই বলুন...

২| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:২৯

আহলান বলেছেন: আমরা যতই অষ্ট্রেলিয়া নিউজিল্যান্ড সফর করি না ক্যান বা থাকি না ক্যান ...জাতে আমরা বাঙালী ... এটা বুঝতে হবে ...হিহিহিহিহি

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১১:৩১

পরিশেষের অপেক্ষায় বলেছেন: ময়ূরের পাখনা লাগালেও কাক কিন্তু কাকই থেকে যায়

৩| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৩৩

আরণ্যক রাখাল বলেছেন: আমরা বাঙালি বলেই বোধহয় মাশকে ঠিকমত গ্রহন করতে পারিনি

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১১:৩৩

পরিশেষের অপেক্ষায় বলেছেন: ম্যাশ আমাদের সবচেয়ে বড় আবেগের জায়গা। সবচেয়ে বেশি ভালোবাসা পাইছে। কিন্তু সে যা করছে তার তুলনায় আমরা তাকে প্রাপ্য সম্মান দিতে পারিনাই...

৪| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৪৭

বীর সেনানী বলেছেন: আমরা যারা নিজেদের বাংলাদেশী বলি আসলে কি আমরা বাংলাদেশী ? মনে হয় না কারন আমাদের দেহের গঠন আকৃতি কোন কিছুরই মিল নেই একে অপরের সাথে । এর মানে কি ? এর মানে হলো আমরা শংকরজাতি । বিভিন্ন দেশের লোক এসে বীজ রোপন করে গিয়েছে এই বাংলাদেশে, তাদেরই বংশোদ্ভব হয়েছে এই দেশে। আর এই শংকরজাতির কারনেই আমাদের কথার ও কোন দাম নেই । আমরা যা বলি তা তো করিইনা বরং যা করার কথা নয় তা করে বসে থাকি আর বেক্কাইল এর মতো দাত কেলিয়ে হিহি হিহি হাসতে থাকি ।

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১১:৩৬

পরিশেষের অপেক্ষায় বলেছেন: অনেকটা সেরকমই ...।

৫| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৫০

শাহরিয়ার খান রোজেন বলেছেন: এই কারণেই বাঙালীর এই অবস্থা? খাসিটার ফেসবুক আইডির লিংক কারো কাছে থাকলে একটু দিবেন।

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১১:৩০

পরিশেষের অপেক্ষায় বলেছেন: এই নেন উনার ফেসবুক আইডি। নাম নজরুল ইসলাম। শুনলাম হালকা-পাতলা রাজনীতিও নাকি করেন।

https://m.facebook.com/profile.php?v=info&id=100002326815396&refid=17

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.